বাংলা নিউজ > ভোটের লড়াই > তামিলনাড়ুতে একলাফে দুই অঙ্ক পার হবে, আশাবাদী বিজেপি
তামিলনাড়ু সফরে বিজেপির সর্বভারতীয জে পি নড্ডা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
তামিলনাড়ু সফরে বিজেপির সর্বভারতীয জে পি নড্ডা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

তামিলনাড়ুতে একলাফে দুই অঙ্ক পার হবে, আশাবাদী বিজেপি

সাংগঠনিকভাবে এখানে বিজেপি মাটি শক্ত করেছে বলে দাবি করা হচ্ছে। তাই এবার মানুষ এখানে এনডিএকে সমর্থন করবেন বলে গেরুয়া শিবিরের দাবি।

পশ্চিমবঙ্গের পাশাপাশি তামিলনাড়ুতেও পাখির চোখ করেছে বিজেপি। গেরুয়া শিবিরের নেতা সিটি রবি জানান, তামিলনাড়ুর জন্য পৃথক ইস্তেহার রয়েছে এনডিএয়ে‌র। জোট শরিক এআইএডিএমকে সঙ্গে আছে। তাদের নিয়ে এবার দুই সংখ্যার আসন পাবে জোট। এপ্রিল–মে মাসে বিধানসভা নির্বাচনে জিতে ক্ষমতায় আসবে এনডিএ। সাংগঠনিকভাবে এখানে বিজেপি মাটি শক্ত করেছে বলে দাবি করা হচ্ছে। তাই এবার মানুষ এখানে এনডিএকে সমর্থন করবেন বলে গেরুয়া শিবিরের দাবি।

এই বিষয়ে রবি বলেন, ‘‌আমরা চাই যতটা সম্ভব আসন লাভ করা যায়। তবে আমরা যে পরিমাণ আসন পাব। তা নিয়ে আমরা খুশি থাকব। আমাদের এখানে প্রধান লক্ষ্য জোটকে বজায় রাখা এবং ক্ষমতায় ফেরা। আমাদের দল বিধানসভা নির্বাচনে দুই সংখ্যার আসন পাবে।’‌ ২০১৬ সালে এই রাজ্যের বিধানসভা নির্বাচনে ২.‌৮ শতাংশ ভোট পেয়েছিল বিজেপি। আর ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ৩.‌৬৬ শতাংশ ভোট পেয়েছিল বিজেপি।

কীভাবে এই নির্বাচনে বাজিমাত করবে বিজেপি?‌ এই বিষয়ে রাজ্যের ইনচার্জ সিটি রবি বলেন, ‘‌এই নির্বাচনে ভালো প্রভাব ফেলবে বিজেপি। অমিত শাহের পরামর্শে বুথ কমিটিগুলিকে শক্তিশালী করা হয়েছে। সাংগঠনিকভাবে বিজেপি নেতা–কর্মীরা ছ'টি অঞ্চলে ভাগ হয়ে গিয়েছে। আমরা চেষ্টা করছি গোটা তামিলনাড়ুকে এক সুতোয় বাঁধতে। ইতিমধ্যেই ৭০,০০০ বুথের মধ্যে ৪৮,০০০ বুথ কমিটি তৈরি করা হয়েছে।’‌ সঙ্গে যোগ করেন, ডিএমকে–কংগ্রেস এখানে পরিবারতন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী। তাঁদের সঙ্গে মূল লড়াই বিজেপি–এআইএডিএমকে জোটের। 'তারা পরিবারের সেবা করতে চায়। আমরা তামিলনাড়ুর সেবা করতে চাই' বলে কটাক্ষ করেন সিটি রবি।

বন্ধ করুন