বাংলা নিউজ > ভোটযুদ্ধ > ভোটের সাতকাহন- ‘অর্জুন সুবিধা করতে পারবে না,ভোট মেশিনারি আমরাও বুঝি’-পার্থ ভোমিক

ভোটের সাতকাহন- ‘অর্জুন সুবিধা করতে পারবে না,ভোট মেশিনারি আমরাও বুঝি’-পার্থ ভোমিক

পার্থ ভৌমিক।

ব্যারাকপুরে এবার সম্মুখ সমরে লড়াই তৃণমূলের প্রাক্তন এবং বর্তমানের। অর্জুন সিং ফের একবার লোকসভা ভোটের আগে দল বদলে বিজেপিতে নাম লিখিয়ে চ্য়ালেঞ্জ নিয়েছেন। এবারও জিতবেন? HT বাংলায় পাল্টা তৃণমূল প্রার্থী বলছেন, ‘অর্জুন সুবিধা করতে পারবে না’।

২০২৪ লোকসভা নির্বাচনে বাংলার হাই প্রোফাইল কেন্দ্র ব্যারাকপুর। তৃণমূল কংগ্রেসের প্রেস্টিজ ফাইট বলা চলে। গত লোকসভায় এই কেন্দ্রে অর্জুন সিংকে টিকিট দেয়নি তৃণমূল কংগ্রেস, তিনি চলে গেছিলেন দিল্লি। সেখান থেকে বিজেপির টিকিট নিয়ে এসে ব্যারাকপুরে পদ্মফুল ফুুটিয়েছিলেন ভাটপাড়ার প্রাক্তন বিধায়ক। এরপর কিছুদিন বিজেপিতে থাকার পর ফের পুরোনো দলে প্রত্যাবর্তন করেন এই হেভিওয়েট নেতা। আশা ছিল, এবারে নিজের কেন্দ্র থেকেই লোকসভার টিকিট পাবেন তিনি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় যখন ব্রিগেডের সভা থেকে নাম ঘোষণা করেছিলেন, তখন তিনি শুনতে পান অন্য একজনের নাম, তিনি পার্থ ভৌমিক। এরপর ফের একবার ফুল বদল করে বিজেপিতে অর্জুন। এবারও সেখান থেকেই লড়বেন তিনি। ফলে একেবারে সামনা সামনি টক্কর অর্জুন-পার্থর। যদিও লোকসভা নির্বাচনের আগে HT বাংলায় রাজ্যের মন্ত্রী তথা তিনবারের বিধায়ক পার্থ ভৌমিক বলছেন, গত লোকসভার ভুল আর হবে না এবার।

আরও পড়ুন- 1 Crore Cash Seized in IT Raid from Kolkata: 'সুদীপ ঘনিষ্ঠ' কাউন্সিলরের বাড়ি সহ ১০ জায়গায় IT হানা, উদ্ধার কোটি টাকা

২০১৯ লোকসভা নির্বাচনে ব্যারাকপুরের সেই সময়ের সাংসদ দীনেশ ত্রিবেদীকে ১৪ হাজারের কিছু বেশি ভোটে হারিয়ে দিয়েছিলেন অর্জুন সিং। সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায় দীনেশ ত্রিবেদীকে টিকিট দিতে গিয়ে অর্জুনকে ব্রাত্য করলেও, পরে তৃণমূলকে বুড়ো আঙুল দেখিয়ে বিজেপিতে চলে যান দীনেশ। পার্থ ভৌমিক অবশ্য অনেক বেশি আস্থাভাজন দিদির। দল পরিবর্তন বা দলের হার, কোনও সম্ভাবনাই দেখছেন না তিনি। হাসতে হাসতে ব্য়ারাকপুরে জোড়াফুল ফোটাবেন, আশায় নৈহাটির বিধায়ক।

আরও পড়ুন-Mamata Banerjee: 'আমিই তৈরি করেছি, জোটেই তো আছি' বঙ্গ সিপিএম-কংগ্রেসকে বাদ দিয়ে নয়া দাবি মমতার

HT বাংলাকে একান্ত সাক্ষাৎকারে জানালেন এবারের অভিজ্ঞতার কথা-

প্রশ্ন- সামনে চেনা শত্রু অর্জুন সিং, লড়াই কঠিন হবে?

