বাংলা নিউজ > ভোটযুদ্ধ > ওডিশায় অব্যাহত নবীন ম্যাজিক, পুরভোটে হাত তুলে দিয়েছে কংগ্রেস, মুষড়ে পড়েছে পদ্ম

ওডিশায় অব্যাহত নবীন ম্যাজিক, পুরভোটে হাত তুলে দিয়েছে কংগ্রেস, মুষড়ে পড়েছে পদ্ম

ওডিশায় পুরভোট নির্বাচনে বিজেপি, কংগ্রেসের থেকে অনেক এগিয়ে বিজু জনতা দল। (Sarangadhara Bishnoi)

ওডিশায় পুরভোট নির্বাচনে বিজেপি, কংগ্রেসের থেকে অনেক এগিয়ে বিজু জনতা দল।

সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনের মতোই ওডিশা পুরভোটে বিজেডির জয়জয়কার। এর আগে পঞ্চায়েত ভোটে শাসক বিজেডি জেলা পরিষদে ৯০ শতাংশেরও বেশি আসন জিতেছিল। আর এবার শাসক দল পুরভোটে নিজেদের প্রতাপ দেখাচ্ছে। ৩টি পৌর কর্পোরেশন সহ ১০৯টি পুরসভায় নিজেদের আধিপত্ত বিস্তার করতে চলেছে নবীনের দল। বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল৷ আজ সেখানে ভোট গণনা চলছে।

প্রাথমিক ট্রেন্ডে দেখা যায়, বিজেডি ৭৫টি পুরসভায় এগিয়ে বা জিত নিশ্চিত করেছে। অপরদিকে বিজেপি এগিয়ে ছিল বা জিতেছিল মাত্র ১৬টিতে। কংগ্রেস এই রাজ্যে ৭টি পুরসভায় এগিয়ে থেকে তৃতীয় স্থানে। এদিকে ভুবনেশ্বর, কটক ও বেরহামপুর – তিন পৌর কর্পোরেশনে অনেক ব্যবধানে এগিয়ে বিজেডি। এদিকে বৃহস্পতিবার এক বিজেপি কর্মীর ছুরিকাঘাতের কারণে ভদ্রক জেলার ধামনগর এলাকায় কাউন্সিল গণনা স্থগিত করার ঘোষণা করেছে।

মোট ১৮৯৯টি কাউন্সিলর বা কর্পোরেটর পদের জন্য নির্বাচন হয়েছিল। এর মধ্যে ১৭৪৯টি আসনের ট্রেন্ড পাওয়া যায় দুপুর পর্যন্ত। তার মধ্যে বিজেডি ১১৯৯টি ওয়ার্ডে এগিয়ে। বিজেপি ২৯৩টি ওয়ার্ডে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে। এদিকে কংগ্রেস কেবল ১৩৬টি ওয়ার্ডে এগিয়ে রয়েছে। প্রায় ১০ বছর পর অনুষ্ঠিত পুরভোটে ৪০.৫৫ লাখ ভোটারের প্রায় ৬৫ শতাংশ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছিলেন। প্রথমবারের মতো পুরসভাগুলিতে চেয়ারপারসন ও মেয়র পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.