বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > WB Lok Sabha Election 2nd Phase Vote: ৭৮.৩% ভোট পড়ল দ্বিতীয় দফার নির্বাচন! মোটের উপর শান্তিতেই মিটল বাংলার ভোট
দার্জিলিঙে ভোট দেওয়ার পরে দুই তরুণী। (ছবি সৌজন্যে এএনআই)

WB Lok Sabha Election 2nd Phase Vote: ৭৮.৩% ভোট পড়ল দ্বিতীয় দফার নির্বাচন! মোটের উপর শান্তিতেই মিটল বাংলার ভোট

দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাট - এই তিন লোকসভা আসনের ভোটগ্রহণের যাবতীয় আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলার লাইভ ব্লগে।

আজ দ্বিতীয় দফায় অনুষ্ঠিত হল লোকসভা নির্বাচন। বাংলার তিনটি আসনে আজ ভোটগ্রহণ হল - দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাট। গতবারের লোকসভা নির্বাচনে এই তিনটি আসনই বিজেপির দখলে ছিল। এই তিন আসনের ভোটগ্রহণের যাবতীয় আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

26 Apr 2024, 08:19:55 PM IST

রাজ্যে ভোট পড়ল ৭৮.৩%

আজ তিনটি লোকসভা কেন্দ্রে নির্বাচন হয়েছে। ৫২৯৮ পোলিং স্টেশন ছিল। তিনটে লোকসভা কেন্দ্রে ভোটার দের সংখ্যা ছিল মোট ৫১১৭৯৫৫ জন। ৯১ লক্ষ ২৩৫ জন নতুন ভোটার ছিল। পোলিং পার্সোনাল ২৬৪৯০ জন। মোট প্রার্থী ৪৭ ছিলেন। অবজারভার তিনজন করে ছিলেন। মোট ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ছিল। রাজ্য পুলিশ ছিল ১১ হাজার বেশি ছিল। এখন পর্যন্ত ১৪.২৮ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে। এছাড়া মদ, মাদক-সহ অন্য দ্রব্য উদ্ধার বাজেয়াপ্ত হয়েছে। ৫ টে পর্যন্ত ৭৮.৩ % । দার্জিলিং, বালুরঘাট এবং রায়গঞ্জ ৪২৬টি অভিযোগ জমা পড়েছে। 

26 Apr 2024, 04:28:29 PM IST

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের ৭ টি বিধানসভা কেন্দ্র অনুযায়ী ভোটের হার 

ইসলামপুর বিধানসভা কেন্দ্র - ৫৯.১০% •গোয়ালপোখর বিধানসভা কেন্দ্র -৫৬.৫০% •চাকুলিয়া বিধানসভা কেন্দ্র - ৫৭.১২% •করণদিঘি বিধানসভা কেন্দ্র - ৬০.৯৫% •হেমতাবাদ বিধানসভা কেন্দ্র - ৬৩.১৪% •কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্র -৬১.৯৮% •রায়গঞ্জ বিধানসভা কেন্দ্র - ৬২.০৪%

26 Apr 2024, 02:52:20 PM IST

দুপুর পর্যন্ত ৩ আসনের অভিযোগ সংখ্যা ৪১১

দুপুর ২টো ১৫ মিনিট পর্যন্ত মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট ৪১১টি অভিযোগ জমা পড়েছে। যার মধ্যে দার্জিলিংয়ে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট ৭৫টি অভিযোগ জমা পড়েছে। রায়গঞ্জ থেকে ১৯৩ এবং বালুরঘাট থেকে ১৪৩ টি অভিযোগ জমা পড়েছে।

26 Apr 2024, 02:40:41 PM IST

গঙ্গারামপুরে বিজেপির এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ

গঙ্গারামপুরের দুই নম্বর ওয়ার্ডে কাদিরহাট প্রাথমিক বিদ্যালয় বুথ থেকে বিজেপির এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থলে গিয়ে পুলিশের বিশেষ পর্যবেক্ষককে ফোন করেন প্রার্থী সুকান্ত মজুমদার। 

26 Apr 2024, 02:11:59 PM IST

১টা পর্যন্ত কোথায় কত ভোট পড়েছে?

