বাংলা নিউজ > ভোটযুদ্ধ > রাত পোহালেই গোয়ায় ভোট, তৃণমূল কি দাগ কাটতে পারবে?

রাত পোহালেই গোয়ায় ভোট, তৃণমূল কি দাগ কাটতে পারবে?

গোয়ায় বুথের পথে রওনা হচ্ছেন ভোটকর্মীরা (PTI Photo) (PTI)

ফের ক্ষমতায় ফিরতে মরিয়া গেরুয়া শিবির। অন্য়দিকে গোয়া ফরওয়ার্ড পার্টির সঙ্গে গাটছড়া বেঁধে ক্ষমতা ফিরে পেতে চাইছে কংগ্রেস।

৪০ আসনের গোয়া বিধানসভা কেন্দ্র। ভোটারের সংখ্যা ১১.৬৪ লাখ। ৩০১জন প্রার্থীর ভাগ্য নির্ধারন হবে কাল। ১২টি রাজনৈতিক দলের প্রার্থীরা ও নির্দল প্রার্থীরা ভোট লড়ছেন। তবে এবার কংগ্রেস, বিজেপি, মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির পাশাপাশি এবার তৃণমূলও লড়তে নেমেছে গোয়ায়। ২০১২ সালে তৃণমূল বিশেষ দাগ কাটতে পারেনি গোয়ায়। তবে এবার তৃণমূল কতটা পারবে সেদিকে নজর রয়েছে অনেকের। আম আদমি পার্টি ও গোয়া ফরওয়ার্ড পার্টিও এবার লড়ছে ভোটে। 

এদিকে ফের ক্ষমতায় ধরে রাখতে মরিয়া গেরুয়া শিবির। অন্য়দিকে গোয়া ফরওয়ার্ড পার্টির সঙ্গে গাটছড়া বেঁধে ক্ষমতা ফিরে পেতে চাইছে কংগ্রেস। এদিকে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির হাত ধরে গোয়ার রাজনীতিতে প্রবেশ করেছে তৃণমূল। বাংলায় শিখর সমান জয়ের পরে বিজেপিকে পরাস্ত করে গোয়ামুখী হয়েছে তৃণমূল। তৃণমূলের তাবড় নেতারা গোয়ায় এসে মাটি কামড়ে প্রচার করেছেন। কিন্তু শেষ পর্যন্ত তৃণমূল কতটা সুবিধা করতে পারবে তা জানতে ফলাফল পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

এদিকে ইস্তেহারে এবার ঢালাও প্রতিশ্রুতি দিয়েছে সব রাজনৈতিক দলই। তবে গোয়ার বাসিন্দারা চাইছেন গোয়ার মাইনিং ইন্ডাস্ট্রি যাতে আবার শুরু হয়। বেকার সমস্যা যাতে মেটে। তবে মনোহর পরিক্করের মৃত্যুর পরে গোয়ায় সাময়িকভাবে কিছুটা দিশেহারা অবস্থার মধ্যে পড়েছিল বিজেপি। তবে সেই অবস্থা কাটিয়ে উঠে ভোট বাজারে সর্বশক্তি দিয়ে ময়দানে নেমেছে বিজেপি। 

নির্বাচন দফতর সূত্রে খবর এবার ৪১জন যৌনকর্মী, ৯জন রূপান্তরকামী ভোটার তালিকায় নাম তুলেছেন। ভোটগ্রহণ অবাধ ও শান্তিপূর্ণ করার জন্য় সবরকম উদ্যোগ নিয়েছে কমিশন।   

 

ভোটযুদ্ধ খবর

Latest News

কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রশিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, বিরাট দুর্ঘটনা থেকে রক্ষা! জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের এটাই নতুন ভারত, টেস্ট ও T20-র শেষ ২ সিরিজে রচিত হল ঘুরে দাঁড়ানোর নতুন উপাখ্যান ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা? Euro 2024 Final: কখন, কোথায়, কীভাবে দেখতে পাবেন Spain vs England-এর ফাইনাল ফাইট সেলফিস,কখনও ভালো লিডার হতে পারবে না- যশস্বীর জন্য শুভমনকে তীব্র আক্রমণ নেটপাড়ার পরপর ২ বার জকোভিচকে হারিয়ে উইলম্বডন জয় আলকারাজের! কুর্সিতে একাই থাকলেন ফেডেরার ভিডিয়ো: শর্ট ফাইন থেকে থ্রো করে নন স্ট্রাইকার এন্ডে রাজাকে রান আউট করলেন শিবম!

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.