বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > 'বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার,' বিজেপির প্রার্থী তালিকা দেখে লিখলেন দেবাংশু, ধুয়ে দিচ্ছে নেটপাড়া

'বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার,' বিজেপির প্রার্থী তালিকা দেখে লিখলেন দেবাংশু, ধুয়ে দিচ্ছে নেটপাড়া

দেবাংশু ভট্টাচার্য ও মমতা বন্দ্যোপাধ্য়ায়।  ফাইল ছবি ফেসবুক দেবাংশু ভট্টাচার্য দেব 

কার্যত বিজেপির প্রার্থী তালিকাকে কটাক্ষ করেছেন দেবাংশু। তবে তৃণমূল অবশ্য় এখনও প্রার্থী তালিকা প্রকাশ করেনি। সেই দিক থেকে আগাম পা ফেলে দিল গেরুয়া শিবির।

বাংলার একাধিক আসনে বিজেপি প্রার্থী তালিকা ঘোষণা করেছে। সিংহভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে, যে সাংসদরা ছিলেন তাঁদেরকেই ফের প্রার্থী করা হয়েছে। কেবলমাত্র আলিপুরদুয়ার আসনে জন বার্লাকে প্রার্থী করা হয়নি। বাকি বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে যাঁরা আগের বার জিতেছিলেন সেখানেই তাঁদের প্রার্থী করা হয়েছে বিজেপির তরফে। তবে একাধিক নতুন নামও রয়েছে। 

তবে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পরেই তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য অবশ্য় তীব্র কটাক্ষ করে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন। তিনি লিখেছেন, প্রায় বিনা যুদ্ধে কিছু আসন তৃণমূলকে উপহার দেওয়ার জন্য বিজেপিকে অসংখ্য় ধন্যবাদ। ঠিক একই রকম বিচক্ষণতার সঙ্গে বাকি ২২টাও ঘোষণা করুন। শুভেচ্ছা রইল।

কার্যত বিজেপির প্রার্থী তালিকাকে কটাক্ষ করেছেন দেবাংশু। তবে তৃণমূল অবশ্য় এখনও প্রার্থী তালিকা প্রকাশ করেনি। সেই দিক থেকে আগাম পা ফেলে দিল গেরুয়া শিবির। তবে শেষ পর্যন্ত তৃণমূলের প্রার্থী তালিকায় কারা থাকেন সেটাও দেখার। 

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ২০১৯ সালে একাধিক শক্ত আসনেও বেশ মজা করেই জিতে গিয়েছিলেন বিজেপি প্রার্থীরা। এরপর সময় ক্রমশ এগিয়েছে। কিন্তু বিজেপি সাংসদদের অনেককেই সেভাবে এলাকায় সক্রিয় হতে দেখা যায়নি। মাঝেমধ্যে তাঁদের একাংশের দেখা মিলেছে। কিন্তু বেশিরভাগ সময়ই এলাকায় তাঁদের দেখা মেলেনি। জনসংযোগও তলানিতে। দলের অন্দরেই তাঁদের একাংশের বিরুদ্ধে বড় ক্ষোভ রয়েছে। সেই পরিস্থিতিতে শেষ পর্যন্ত কতগুলি আসনে বিজেপি সুবিধা করতে পারবে সেটাও দেখার। তবে প্রশ্ন উঠছে তবে কি সাংসদরা যাতে ভোটের মুখে বিগড়ে না যান সেকারণেই কি তাঁদের নাম বদলের রাস্তায় হাঁটল না গেরুয়া শিবির?

 

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, দেবাংশু যতই পোস্ট করুন না কেন তৃণমূল যে সর্বত্র অত্যন্ত সুবিধাজনক অবস্থানে আছেন এমনটা নয়। কারণ একের পর এক দুর্নীতির জেরে তৃণমূলের বিরুদ্ধে একেবারে খেটে খাওয়া সাধারণ মধ্য়বিত্ত, নিম্নবিত্ত মানুষের একাংশের ক্ষোভ চরমে। সেই ক্ষোভকে বিজেপি আদৌ কতটা কাজে লাগাতে পারে সেটাও দেখার।

তবে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সংবাদমাধ্য়মে আলিপুরদুয়ার আসন সম্পর্কে জানিয়েছেন, পার্টি তাঁকে অন্য কাজে লাগাবে। বিধানসভা মুখ্য়সচেতক মনোজ টিগ্গাকে এবার পার্টি ওই আসনে প্রার্থী করেছে। তিনি বিপুল মার্জিনে জিতবেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর?

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.