HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Loksabha Vote Bengal Seat Sharing: ৪২ আসনেই লড়ব, অনড় তৃণমূল, এখনও আশায়- আশায় কংগ্রেস

Loksabha Vote Bengal Seat Sharing: ৪২ আসনেই লড়ব, অনড় তৃণমূল, এখনও আশায়- আশায় কংগ্রেস

এখনও তৃণমূলের মুখ চেয়ে বসে আছে কংগ্রেস। কিন্তু বাস্তবে কী হবে সেটাই দেখার। 

বেঙ্গালুরুর বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধী। (ছবি সৌজন্যে এএনআই) ফাইল ছবি 

৪২ আসনেই লড়ব। অনড় তৃণমূল। তবে কংগ্রেস অবশ্য় আশা ছাড়ছে না এখনও। কার্যত যদি মন গলে সেই ভরসায় এখনও তাকিয়ে আছে কংগ্রেস। 

অসমে অন্তত একটি ও মেঘালয়ের তুরা আসনে কংগ্রেসের সমর্থন চাইছে তৃণমূল। কিন্তু কংগ্রেসের তরফ থেকে এনিয়ে এখনও সবুজ সংকেত কিছু আসেনি। তবে তার মধ্য়েই বাংলায় কংগ্রেস ও তৃণমূলের মধ্য়ে আসন সমঝোতা শেষ পর্যন্ত কী হবে তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। 

তবে তৃণমূলের একাংশ সূত্রে খবর, কয়েক সপ্তাহ আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় জানিয়েছিলেন তৃণমূল বাংলায় ৪২টি আসনে লড়বে। সেই সঙ্গেই তৃণমূলের একাংশের দাবি, আমরা অসমেও কিছু আসন চাইছি ও মেঘালয়ের তুরা আসনটিতেও লড়তে চাই। এই অবস্থান থেকে কোনও বদল হচ্ছে না। এমনটাই ইঙ্গিত দিয়েছেন তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন।

 তবে সূত্রের খবর, কংগ্রেস ৩৭-৫ এই হিসাবে চলতে চাইছে। মানে বাংলায় ৩৭টি আসনে তৃণমূল লড়ুক। আর ৫টা আসন কংগ্রেসের লড়ার জন্য ছেড়ে দেওয়া হোক। তবে এনিয়ে দরকষাকষি চালিয়ে যাচ্ছেন কংগ্রেস নেতৃত্ব। কিন্তু সেটা এখনও যে বাস্তবে রূপ পেয়েছে এমনটা নয়। তবে তৃণমূল এই বিষয়টি অস্বীকার করেছে।  তবে কংগ্রেস অবশ্য় এখনও আশা ছাড়তে রাজি নয়। 

শুক্রবার কংগ্রেস নেতা জয়রাম রমেশ সাংবাদিকদের বলেন, 'দরজা এখনও বন্ধ হয়নি। মমতার সঙ্গে কথা বার্তা চলছে। বারবার বলে এসেছি, এখনও বলছি। কোনও কিছুই চূড়ান্ত হয়নি, তবে চলছে। বাংলায় যে ছয়দিন ছিলাম, বারবার বলেছি। আপনারা শোনেনি বা বিশ্বাস করেননি। সপা, আপ নিয়েও আপনারা একই কথা বলেছেন, সমঝোতা হয়ে গেল তো? তৃণমূলের কে কী বলছে জানি না, ওদের সুপ্রিম নেত্রী বারবার বলে এসেছেন উনি ‘ইন্ডিয়া’র সঙ্গে আছেন। বিজেপিকে রুখতে সর্বতোভাবে লড়াইয়ে আছেন। জয়রাম রমেশ বলেন, 'তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এটাও বলেছেন, তৃণমূল ইন্ডিয়া জোটের অবিচ্ছেদ্য শরিক। রাজনীতিতে এই ধরনের কথা চলতেই থাকে। রাজনীতিতে দু-দিন অনেক বড় সময় হয়।'

তবে তৃণমূল নেতৃত্ব অবশ্য় ৪২-৪২টি আসনেই লড়তে চাইছে। সেক্ষেত্রে কংগ্রেস আশায় বসে থাকলেও বাস্তবে কটা আসন কংগ্রেসকে শেষ পর্যন্ত লড়ার জন্য় ছাড়া হয় সেটাই দেখার। তবে সেই আশা অবশ্য় যথেষ্ট ক্ষীণ। 

ভোটযুদ্ধ খবর

Latest News

দিল্লির রাস্তায় একের পর এক চলল গুলি, পুলিশের ASI-কে খুন করে আত্মঘাতী বন্দুকধারী আগামিকাল কি সুন্দর একটা দিন হবে আপনার জন্য? এখন থেকেই জানুন ১৭ এপ্রিলের রাশিফল ব্যালটে ভোটের সময় কী হত, সেটা ভুলে যাইনি, EVM-তে আস্থা SC-র, উঠে এল বাংলার কথাও নববর্ষে নিজেকে KIA Seltos উপহার দিলেন শ্রীলেখা, দেখুন ব্র্যান্ড নিউ গাড়ির ঝলক মাঝরাতে ভয়াবহ আগুন বাগদায়, ঝলসে গেল ১৩০০টি মুরগি! রীতি মেনে মেয়ের পা ধুইয়ে দিলেন, চৈত্র অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ডহারবারে অভিজিৎ, কে এই বিজেপি প্রার্থী?‌ তুঙ্গে চর্চা ফের পাক জার্সিতে ম্যাচ ফিক্সিংয়ে জেল খাটা আমির, ভগবানকে ধন্যবাদ দিয়ে যাত্রা শুরু মাঝ আকাশে বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ বিশ্বভারতীর অনুষ্ঠানে নিয়ম ভেঙে জিন্স-রঙিন জামা, পোশাক বিতর্ক বিশ্ববিদ্যালয়ে

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.