 দ্বিতীয় দফার ভোটে দুপুর ১ পর্যন্ত দার্জিলিঙে ভোটদানের হার ৪৯ শতাংশ। রায়গঞ্জে দুপুর ১ পর্য়ন্ত ভোটদানের হার ৪৮ শতাংশ। বালুরঘাটে দুপুর ১ পর্যন্ত ভোট পড়েছে ৪৫ শতাংশ।

26 Apr 2024, 02:10:51 PM IST

তৃণমূল নেতার হাতে মার খেলেন তৃণমূলেরই কর্মী

ভোটের দিন তৃণমূল নেতার হাতে মার খেলেন তৃণমূলেরই কর্মী। রায়গঞ্জ পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডে ঘটনাটি ঘটে বলে দাবি। তৃণমূল কর্মী শ্রীবাস ঢালির দাবি করেন, কংগ্রেসের ক্যাম্প অফিসে বসে গল্প করছিলেন তিনি। সেই সময় তাঁকে মারধর করেন তৃণমূলের ওয়ার্ড কোঅর্ডিনেটর অসীম অধিকারী।

26 Apr 2024, 02:09:01 PM IST

বুথের সামনে জমায়েতের অভিযোগ

চোপড়ার ১৭৬ এবং ১৭৭ নম্বর বুথের সামনে প্রচুর মানুষের জমায়েত থাকার অভিযোগ ওঠে। পরে সেখান থেকে মানুষজনদের সরিয়ে দেয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। পরে এলাকায় ঘুরতেও দেখা যায় বাহিনীকে।

26 Apr 2024, 02:07:49 PM IST

‘এখানে সভ্য ভাবে ভোট হওয়া সম্ভব না’, বললেন  মিঠুন

আজকে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্বের প্রথম দু'ঘণ্টায় ২৪১টি অভিযোগ জমা পড়েছিল। তা নিয়ে বিজেপির কেন্দ্রীয় কমিটির সদস্য মিঠুন চক্রবর্তীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এখানে সভ্য ভাবে ভোট হওয়া মুশকিল। শুক্রবার কান্দিতে বিজেপির হয়ে রোড শো করতে পৌঁছন মিঠুন। 

26 Apr 2024, 02:04:57 PM IST

চোপড়ার একাধিক বুথে বন্দুকবাজদের দাপাদাপির অভিযোগ

চোপড়ায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বন্দুক নিয়ে বুথের আশপাশে ঘুরে বেড়াচ্ছে বলে অভিযোগ করলেন দার্জিলিঙের বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ রাজু বিস্তা। চোপড়ায় বহু বুথে বিরোধী দলের পোলিং এজেন্টদের সরিয়ে দেওয়া হয়েছে বলেও দাবি তাঁর। এছাড়া ভোটারদের ভয় দেখানোর অভিযোগও তুলেছেন তিনি। এই আবহে চোপড়ার বেশি কিছু বুথে পুনর্নিবাচনের দাবিও তুলেছেন বিজেপি সাংসদ।

26 Apr 2024, 01:07:54 PM IST

বুথের কাছেই উঠল 'জয় শ্রী রাম' স্লোগান

শিলিগুড়ি পুরনিগমের ২৮ নম্বর ওয়ার্ডের টিকিয়াপাড়া এলাকায় ভোটগ্রহণ কেন্দ্রের একশো মিটারের মধ্যে জয় শ্রীরাম স্লোগান তুলে এবং মোদীর টি-শার্ট পড়ে ঘুরতে দেখা যায় বিজেপি কর্মীকে। এরপর বিজেপি প্রার্থী ওই এলাকায় পৌঁছলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখায় স্থানীয় তৃণমূল কাউন্সিলর এবং তৃণমূল কর্মী সমর্থকরা। এরপরই প্রার্থী রাজু বিস্তা তৃণমূল কর্মী সমর্থকদের সাথে কথা বলেন।  পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। রাজু বিস্তা বলেন, যদি কোনও কর্মী… সে যেই দলেরই হোক না কেন, এমন কাজ করে থাকেন, সেটা অন্যায়।

