বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > TMC inner clash over Hindu vote: হিন্দু ভোট ধরে রাখতে ব্যর্থ অপূর্ব! ইউসুফের জয়ের মার্জিন নিয়ে চিন্তায় TMC বিধায়ক

TMC inner clash over Hindu vote: হিন্দু ভোট ধরে রাখতে ব্যর্থ অপূর্ব! ইউসুফের জয়ের মার্জিন নিয়ে চিন্তায় TMC বিধায়ক

বহরমপুরে তাঁর ব্যাট চলেছে? ৪ জুন উত্তর পাবেন ইউসুফ পাঠান। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

বহরমপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ইউসুফ পাঠানের কি কপাল পুড়বে দলেই গোষ্ঠীকোন্দলে? আপাতত সেই প্রশ্নটাই উঠছে। কারণ জেলা সভাপতির বিরুদ্ধে আক্রমণ শানালেন বিধায়ক হুমায়ুন কবীর। দাবি করলেন যে অপূর্ব সরকার হিন্দু ভোট ধরে রাখতে পারেননি।

‘হিন্দু ভোট’ ধরে রাখতে ব্যর্থ হয়েছেন জেলা সভাপতি অপূর্ব সরকার। তাই বহরমপুর লোকসভা কেন্দ্রে জিতলেও তৃণমূল কংগ্রেসের প্রার্থী ইউসুফ পাঠানের জয়ের মার্জিন কম হবে বলে দাবি করলেন শাসক দলেরই বিধায়ক হুমায়ুন কবীর। সংখ্যালঘু ভোট নিয়ে তেমন ‘চিন্তা’ না থাকলেও ভরতপুরের তৃণমূল বিধায়ক দাবি করেছেন, যতটা প্রত্যাশা করেছিলেন, ততটা হিন্দু ভোট পাননি ইউসুফ। কারণ নিজের কাজটা ঠিকমতো করতে পারেননি তৃণমূলের মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার সভাপতি অপূর্ব তথা ডেভিড। যদিও বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি একদা বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীর ‘ডানহাত’। তাঁর ঘনিষ্ঠদের অবশ্য বক্তব্য, অপূর্বের বিরুদ্ধে অভিযোগ করার আগে নিজের কাজটা ঠিকমতো করা উচিত ছিল হুমায়ুনের। জেলা সভাপতি কী ম্যাজিক দেখিয়েছেন, তা আগামী ৪ জুনই বোঝা যাবে বলে দাবি করেছেন তাঁরা।

অপূর্বের ম্যাজিকে অনাস্থা হুমায়ুনের

অপূর্বের ম্যাজিক অবশ্য আগেই দেখেছে বহরমপুর। তিনি তৃণমূলে আসার পরই একধাক্কায় অধীরের জয়ের মার্জিন কমে গিয়েছিল। কিন্তু অপূর্বের ম্যাজিকে যে তাঁর আস্থা নেই, তা বুঝিয়ে দিয়েছেন হুমায়ুন। বিধায়ক দাবি করেছেন, ভরতপুরের নির্বাচন কমিটি থেকে ইচ্ছাকৃতভাবে তাঁর ঘনিষ্ঠদের ছেঁটে ফেলেন অপূর্ব। অথচ তিনি হিন্দু ভোট ধরে রাখতে পারেননি। সেই পরিস্থিতিতে দলীয় পদ ধরে রাখার কোনও অর্থ নেই বলে দাবি করেন হুমায়ুন।

আরও পড়ুন: PM Modi on not doing press conference: মিডিয়া নিরপেক্ষ নয়, তাই সাংবাদিক বৈঠক করেন না, ‘আগে এরকম ছিল না’, আক্ষেপ মোদীর

যে হুমায়ুন ভোটের পরই উদ্বেগ প্রকাশ করেছিলেন যে নিজের বিধানসভা এলাকা থেকে ইউসুফকে প্রত্যাশা মতো লিড দিতে পারবেন কিনা, তা নিয়ে ধন্দে আছেন। আর তারপর সরকারি অপূর্বকে নিশানা করলেন। যদিও সেইসব ঘটনার পরেও বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে অধীর হারবেন এবং ইউসুফ জিতবেন বলে দাবি করেছেন হুমায়ুন। 

