বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > বিজেপি-তে যোগ: ‘পদ্ম গোখরা’ বলে মিঠুনকে তীব্র বিদ্রুপ তসলিমার
মিঠুন এবং তসলিমা।
মিঠুন এবং তসলিমা।

বিজেপি-তে যোগ: ‘পদ্ম গোখরা’ বলে মিঠুনকে তীব্র বিদ্রুপ তসলিমার

  • মিঠুন চক্রবর্তীকে নিয়ে এ বার চূড়ান্ত বিদ্রুপ করলেন তসলিমা নাসরিন। সম্প্রতি মিঠুন বিজেপি-তে যোগ দিয়েছেন। আর তাতেই চূড়ান্ত বিরক্ত তসলিমা। প্রশ্ন তুলেছেন, ‘নানান ঘাটের জল খাওয়া সাপ-খোপ নিয়ে বিজেপি কী করবে’?

গত রবিবার  বিজেপি-র ব্রিগেডের সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে গেরুয়া পার্টিতে যোগ দেন মিঠুন চক্রবর্তী। যোগদানের পরই মিঠুন বলেন, ‘আমি যা বলি তাই করি। আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি করে দেব।‘ মিঠুনের এই মন্তব্যের পরই একদিকে যেমন তাঁকে ঘিরে ব্যঙ্গ-বিদ্রুপের বন্যা বয়ে যাচ্ছে, অন্য দিকে তাঁর বারবার রং বদলানো নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে নানা তর্ক-বিতর্কও চলে। এ বার কটাক্ষের সুরে মিঠুনের তীব্র সমালোচনা করলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। ফেসবুকে তিনি লিখেছেন, ‘নানান ঘাটের জল খাওয়া সাপ খোপ নিয়ে বিজেপি কী করবে সেটাই ভাবছি। সাপ, তাও আবার পদ্ম গোখরা, কাকে ছোবল মারতে গিয়ে কাকে মারে, কে জানে! কেন যে বেচারারা কেঁচো খুঁড়তে গিয়েছিল!’

আসলে প্রথম জীবনে মিঠুন নকশাল আন্দোলনের সমর্থক ছিলেন। সিপিএম নেতা সুভাষ চক্রবর্তীর প্রায় ঘরের লোক বলে মনে করা হত তাঁকে। তৃণমূল ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন জানিয়ে গিয়েছিলেন রাজ্যসভাতেও। এ বার আবার তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। স্বাভাবিক ভাবে তাঁর এ ভাবে বারবার রং বদল নিয়ে চলছে তীব্র সমালোচনা।

তসলিমা নাসরিনের পোস্ট।
তসলিমা নাসরিনের পোস্ট।
বন্ধ করুন