26 Apr 2024, 12:10:27 PM IST

ভিভিপ্যাট খারাপ, বন্ধ ভোটদান

ভিভিপ্যাট খারাপ থাকায় ভোটপ্রক্রিয়া বন্ধ রয়েছে বালুরঘাট লোকসভার অন্তর্গত গঙ্গারামপুর বিধানসভার ৬ নম্বর ওয়ার্ডের ৬৮ নম্বর বুথে। এর জেরে প্রায় ১ ঘণ্টা থমকে ভোটদান প্রক্রিয়া। এছাড়াও বালুরঘাটে একাধিক বুথে ইভিএম এবং ভিভিপ্যাট বিভ্রাটের অভিযোগ উঠেছে।

26 Apr 2024, 11:52:01 AM IST

১১টা পর্যন্ত বাংলার ৩ আসনে ভোট পড়ল ৩১.২৫%

সকাল ১১টা পর্যন্ত দার্জিলিঙে ভোট পড়েছে - ৩২.৭৫ শতাংশ। রায়গঞ্জে ভোট পড়েছে ৩২.৫১ শতাংশ। বালুরঘাটে ভোট পড়েছে ২৮.১১ শতাংশ। সকাল ১১ টা পর্যন্ত মোট পোল পার্সেন্টেজ ৩১.২৫ শতাংশ।

26 Apr 2024, 11:50:50 AM IST

হরিরামপুরে ৪২ মহিলা ভোটারের নাম বাদ তালিকা থেকে

হরিরামপুরের একটি বুথে প্রায় ৪২ জন মহিলার নাম ভোটার তালিকা থেকে বাদ দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। আজ এই অভিযোগ করেন সুকান্ত মজুমদার। 

26 Apr 2024, 11:49:35 AM IST

বিপ্লবের নামে লিফলেট ছড়িয়ে পড়ল বালুরঘাটে

তৃণমূল প্রার্থী তথা রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী বিপ্লব মিত্রের নামে লিফলেট ছড়ানোর অভিযোগ। প্রার্থীকে কালিমালিপ্ত করতেই বিজেপি এহেন কাজ করছে বলে অভিযোগ তৃণমূলের। 

26 Apr 2024, 11:46:51 AM IST

ভোট দিলেন কার্তিক চন্দ্র পাল

কালিয়াগঞ্জ শেঠ কলোনী জিএসএফপি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিলেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল।

26 Apr 2024, 11:18:57 AM IST

দার্জিলিঙে ভোট দিলেন হর্ষবর্ধন শ্রীংলা

দার্জিলিঙে ভোট দিলেন প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রীংলা। উল্লেখ্য, দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে এই প্রাক্তন আমলাকে বিজেপি প্রার্থী করতে পারে বলে গুঞ্জন শোনা গিয়েছিল। পরে অবশ্য রাজু বিস্তাকেই প্রার্থী করে গেরুয়া শিবির। 

26 Apr 2024, 11:16:28 AM IST

শিলিগুড়িতে ভোট দিলেন অশোক ভট্টাচার্য

শিলিগুড়ির নেতাজি বয়েজ হাই স্কুলে ভোটগ্রহণ কেন্দ্রে ভোট দিলেন বাম নেতা অশোক ভট্টাচার্য।

26 Apr 2024, 11:14:35 AM IST

বিজেপি কার্যকর্তাকে চড় মারার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

দক্ষিণ দিনাজপুরে খাদিমপুর মাস্টার পাড়ায় বিজেপি কার্যকর্তাকে চড় মারার অভিযোগ উঠল তৃণমূল কর্মীর বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে রাজ্যের শাসকদল। 

26 Apr 2024, 10:25:50 AM IST

তপনে বিজেপি মহিলা এজেন্টকে মারধরের অভিযোগ

তপনে বিজেপি মহিলা এজেন্টকে মারধরের অভিযোগ তুললেন সুকান্ত মজুমদার। সেই সঙ্গে মহিলাকে দেখে অশ্লীল শব্দও ব্যবহার করা হয় বলে অভিযোগ। পুলিশি নিস্ক্রিয়তার অভিযোগ তোলেন বিজেপির রাজ্য সভাপতি।