অপূর্ব-ঘনিষ্ঠদের বক্তব্য

হুমায়ুনের মন্তব্য নিয়ে সরাসরি কোনও মন্তব্য করেননি অপূর্ব। তবে তাঁর ঘনিষ্ঠরা চুপ থাকেননি। প্রকাশ্যে না হলেও অন্তরালে হুমায়ুনের বিরুদ্ধে উষ্মাপ্রকাশ করেছেন অপূর্বের ঘনিষ্ঠরা। তাঁদের বক্তব্য, বিধায়ক তো নিজের বিধানসভা এলাকা থেকে প্রত্যাশা অনুযায়ী লিড দিতে পারবেন কিনা, সেটাই বলতে পারছেন না। পুরো লোকসভা কেন্দ্র নিয়ে কোনও কথা তাঁর মুখে মানায় না।

আরও পড়ুন: Cyclone Remal Forecast in WB: বাংলায় ঘূর্ণিঝড় আছড়ে পড়বে? মুখ খুলল IMD, নিম্নচাপ তৈরি হতে পারে কয়েকদিন পরেই

শুধু তাই নয়, অপূর্ব-ঘনিষ্ঠদের বক্তব্য, মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জনগর্জন সভা থেকে ইউসুফকে যখন প্রার্থী ঘোষণা করা হয়েছিল, তখন তো হুমায়ুনই ‘বিদ্রোহ’ ঘোষণা করেছিলেন। ভারতের প্রাক্তন ক্রিকেটারকে প্রার্থী হিসেবে মানতে রাজি নন বলেও বুঝিয়ে দিয়েছিলেন। সেই পরিস্থিতিতে পুরো বিষয়টি নিয়ে তাঁর কোনও কথা বলারই অধিকার নেই বলে দাবি করেছেন অপূর্ব-ঘনিষ্ঠরা।

আর সেই কাদা ছোড়াছুড়ির মধ্যেই প্রশ্ন উঠছে যে ইউসুফ সত্যি জিততে পারবেন তো? গোষ্ঠীকোন্দলে কি আদতে তৃণমূলেরই কপাল পুড়বে? উত্তরটা মিলবে ৪ জুন।

আরও পড়ুন: BJP's predicted seats in Lok Sabha Vote: যতটা ভেবেছিলেন, বাংলায় তার থেকে কম আসন পেতে পারে BJP! এবার কত টার্গেট শাহের?

ভোটযুদ্ধ খবর

Latest News

অভিষেকেই ৭ উইকেট, ODI-এ সর্বকালের রেকর্ড ভেঙে ইতিহাস স্কটল্যান্ডের অনামী পেসারের দরজায় কড়া নাড়লে পাশে থাকব, মমতার বাংলাদেশ নিয়ে মন্তব্যের রিপোর্ট তলব বোসের MPতে জীবন্ত অবস্থায় দুই মহিলাকে অর্ধেকাংশ পুঁতে দেওয়ার ঘটনায় পদক্ষেপে NCW মেয়ে রিয়া ও তাঁর শ্বশুরবাড়ির সঙ্গে ছবি দিলেন পল্লবী, চিনুন প্রসেনজিতের ভাগ্নীকে কলকাতা চলচ্চিত্র উৎসবে নতুন ভূমিকায় প্রসেনজিৎ, রাজের ফেলে যাওয়া আসনে কে? জিতু তো অতীত, কার মঙ্গলকামনায় শ্রাবণ মাসে দার্জিলিঙের মহাকাল মন্দিরে নবনীতা? চার তৃণমূল কংগ্রেস সাংসদের ঝাঁঝালো বক্তব্যে সরগরম সংসদ, কী দাবি তুললেন তাঁরা?‌ আসবে টাকা, বাড়বে সঞ্চয়, হবে দেশ-বিদেশে ভ্রমণ! চতুর্গ্রহী যোগে লাভবান কারা? 2030 Women’s T20 World Cup-এ এক লাফে দল সংখ্যা বেড়ে হচ্ছে ১৬টি ডিভোর্সের আগেই দেবলীনা ‘এক্স’, তথাগতর 'আধপোড়া কৃমি’ বিবৃতি নিয়ে জবাব স্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.