বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Dilip Ghosh: তৃণমূলকে খোলা মাঠ ছাড়তে নারাজ, কলকাতা ও শহরতলি দখলে সর্বশক্তি প্রয়োগ করবে BJP

Dilip Ghosh: তৃণমূলকে খোলা মাঠ ছাড়তে নারাজ, কলকাতা ও শহরতলি দখলে সর্বশক্তি প্রয়োগ করবে BJP

তৃণমূলকে খোলা মাঠ ছাড়তে নারাজ, কলকাতা ও শহরতলি দখলে সর্বশক্তি প্রয়োগ করবে BJP

দিলীপবাবু বলেন, এবার কেন্দ্র কলকাতা। কলকাতায় সিপিএমও কোনও দিন জিততে পারেনি। তারা গ্রামের দিকে জিতে রাজনীতি করেছে। সেজন্য এখানে কংগ্রেসের গড় TMCতে ট্রান্সফার হয়ে গেছে। আমরাও ঠিক করেছি কলকাতা ও তার আসে পাশে পুরো শক্তি লাগিয়ে জিতব।

শেষ দফার ভোটে কলকাতা ও তার লাগোয়া আসনগুলি দখল করতে পুরো দমে ঝাঁপাবে বিজেপি। মঙ্গলবার সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই দাবি করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তিনি বলেন, কলকাতার উন্নয়ন করে দেখানো হচ্ছে গোটা রাজ্য বদলে গেছে। এটা হতে পারে না।

আরও পড়ুন: এবার রাজপথে ‘মৃত্যুঘণ্টা’ বাজালেন মমতা, নেপথ্যে সেই পরেশ পাল, BJP-র প্রশ্ন কার?

পড়তে থাকুন: সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময় দিল হাইকোর্ট

দিলীপবাবু বলেন, এবার কেন্দ্র কলকাতা। কলকাতায় সিপিএমও কোনও দিন জিততে পারেনি। তারা গ্রামের দিকে জিতে রাজনীতি করেছে। সেজন্য এখানে কংগ্রেসের গড় TMCতে ট্রান্সফার হয়ে গেছে। আমরাও ঠিক করেছি কলকাতা ও তার আসে পাশে পুরো শক্তি লাগিয়ে জিতব। তাহলে পশ্চিমবঙ্গের কিছু উন্নয়ন হবে। কলকাতার কিছু উন্নয়ন করে দেখানো হচ্ছে পুরো বাংলা পালটে গিয়েছে।

ইতিহাস বলছে স্বাধীনতার পর থেকে ১৯৬৯ সাল পর্যন্ত কলকাতা পুরসভা ছিল কংগ্রেসের দখলে। ১৯৬৯ সালে বামেরা কলকাতা পুরসভা দখল করে। মেয়র হন প্রশান্ত শূর। বাম জমানায় ২০০০ সাল পর্যন্ত কলকাতা পুরসভা বামেদেরই দখলে ছিল। ২০০০ সালে তৃণমূল কলকাতা পুরসভা দখল করলে মেয়র হন সুব্রত মুখোপাধ্যায়। কিন্তু ৫ বছর পর ফের কলকাতা পুরসভা দখল করে বামেরা। মেয়র হন বিকাশরঞ্জন ভট্টাচার্য। ২০১০ সালে কলকাতা পুরসভার মসনদ ফিরে পায় তৃণমূল। মেয়র হন শোভন চট্টোপাধ্যায়। সেই থেকে ১৪ বছর কলকাতা পুরসভা তৃণমূলেরই দখলে রয়েছে। শুধু দখলে রয়েছে বললে ভুলস হবে। ১৪৪ ওয়ার্ডের কলকাতা পুরসভায় বিরোধীদের মোট সদস্য সংখ্যা ৭।

আরও পড়ুন: শাহজাহানের বিরুদ্ধে আজ চার্জশিট জমা পড়ল আদালতে, দুর্নীতির অভিযোগ ইডির

বাম জমানায় লোকসভা ও বিধানসভা ভোটেও বারবার বেগ পেতে হয়েছে সিপিএমকে। কলকাতার বিভিন্ন এলাকায় কংগ্রেসের জনপ্রিয়তায় বামেরা চিড় ধরাতে পারেনি। সুব্রত মুখোপাধ্যায়, সৌমেন মিত্রের মতো নেতারা বার বার জিতেছেন। বামেদের দাবি ছিল, শহরাঞ্চলের মানুষ হয় পুঁজিবাদী শ্রেণি প্রতিনিধি নয় পুঁজিবাদের প্রত্যক্ষ সুবিধাভোগী তাই বামপন্থীদের প্রতি তাদের আকর্ষণ কম। শুধু কলকাতা নয়, রাজ্যের একাধিক পুর এলাকায় বামেদের সমর্থন কখনওই নিরঙ্কুশ ছিল না। এবার তৃণমূলের সেই দুর্গে হানা দেওয়ার পরিকল্পনা করছে বিজেপি?

 

ভোটযুদ্ধ খবর

Latest News

প্রো-টেম স্পিকার নিয়োগ করলেন রাষ্ট্রপতি, তাঁকে সহযোগিতা করবেন তৃণমূলের এক এমপি India in FIFA Rankings: গত ৭ বছরের মধ্যে সবচেয়ে খারাপ র‍্যাঙ্কিং ভারতের কলিন ভাইয়া-গুড্ডু পণ্ডিতের রক্তক্ত লড়াইয়ে জমজমাট,তবু নেটপাড়া খুঁজছে 'মুন্না'কে অবসাদে ভুগছেন? এই যোগাসনগুলি করুন, ফল পাবেন ম্যাজিকের মতো আর জেলে রাখা গেল না কেজরিকে, আবগারি মামলায় জামিন পেতেই আপ বলল ‘নায়ক ইজ ব্যাক’ আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…মোদীকে তীব্র খোঁচা রাহুলের ডার্কনেটে ছড়িয়ে পড়েছিল UGC-NET পরীক্ষার প্রশ্নপত্র, দাবি শিক্ষামন্ত্রীর আগামিকাল কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের সাহায্য পাবেন? জানুন ২১ জুনের রাশিফল ‘নৈতিক দায়’ স্বীকার করেও NEET বিতর্কে NTA-র ঘাড়ে বন্দুক রাখল সরকার, বাতিল হবে? ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.