26 Apr 2024, 09:59:32 AM IST

সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে ১৫.৬৮%

সকাল ৯ টা পর্যন্ত দার্জিলিঙে ভোট পড়েছে ১৫.৭৪ শতাংশ। রায়গঞ্জে ভোট পড়েছে ১৬.৪৬ শতাংশ এবং বালুরঘাটে ভোট পড়েছে ১৪.৭৪ শতাংশ। সকাল ৯টা পর্যন্ত বাংলার তিন আসন মিলিয়ে মোট ভোটের হার ১৫.৬৮ শতাংশ। 

26 Apr 2024, 09:58:24 AM IST

দু'ঘণ্টায় মোট ২৪১টি অভিযোগ কমিশনে

দ্বিতীয় দফা নির্বাচন কমিশনে প্রথম দু'ঘণ্টা মোট ২৪১টি অভিযোগ জমা পড়ল। বালুরঘাট থেকে ৯০টি অভিযোগ জমা পড়ল। দার্জিলিং থেকে ৩৩টি অভিযোগ জমা পড়ল। এবং রায়গঞ্জ থেকে ১১৮টি অভিযোগ জমা পড়েছে।

26 Apr 2024, 09:38:59 AM IST

রায়গঞ্জ থেকে ৩০, বালুরঘাট থেকে ২৭টি অভিযোগ তৃণমূলের 

তৃণমূলের তরফ থেকে রায়গঞ্জ থেকে ৩০ এবং বালুরঘাট থেকে ২৭টি অভিযোগ করা হল ভোট শুরুর প্রথম দু'ঘণ্টায়। ইভিএম কারচুপি থেকে শুরু করে বাহিনীর হেনস্থা নিয়ে সরব রাজ্যের শাসকদল। 

26 Apr 2024, 09:36:29 AM IST

তৃণমূলকর্মীর দিকে তেড়ে গেলেন সুকান্ত

ভোট চলাকালীন পতিরামপুরে তৃণমূলকর্মীর দিকে তেড়ে গেলেন বিজেপির রাজ্য সভাপতি। সুকান্ত মজুমদার তৃণমূলকর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সেখানে। 

26 Apr 2024, 08:49:42 AM IST

‘এত নিরুত্তাপ ভোট আগে দেখিনি…’, বললেন শঙ্কর ঘোষ

ভোট দিলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ।  সাংবাজিকদের তিনি বললেন, ‘এত নিরুত্তাপ ভোট আমি আগে দেখিনি। বিরোধীরা মনে হয় লড়াইয়ের আগেই জায়গা ছেড়ে দিয়ে চলে গিয়েছে।’

26 Apr 2024, 08:45:28 AM IST

‘কে প্রতিদ্বন্দ্বী ছিল বোঝা যাবে না…’, দাবি কৃষ্ণ কল্যাণীর

ভোট দিলেন রায়গঞ্জের তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী। ভোট দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমাদের জয়ের ব্যবধান এতটাই বেশি হবে যে, কে প্রতিদ্বন্দ্বী ছিল বোঝা যাবে না। ১০০ শতাংশ নিশ্চিত যে জিতব।’

26 Apr 2024, 08:43:10 AM IST

তপনে ক্যাম্প করে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

বালুরঘাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত তপন বিধানসভা কেন্দ্রের পতিরামে ১০০ নং বুথের ১০০ মিটারের মধ্যে ক্যাম্প বসানোর অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। শুধু তাই নয়, সেই ক্যাম্প থেকেই বুথমুখী ভোটারদের হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। 

26 Apr 2024, 08:22:11 AM IST

ভোটারদের প্রভাবিত করার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

শিলিগুড়ির ১৩ নম্বর ওয়ার্ডের ২১৯ নম্বর বুথের লাইনে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। তৃণমূলের তোলা সেই অভিযোগ অবশ্য অস্বীকার করেছে গেরুয়া শিবির। 

26 Apr 2024, 08:13:22 AM IST

লাইনে দাঁড়িয়ে দীপা দাসমুন্সী ,ইভিএম বিভ্রাটের জেরে বন্ধ ভোট

রায়গঞ্জ আসনে মহেন্দ্রগঞ্জ এফপি স্কুলের ৮৩ নম্বর বুথে লাইনে দাঁড়িয়ে রয়েছেন প্রিয়রঞ্জন দাসমুন্সির স্ত্রী তথা কংগ্রেস নেত্রী দীপা দাসমুন্সী এবং তাঁর ছেলে মিছিল। ইভিএম খারাপ থাকায় সেই বুথে সাময়িক বন্ধ রয়েছে ভোট গ্রহণ।

