বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Rivaba Jadeja gets BJP Ticket for Election: গুজরাট নির্বাচনে BJP-র চমক, বিধায়ককে বসিয়ে টিকিট দেওয়া হল জাদেজার স্ত্রীকে

Rivaba Jadeja gets BJP Ticket for Election: গুজরাট নির্বাচনে BJP-র চমক, বিধায়ককে বসিয়ে টিকিট দেওয়া হল জাদেজার স্ত্রীকে

গুজরাট নির্বাচনে বিজেপির টিকিট পেলেন রিভাবা জাদেজা।

গুজরাট নির্বাচনে বিজেপির টিকিট পেলেন রিভাবা জাদেজা। টিকিট পেয়েছেন কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া হার্দিক প্যাটেলও।

রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা জাদেজার বিজেপি ঘনিষ্ঠতা সর্বজনবিদিত ছিল। ৩ বছর আগে বিজেপিতে যোগ দেন রবীন্দ্র পত্নী রিভাবা। এই আবহে এবার তাঁকে জামনগর উত্তর আসনে নির্বাচনের টিকিট দিল বিজেপি। তাও বর্তমানে সেখানকার বিজেপিকে বসিয়ে রেখে টিকিট দেওয়া হল জাদেজার স্ত্রীকে। উল্লেখ্য, ২০১৬-য় রবীন্দ্র জাদেজার সঙ্গে বিয়ে হয় রিভাবার। মেকানিক্য়াল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী রিভাবা এর আগে রাজস্থানে কর্নি সেনার হয়ে কাজ করেছেন। তবে এই প্রথম সক্রিয় রাজনীতিতে পথ চলা শুরু হবে রিভাবার। এদিকে কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া হার্দিক প্যাটেলেরও নাম রয়েছে প্রার্থী তালিকায়। তিনি বীরাগ্রাম থেকে লড়বেন।

উল্লেখ্য, ১৮২টি আসনের মধ্যে আজ ১৬০টি বিধানসভা আসনের প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। তালিকা অনুযায়ী, রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল লড়বেন ঘাটলোদিয়া আসন থেকে। এদিকে মৌরবিতে ব্রিজ দুর্ঘটনাগ্রস্তদের বাঁচাতে জলে নামা প্রাক্তন বিধায়ক কান্তি অম্রুতিয়াকেও টিকিট দেওয়া হয়। এদিকে প্রত্যাশা মতোই তালিকায় নাম ছিল না গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রুপানির।

উল্লেখ্য, বিগত ২৭ বছর ধরে গুজরাটে টানা ক্ষমতায় থেকেছ বিজেপি। ১৯৯৫ সাল থেকে গুজরাটে টানা ক্ষমতায় রয়েছে বিজেপি। ১৮২ আসন বিশিষ্ট গুজরাট বিধানসভা নির্বাচনে ২০১৭ সালে অবশ্য খুব সংখ্যক আসনের ব্যবধানে জয়ী হয়েছিল বিজেপি। ২০১৭ সালে ৪৭ শতাংশ ভোট পেলেও বিজেপির আসন সংখ্যা ছিল ৯৯। কংগ্রেস সেখানে জিতেছিল ৭৭টি আসন। তবে এবারের নির্বাচনে আম আদমি পার্টি যেভাবে ঝাঁপিয়েছে, তাতে ত্রিমুখী নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে গুজরাটে। গত একবছরে যেখানে প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী ১২ বার গুজরাটে গিয়েছেন, সেখানে অরবিন্দ কেজরিওয়াল ২০ বার গুজরাটে পা রেখেছেন সাম্প্রতিককালে। তবে রাহুল গান্ধী গুজরাটে গিয়েছেন মাত্র ৩ বার।

 

বন্ধ করুন