বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Suvendu on TMC Result in Tripura: ‘ত্রিপুরায় নোটার কাছে হার’, মমতার দলকে ‘তোলামূল’ আখ্যা দিয়ে তোপ শুভেন্দুর

Suvendu on TMC Result in Tripura: ‘ত্রিপুরায় নোটার কাছে হার’, মমতার দলকে ‘তোলামূল’ আখ্যা দিয়ে তোপ শুভেন্দুর

শুভেন্দু অধিকারী (PTI)

ত্রিপুরায় তৃণমূল পেয়েছে ০.৮৮ শতাংশ। নোটায় ভোট পড়েছে ১.৩৬ শতাংশ। ত্রিপুরায় বিজেপি ৩২টি আসনে জিতে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে। এদিকে তাদের জোটসঙ্গী আইপিএফটি জিতেছে মাত্র একটি আসনে।

২০২১ সালের বিধানসভা নির্বাচন জেতার পরই ত্রিপুরার দিকে নজর পড়েছিল তৃণমূলের। সেই রাজ্যের পুরভোটে বিজেপিকে টেক্কা দিতে ঝাঁপিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ও বিধানসভা নির্বাচনের আগে সেরাজ্যে গিয়ে প্রচার করেছিলেন দলের হয়ে। তবে সেরাজ্যের ৬০টি আসনে মাত্র ২৮টিতেই প্রার্থী দিয়েছিল ঘাসফুল শিবির। এই আবহে টিলার রাজ্যে তৃণমূলের থেকে ভালো ফলের প্রত্যাশা করছিল না তৃণমূল নিজেও। তাও একটি আসনে কিছুক্ষণের জন্য এগিয়ে গিয়েছিল জোড়াফুল। তবে অবশেষে তৃণমূলকে শূন্য হাতেই ফিরতে হচ্ছে ত্রিপুরা থেকে। এই আবহে পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী 'তোলামূল' বলে আখ্যা দিয়ে তোপ দেগেছে তৃণমূলকে। (আরও পড়ুন: বসিরহাটের স্মৃতি ফেরাল সাগরদিঘি, ক'বছর পর বাংলায় কোনও উপনির্বাচনে হারল তৃণমূল?)

আজ ত্রিপুরায় তৃণমূলের ফল নিয়ে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ফেসবুক পোস্টে লেখেন, ‘মা ত্রিপুরেশ্বরীর আশীর্বাদে ত্রিপুরায় বিধানসভা নির্বাচনে নোটার কাছে হাড্ডাহাড্ডি লড়াই করে পরাজিত হল সর্বভারতীয় তোলামূল পার্টি।’ এদিকে ঘাসফুলকে আজ আক্রমণ শানান ত্রিপুরা বিজেপির সহ সভাপতি রথীন্দ্র বোসও। তিনি মমতার দলকে আক্রমণ শানিয়ে টুইট করে লেখেন, ‘ত্রিপুরায় নোটার থেকেও কম ভোট পাওয়ার জন্য তৃণমূলকে নৈতিক জয়ের শুভেচ্ছা। মনে হচ্ছে প্রার্থীরা নিজেরাও তৃণমূলকে ভোট দেয়নি। সমবেদনা জানাতে একটি ফুটবল ও হুইল চেয়ার দিতে হবে।’ (আরও পড়ুন: ১৯৭২ সালের পর ২০২৩, দীর্ঘ পাঁচ দশক পর ফের একবার কংগ্রেসের দখলে সাগরদিঘি)

উল্লেখ্য, মাত্র ৩৯ শতাংশ ভোট পেয়েই ত্রিপুরা দখল করল বিজেপি। সিপিএম পেয়েছে ২৪.৬ শতাংশ ভোট। কংগ্রেসের ঝুলিতে গিয়েছে ৮.৬ শতাংশ ভোট। তৃণমূল পেয়েছে ০.৮৮ শতাংশ। নোটায় ভোট পড়েছে ১.৩৬ শতাংশ। ত্রিপুরায় বিজেপি ৩২টি আসনে জিতে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে। এদিকে তাদের জোটসঙ্গী আইপিএফটি জিতেছে মাত্র একটি আসনে। এদিকে কংগ্রেসের সঙ্গে জোট করা সিপিএম এবার জিতেছে ১১টি আসনে। কংগ্রেস পেয়েছে তিনটি আসন। তিপ্রা মোথা জিতেছে ১৩টি আসনে।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

গল্প করতে করতেই নাচ! শাহরুখ-রিহানার যুগলবন্দিতে জমল জামনগরের অনুষ্ঠান T20 WC 2024: ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিটের দাম উঠেছে ১.৮৬ কোটি টাকা! ৫০-এ পা দিলেন সেলিম মার্চেন্ট! সোনু, বিশাল থেকে শানরা হাজির জন্মদিন পার্টিতে কুণাল ঘোষকে শোকজ করল তৃণমূল কংগ্রেস, তাপসের বাড়িতেই মিলল সেই চিঠি Anemia: নানা শরীরখারাপ লেগেই আছে? হয়তো শরীরে রক্ত কম বলে! এই লক্ষণগুলি আছে কি না দেখুন খুচরো সোনা পার করেছে ৬৪ হাজারের গণ্ডি, আজ কলকাতায় দর কত? রইল রুপোর বাজারদরও অসুস্থ রামকৃষ্ণ মঠের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ, আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর IPL-এর আগেই ক্রিকেটারদের মিলনক্ষেত্র, আম্বানিদের অনুষ্ঠানে ধোনিদের সেরা মুহূর্ত আমায় অতটা বিশ্বাস করবেন না, মাথাকেও 'টাচ' করতে পারি, ‘পকেটমার’-কে তোপ মমতার বিধানসভায় ইস্তফা দিতে গেলেন তৃণমূল বিধায়ক তাপস রায়!‌ যোগ দেবেন বিজেপিতে?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.