26 Apr 2024, 07:44:46 AM IST

গঙ্গারামপুরে ‘হিংসার’ অভিযোগ সুকান্তর

গঙ্গারামপুরে বিক্ষিপ্ত হিংসার ঘটনা ঘটছে বলে অভিযোগ সুকান্ত মজুমদরের। সরাসরি তৃণমূল কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে তোপ দেগে তিনি দাবি করেন, তৃণমূল কংগ্রেস সেখানে ‘নাকা চেকিং’ করছে। তৃণমূলের ভোটারদেরই বুথ পর্যন্ত যেতে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। 

26 Apr 2024, 07:16:30 AM IST

চোপড়ায় মহিলা ভোটারদের প্রাণনাশের হুমকি

চোপড়ার ঘির্নিগাঁও এলাকায় মহিলা ভোটারদের ‘সাদা থান’ পরানোর নাম রে হুমকি দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, বিজেপিকে ভোট দিলে প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। 

26 Apr 2024, 07:15:15 AM IST

টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তৃণমূলের নামে

ভোটের দিন সকাল সকাল এলাকায় ঘুরে টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার হরসুরা অঞ্চলের রামপুর ও কৃষ্ণবাটি বুথে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ বিজেপির। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। তবে বিজেপি এই নিয়ে কমিশনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে। 

26 Apr 2024, 07:12:56 AM IST

মহিলা এজেন্টকে মারধরের অভিযোগ তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে

ভোট শুরু হতে না হতেই অশান্তি শুরু বংলায়। আজ ভোটগ্রহণ পর্ব শুরুর আগেই রায়গঞ্জে এক মহিলা এজেন্টকে মারধরের অভিযোগ ওঠে। দেবপুরী দেবীনগর এলাকায় কংগ্রেসের মহিলা পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ তোলা হয়েছে তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে। 

26 Apr 2024, 07:02:40 AM IST

শুরু হল ভোটগ্রহণ

ভোটেন্দ্র খোলার আগে থেকেই বালুরঘাটের বুথে বুথে ভোটারদের লাইন দেখা গিয়েছে। ৭টা বাজতেই ভোটকেন্দ্রের দরজা খুলেছে। শুরু হয়েছে ভোটগ্রহণ। আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত বালুরঘাট সহ বাংলার তিন লোকসভা আসনে ভোটগ্রহণ পর্ব চলবে। 

26 Apr 2024, 06:30:15 AM IST

বালুরঘাটে মাইক্রো অবজার্ভারের সংখ্যা ১২৫

বালুরঘাটে মোট বুথের সংখ্যা ১৫৬৯। এরমধ্যে 'ক্রিটিক্যাল পোলিং স্টেশন' ৩০৮টি। বালুরঘাট লোকসভা কেন্দ্রে মাইক্রো অবজার্ভারের সংখ্যা ১২৫। এই কেন্দ্রে থাকছে ৭৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

26 Apr 2024, 06:29:57 AM IST

রায়গঞ্জে আজ ১১১ কোম্পানি বাহিনী থাকছে

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে মোট বুধের সংখ্যা ১৭৩০। তার মধ্যে 'ক্রিটিক্যাল' পোলিং স্টেশন হিসেবে চিহ্নিত হয়েছে ৪১৮টি বুথ। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে মাইক্রো অবজার্ভারের সংখ্যা ১৬৯। কিউআরটি-র সংখ্যা ৬০। পাশপাশি রায়গঞ্জে ১১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীও থাকছে।

26 Apr 2024, 06:29:29 AM IST

দার্জিলিঙে ‘ক্রিটিক্যাল’ বুথ ৪০৮

দার্জিলিং লোকসভা কেন্দ্রে মোট বুথের সংখ্যা ১৯৯৯। মোট বুথের মধ্যে 'ক্রিটিক্যাল পোলিং' স্টেশন রয়েছে ৪০৮টি। দার্জিলিঙে মাইক্রো অবজার্ভারের থাকছেন ২০২ জন। কিউআরটি টিমের সংখ্যা ৫০। দার্জিলিঙে মোট ৮৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন থাকছে।

