বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Exit Poll: উত্তরপ্রদেশে BJP পাবে মাত্র ১৫৭ আসন! ভোট গণনার আগেই প্রকাশ্যে নয়া জনমত সমীক্ষা

Exit Poll: উত্তরপ্রদেশে BJP পাবে মাত্র ১৫৭ আসন! ভোট গণনার আগেই প্রকাশ্যে নয়া জনমত সমীক্ষা

যোগী আদিত্যনাথ (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

নতুন একটি বুথ ফেরত সমীক্ষা প্রকাশ্যে এল, যেখানে দাবি করা হল যে সমাজবাদী পার্টি উত্তরপ্রদেশে জয়ী হবে।

পাঁচ রাজ্যে ভোট শেষ হওয়ার পর জনমত সমীক্ষা প্রকাশ করা হয় ৭ মার্চ সন্ধ্যায়। সব চ্যানেলই ভবিষ্যদ্বাণী করা হয়েছে যে উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন বিজেপি ফের সরকার গড়বে। তবে ভোটের ফল প্রকাশের আগে নতুন একটি বুথ ফেরত সমীক্ষা প্রকাশ্যে এল, যেখানে দাবি করা হল যে সমাজবাদী পার্টি জয়ী হবে উত্তরপ্রদেশে।

4-PM এবং The Politics.in-এর সমীক্ষা অনুমান করেছে যে এবার উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী হতে চলেছেন অখিলেশ যাদব। সমীক্ষায় দাবি করা হয়েছে যে উত্তরপ্রদেশের নির্বাচনে সমাজবাদী পার্টি ২৩৮টি আসন পেতে পারে। সেখানে বিজেপি মাত্র ১৫৭টি আসনে নেমে এসেছে। একই সময়ে, সমীক্ষা অনুসারে, বিএসপি ছয়টি এবং কংগ্রেস একটি আসন পাবে বলে মনে করা হচ্ছে। সমীক্ষায় এটাও দাবি করা হয়েছে যে ২০১৭ সালের তুলনায় এবার বিজেপির ভোটের শতাংশও কমছে। সমীক্ষা অনুযায়ী, এবার বিজেপি পেতে পারে ৩২ শতাংশ ভোট। সেখানে আগের নির্বাচনে বিজেপি ৩৯.৬৭ শতাংশ ভোট পেয়েছিল। একই সময়ে, সমাজবাদী পার্টির ভোট ভাগ ছিল ২১.৮২ শতাংশ থেকে বেড়ে ৪১ শতাংশ হবে বলে অনুমান করা হচ্ছে।

এর আগে দেশবন্ধুর সমীক্ষায় দাবি করা হয়েছিল, উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি সরকার গঠন করবে। এই সমীক্ষা অনুযায়ী, সমাজবাদী পার্টি এবার ২২৮ থেকে ২৪৪ আসন পেতে পারে। একই সময়ে, বিজেপি মাত্র ১৩৪ থেকে ১৫০ আসন পাবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে কংগ্রেসের খাতায় এক থেকে ৯টি আসন, বিএসপির খাতায় ১০ থেকে ২৪টি এবং অন্যদের খাতায় শূন্য থেকে ছয়টি আসন আসতে পারে।

ভোটযুদ্ধ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.