বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > TMC victory march: ভোট মিটতেই বীরভূমে উড়ল সবুজ আবির, মিষ্টিমুখ-বাজল ঢাক, বিজয় মিছিল তৃণমূলের

TMC victory march: ভোট মিটতেই বীরভূমে উড়ল সবুজ আবির, মিষ্টিমুখ-বাজল ঢাক, বিজয় মিছিল তৃণমূলের

ভোট মিটতেই বীরভূমে উড়ল সবুজ আবির, মিষ্টিমুখ-বাজল ঢাক, বিজয় মিছিল তৃণমূলের

এদিনের মিছিলে উপস্থিত ছিলেন স্থানীয় তৃণমূলের একাধিক নেতা ও কর্মীরা। তৃণমূলের এই বিজয় মিছিল নানুর বিধানসভা এলাকার পাপুরি-সহ বিভিন্ন গ্রামে ঘুরে বেড়ায়। রাস্তা কার্যত সবুজ আবিরে ভরে যায়। এবিষয়ে কাজল শেখ জানান, এটা তাঁর কাছে নতুন কিছু নয়।

সোমবার তৃতীয় দফার ভোটগ্রহণ পর্ব মিটেছে। এই দফায় বীরভূমে সম্পন্ন হয়েছে ভোটগ্রহণ। এখনও তিনটি দফা বাকি রয়েছে। তারপর আগামী ৪ জুন ভোট গণনা হবে। তবে নির্বাচনের ঠিক পরেই কার্যত বিজয় মিছিলে মেতে উঠল তৃণমূল কংগ্রেস। উড়ল সবুজ আবির, ঢাক বাজার পাশাপাশি মিষ্টিমুখও করা হল। বীরভূমের তৃণমূল নেতা কাজল শেখের নেতৃত্বে এদিন নানুরে বিজয় মিছিল করেন দলের কর্মী সমর্থকরা। 

আরও পড়ুন: 'কয়েকজন বিজেপির হাতের পুতুল,' নির্বাচন কমিশনকে সম্মান জানিয়েও নিশানা মমতার

এদিনের মিছিলে উপস্থিত ছিলেন স্থানীয় তৃণমূলের একাধিক নেতা ও কর্মীরা। তৃণমূলের এই বিজয় মিছিল নানুর বিধানসভা এলাকার পাপুরি-সহ বিভিন্ন গ্রামে ঘুরে বেড়ায়। রাস্তা কার্যত সবুজ আবিরে ভরে যায়। এবিষয়ে কাজল শেখ জানান, এটা তাঁর কাছে নতুন কিছু নয়। ভোটের ফল কী হতে সেবিষয়ে তিনি আগে থেকেই বুঝতে পেরেছেন। 

বীরভূম জেলার দুই তৃণমূল প্রার্থী কত ভোটে জয়ী হতে পারেন সেই পরিসংখ্যানও তিনি জানিয়েছেন। তৃণমূল নেতার দাবি, বোলপুরের তৃণমূল প্রার্থী অসিত মাল আড়াই থেকে তিন লক্ষ ভোটে জয়ী হবেন। অন্যদিকে, বীরভূমের তৃণমূল প্রার্থী শতাব্দী রায় জয়ী হবেন দেড় লক্ষ ভোটে। আর সেই বিষয়টি অনুমান করেই এদিন দলের তরফে বিজয় মিছিল করা হয়।

প্রসঙ্গত, একসময় বীরভূমজুড়ে ব্যাপক দাপট ছিল অনুব্রত মণ্ডলের। তৃণমূলের হয়ে ভোটের ক্ষেত্রে তাঁর যথেষ্ঠ ভূমিকা ছিল। তবে গরু পাচার কাণ্ডে অনুব্রত মণ্ডল জেলে যাওয়ার পরে সেখানে ব্যাকফুটে চলে আসে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের সংগঠন অনেকটাই দুর্বল হয়ে যায়। এছাড়াও বীরভূমে বিভিন্ন সময়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে।

পাশাপাশি গত লোকসভা নির্বাচনে বীরভূমের ৭টি বিধানসভা কেন্দ্রের মধ্যে তিনটিতে এগিয়ে ছিল তৃণমূল। বাকি চারটিতে বিজেপি। বোলপুরে গত দুই দলের ভোটের ব্যবধান ছিল মাত্র ৬ শতাংশ। বীরভূম শহরে তৃণমূল ভালো ফল করতে পারেনি। সেই অবস্থার মধ্যেও বীরভূমের দুই তৃণমূল প্রার্থী জয়ী হবেন বলে ভবিষ্যৎবাণী করেছেন কাজল।

তবে কাজল এই দাবি করলেও এ বছর নির্বাচনী প্রচারে অন্য ছবি দেখা গিয়েছে। এবছর বীরভূমে প্রচারে বেরিয়ে প্রথম থেকেই সাধারণ মানুষের ক্ষোভের মুখে পড়ছেন তৃণমূল প্রার্থী তথা বিদায়ী সাংসদ শতাব্দী রায়। একবার নয়, তিনি বহুবার সাধারণ মানুষের বিক্ষোভের মুখে পড়েছেন। কখনও পানীয় জল, কখনও রাস্তাঘাট নিয়ে আবার কখনও সরকারি প্রকল্প নিয়ে বিক্ষোভের মুখে পড়েছেন। এই অবস্থার মধ্যেও শতাব্দী রায়ের জয়ের বিষয়ে নিশ্চিত কাজল। তাই দলের তরফ থেকে আজ মঙ্গলবার বিজয় মিছিল করা হয়। 

ভোটযুদ্ধ খবর

Latest News

‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.