26 Apr 2024, 06:24:59 AM IST

প্রথম দফার থেকেও বেশি জোরদার নিরাপত্তা দ্বিতীয় দফার ভোটে

পর্যাপ্ত সংখ্যায় মাইক্রো অবজার্ভার উপস্থিত থাকবেন দ্বিতীয় দফার লোকসভা ভোটেও। সব বুথেই থাকছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। প্রথম দফার তুলনায় দ্বিতীয় দফায় প্রায় দ্বিগুণ সংখ্যায় কুইক রেসপন্স টিম মোতায়েন করা হয়েছে বাংলার তিন কেন্দ্র মিলিয়ে। পর্যাপ্ত পরিমাণে ফ্লায়িং স্কোয়াডও মোতায়েন করা হয়েছে।

26 Apr 2024, 06:23:21 AM IST

১০০ শতাংশ বুথেই ওয়েব কাস্টিং

কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথম পর্যায়ের মতো এই পর্যায়েও ১০০ শতাংশ বুথেই ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তবে কোথাও কোথাও নেটওয়ার্কের সমস্যা থাকায় সেখানে সিসিটিভির মাধ্যমে পুরো ভোট গ্রহণ প্রক্রিয়া রেকর্ড করা হবে। 

26 Apr 2024, 06:21:14 AM IST

বালুরঘাটের সমীকরণ

২০১৯ সালে লোকসভা নির্বাচনে দেশজুড়ে গেরুয়া ঝড়ের মাঝে বালুরঘাট লোকসভা কেন্দ্রটি তৃণমূলের হাতছাড়া হয়ে যায়। ২.৮ শতাংশ ভোটের মার্জিনে সুকান্ত মজুমদার পরাজিত করেন অর্পিতা ঘোষকে। দীর্ঘদিনের আরএসপি-এর শক্ত ঘাঁটিতে বর্তমানে তৃণমূল এবং বিজেপির জোরদার লড়াই। এদিকে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে গড়ে ৮৬-৮৭ শতাংশ ভোট পড়েছিল এই লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিধানসভাগুলিতে। এর মধ্যে ইটাহার, কুমারগঞ্জ, হরিরামপুর এবং কুশমন্ডিতে জয়ী হয় তৃণমূল। তবে বালুরঘাট, তপন এবং গঙ্গারামপুরে জয়লাভ করে বিজেপি।

26 Apr 2024, 06:21:04 AM IST

রায়গঞ্জের সমীকরণ

দীর্ঘদিনের কংগ্রেসের গড় রায়গঞ্জ আসনে ২০১৯ সালে পদ্মফুল ফোটাতে সক্ষম হন দেবশ্রী চৌধুরী। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বীকে প্রায় ৬০ হাজারের অধিক ভোটে পরাজিত করে এই আসনটি ছিনিয়ে নেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আসনটি থেকে বিজেপি জয়লাভ করলেও ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তাদের পুরনো জমি পুনরুদ্ধারে কিছুটা সফল হয় তৃণমূল কংগ্রেস। গোয়ালপোখর, চাকুলিয়া, করমদিঘি, হেমতাবাদ এবং ইসলামপুরে তৃণমূল কংগ্রেস জয় লাভ করে তারা। অন্যদিকে ভারতীয় জনতা পার্টির সৌমেন রায় এবং কৃষ্ণ কল্যাণী জয়লাভ করে যথাক্রমে কালিয়াগঞ্জ এবং রায়গঞ্জ আসন দুটিতে। এই বিধানসভা ক্ষেত্রগুলির মধ্যে হেমতাবাদ এবং কালিয়াগঞ্জ তপশিলি জাতিদের জন্য সংরক্ষিত আসন। পরে অবশ্য কৃষ্ণ কল্যাণী দলবদল করে তৃণমূলে চলে যান।

26 Apr 2024, 06:20:52 AM IST

দার্জিলিঙের সমীকরণ 

এবারে দার্জিলিঙে গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং বিজেপিকে সমর্থন করার কথা জানিয়েছেন। এই আবহে শেষ আবহে বিজেপির বিস্তা এই আসনে বাজিমাত করতে পারেন কি না, সেদিকে নজর সবার। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রের প্রায় ১৪ লক্ষ ৩৭ হাজারের বেশি মানুষ ভোট দিয়েছিলেন। এই নির্বাচনে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে রাজু বিস্তা জয়লাভ করেছিলেন। তার আগেও ২০১৪ এবং ২০০৯ সালে এই আসনটি বিজেপির দখলেই ছিল।

