HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Congress-TMC Alliance in WB: কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু, দাবি রিপোর্টে

Congress-TMC Alliance in WB: কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু, দাবি রিপোর্টে

জানা গিয়েছে, তৃণমূল নাকি কংগ্রেসকে পাঁচটি আসন ছাড়তে পারে বাংলায়। বদলে অসমে এবং মেঘালয়ে কংগ্রেসকে আবার আসন ছাড়তে হতে পারে তৃণমূলের জন্যে। 

মল্লিকার্জুন খাড়গে এবং মমতা বন্দ্যোপাধ্যায়

সম্প্রতি আম আদমি পার্টির সঙ্গে দিল্লিতে আসন রফা হয়েছে কংগ্রেসের। উত্তরপ্রদেশেও সমাজবাদী পার্টির সঙ্গে আসন সমঝোতা নিয়ে কথা প্রায় পাকা। এরই মাঝে ফের একবার তৃণমূলের সঙ্গেও আসন বণ্টন নিয়ে কংগ্রেসের আলোচনা শুরু হয়েছে বলে দাবি করা হল এনডিটিভির রিপোর্টে। জানা গিয়েছে, তৃণমূল নাকি কংগ্রেসকে পাঁচটি আসন ছাড়তে পারে বাংলায়। বদলে অসমে এবং মেঘালয়ে কংগ্রেসকে আবার আসন ছাড়তে হতে পারে তৃণমূলের জন্যে। (আরও পড়ুন: 'চুরি' হয়েছে সাধের 'ঘড়ি', শরদের দলকে নয়া নির্বাচনী প্রতীক দিল নির্বাচন কমিশন)

আরও পড়ুন: হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, গত নির্বাচনে কংগ্রেসের জেতা দু'টি আসন তারা ছাড়তে রাজি আছেন। তবে কংগ্রেস নাকি 'অন্যায্য' দাবি জানিয়েছে। এই আবহে বাংলার ৪২টি আসনে তৃণমূল একা লড়বে বলে ঘোষণা করে দিয়েছিলেন মমতা। তবে তা সত্ত্বেও নাকি দুই দলের আলোচনা শুরু হয়েছে। এই আবহে এনডিটিভি-কে নাকি এক কংগ্রেস নেতা বলেছেন, যদি দুই দল আসন বণ্টন নিয়ে একমত হতে পারে, তাহলে শীঘ্রই এই নিয়ে ঘোষণা করা হবে। রিপোর্ট অনুযায়ী, বাংলায় বহরমপুর, উত্তর মালদা, দক্ষিণ মালদা, রায়গঞ্জ এবং দার্জিলিং আসনগুলি কংগ্রেসকে ছাড়তে পারে তৃণমূল। এর বদলে অসমে দু'টি এবং মেঘালয়ে একটি আসন তৃণমূলকে ছাড়তে হতে পারে কংগ্রেসকে। এদিকে রিপোর্টে দাবি করা হচ্ছে, কংগ্রেস চাইছে বাংলায় ৬টি আসনে লড়তে। প্রসঙ্গত, এর আগে তৃণমূলের সঙ্গে আলোচনার সময় নাকি ১৪ থেকে ৮টি আসনের দাবি জানিয়েছিল কংগ্রেস।

আরও পড়ুন: ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন

রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রার সময়ে দুই দলের সম্পর্ক রীতিমতো তলানিতে গিয়ে ঠেকেছিল। কংগ্রেসের বিরুদ্ধে সরাসরি তোপ দেগেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী মমতা এও মন্তব্য করেছিলেন, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পক্ষে ৪০টি আসনে জেতাও নাকি কঠিন হয়ে পড়বে। এই সবের মাঝেই বঙ্গ কংগ্রেস নেতৃত্ব নাকি মহম্মদ সেলিমদের সঙ্গে আলোচনা শুরু করেছিলেন। বাম নেতৃত্বকে রাহুলের ন্যায় যাত্রায় হাঁটতেও দেখা গিয়েছিল। তবে লোকসভা ভোট ঘনিয়ে আসতেই নাকি ফের সমীকরণ বদলেছে। ফের একবার চুপিসারে তৃণমূল এবং কংগ্রেস নিজেদের মধ্যে আলোচনা শুরু করেছে। জানা গিয়েছে, ষষ্ঠ আসন হিসেবে কংগ্রেস পুরুলিয়া আসনটি পাওয়ার চেষ্টা চালাচ্ছে। তবে এই আসন তৃণমূল হয়ত ছাড়বে না।

উল্লেখ্য, বিগত কয়েকদিনে ইন্ডিয়া ব্লকের আসন বণ্টনের আলোচনায় বারবার ধাক্কা লেগেছে। পঞ্জাবে আপ ও কংগ্রেস একা লড়াই করবে। এদিকে দিল্লিতেও কংগ্রেসকে মাত্র ১টি আসন ছাড়ার কথা বলা হয়েছিল কেজরিওয়ালের দলের তরফ থেকে। তবে আপাতত দিল্লির আসন রফা হয়েছে। রাজধানীতে কংগ্রেস তিনটি এবং আপ ৪টি আসনে লড়বে। এদিকে উত্তরপ্রদেশেও কংগ্রেসকে রায়বারেলি, আমেথি, বারাণসী সহ ১৭টি আসন ছাড়বে বলে জানিয়েছে সমাজবাদী পার্টি। এদিকে আম আদমি পার্টিকে গুজরাট, হরিয়ানা এবং গোয়াতে হয়ত আসন ছাড়বে কংগ্রেস। এমনকী চণ্ডীগড়েও আসন সমঝোতা হতে পারে দুই দলের।

ভোটযুদ্ধ খবর

Latest News

সেঞ্চুরি করলেন সুনীল নারিন! KKR-র ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে হাঁকালেন শতরান ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন

Latest IPL News

সেঞ্চুরি করলেন সুনীল নারিন! KKR-র ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে হাঁকালেন শতরান ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.