26 Apr 2024, 06:13:41 AM IST

বালুরঘাটে সুকান্তর ‘প্রেস্টিজ ফাইট’

এবারও বালুরঘাটে বিজেপির প্রার্থী হয়েছেন সুকান্ত মজুমদার। গতবার এই আসন থেকে তিনি যখন জয়ী হয়েছিলেন, তখনও তিনি রাজ্য সভাপতি হননি। তবে এবার দলের রাজ্য সভাপতি হিসেবে বালুরঘাটে তাঁর প্রেস্টিজ ফাইট। এদিকে বালুরঘাটে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে কড়া লড়াইয়ে ফেলতে তৃণমূলের ভরসা হরিরামপুরের বিধায়ক তথা রাজ্য মন্ত্রিসভার সদস্য বিপ্লব মিত্র। অন্যদিকে আরএসপি-র হয়ে ময়দানে আছেন জয়দেব সিদ্ধান্ত।

26 Apr 2024, 06:13:41 AM IST

রায়গঞ্জে লড়াইয়ে কারা?

এবারে বিদায়ী সাংসদকে রায়গঞ্জ থেকে টিকিট দেয়নি বিজেপি। তার জায়গায় আস্থা রাখা হয়েছে কার্তিক পালের ওপর। অন্যদিকে হাল আমল অবধি বিজেপিতে থাকা কৃষ্ণ কল্যাণী দল বদলেই পেয়েছেন তৃণমূলের টিকিট। কং-বাম জোটের প্রার্থী হিসেবে লড়াইয়ে আছেন আলি ইমরান রামজ ওরফে ভিক্টর।

26 Apr 2024, 06:13:41 AM IST

দার্জিলিঙে লড়াইয়ে কারা?

দার্জিলিঙে এবার মূল লড়াই বিজেপির রাজু বিস্তার সঙ্গে তৃণমূলের গোপাল লামার। অন্যদিকে আছেন কংগ্রেসের মুনিশ তামাং। বিজেপির চিন্তা বাড়িয়ে গোঁজ প্রার্থী হিসেবে দাঁড়িয়ে গিয়েছেন বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা।

ভোটযুদ্ধ খবর

Latest News

অবশেষে ধরা পড়ল জামাল সর্দার, সোনারপুরের ত্রাস তিনদিন পর পুলিশের জালে ‘ভারতীয় দলের জন্য খুশি, তবে আরও বেশি দ্রাবিড়ের জন্য’…মন্তব্য খলনায়ক চ্যাপেলের 'দেশের জানাজা...' বাংলাদেশের মৃত ছাত্রদের ছবি শেয়ার করে কী লিখলেন সৃজিত-রাহুল? চিত্রার গান শ্রেয়ার গলায়, সঙ্গে রহমান! মিস করে থাকলে অবশ্যই দেখুন রাজ্যপালের মানহানি মামলায় ডিভিশন বেঞ্চে মুখ্যমন্ত্রী, এক্স হ্যান্ডেলে ফোঁস বোসের বেড়েই চলেছে আলকারাজের গ্র্যান্ডস্লাম সংখ্যা! বাড়ছে শরীরে ট্যাটুর সংখ্যাও! 'দর্শকরাই খালি উপভোগ করে, আদতে...' ঘনিষ্ট দৃশ্যের শ্যুটিং নিয়ে কী বললেন গুলশান? ছোটবেলায় বাপ-মা হারা পল্লবী, 'তারকাটা' পর্ণার পড়াশোনার দৌড় শুনলে চমকে যাবেন! কালও বাতিল ইন্ডিগোর বিমান, রইল লিস্ট, ১.৩৫ লাখ কোটি লোকসানের মুখে CrowdStrike? নদিয়ায় বিরোধী দলনেতাকে ঘিরে ‘‌চোর’‌ স্লোগান, মেজাজ হারিয়ে জুতো দেখালেন শুভেন্দু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.