পার্থ ভৌমিক- মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচুর পরিমাণ উন্নয়নমূলক প্রকল্প আছে, মানুষের প্রতি সামাজিক দায়িত্ব পালন করেছে তৃণমূল, তাই মানুষের থেকে ভালো সাড়া পাচ্ছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি মানুষের আস্থার দিক থেকেই এগিয়ে  আছে তৃণমূল।

প্রশ্ন- ব্যারাকপুর বারবার উত্তপ্ত হয়েছে ২০১৯-এর পর, এবারও ভোটের পর তাই হবে?

পার্থ ভৌমিক- এখনও পর্যন্ত কোনও গন্ডগোল হয়নি ব্যারাকপুরে। আমি প্ররোচনায় পা দিতে রাজি নই। আমার প্রচুর ব্যানার, পোস্টার ছিঁড়েছে। কিন্তু আমি আমাদের ছেলেদের বলেছি মানুষ শান্তি চায়। আইন আছে, আইনের পথে চলতে হবে। কেউ যেন পাল্টা কিছু উত্তর দিতে গিয়ে, ওদের ফাঁদে পা না দেয়।

প্রশ্ন- ব্যারাকপুরে তাহলে ভোটের পর শান্তি থাকবে বলছেন?

পার্থ ভৌমিক- অর্জুন যতদিন বিজেপিতে ছিল ততদিন শান্তি ছিল। তৃণমূলে আসার পরই বেশি গোলমাল পাকিয়েছে। আবার বিজেপিতে গেছে। মানুষ কিন্তু গুন্ডামি, মস্তানি পছন্দ করে না। ব্যারাকপুরের নাগরিক সমাজ ইতিমধ্যে দুটি পদযাত্রা করেছে, সেখানে স্লোগান ছিল গুন্ডাগিরি নয়,শান্তি চাই।

 

প্রশ্ন- শাহজাহানের সঙ্গে জমি নিয়ে আপনার নাম জড়ানো হয়েছে…

পার্থ ভৌমিক- ব্যারাকপুরের মানুষ আমার ক্যারেক্টার জানে। কে কোথায় জমি কিনছে ,সেসব খবর অর্জুন সিং রাখে, এসব নিয়ে ওর লেনাদেনা। আমি এসবের মধ্যে কোনওদিনই থাকি না। জানিনা এখন দালালি করছে কিনা।

 

প্রশ্ন- দেবদূত ঘোষ বলছে বামেরা বিকল্প, বামের ভোট কি ফ্যাক্টর?

পার্থ ভৌমিক- দাবি করতেই পারে, কিন্তু মানুষই বিচার করবে। তবে এটা সিপিআইএমের পরীক্ষা।  ভোট ফেরাতে পারলে সিপিআইএম বাঁচবে, কারণ ওদের ঠিক করতে হবে বামের ভোট রামে দেবে, নাকি পার্টি টাকে বাঁচাবে। ওদের তো অস্তিত্ব সঙ্কটে, সেটা বাঁচানোর জন্য ওদের লড়তে হবে।

 

প্রশ্ন- ভোট মেশিনারি আপনার হাতে আছে? অর্জুন সিং কিন্তু ভোট করাতে জানে…

পার্থ ভৌমিক- গতবার তৃণমূল কংগ্রসের অনেক বিধায়ক দলে থেকেও বিজেপির হয়ে কাজ করেছিল, এবার সেরকম নেই। গতবার বিধানসভায় প্রমাণ হয়ে গেছে মানুষ চাইলে, কেউ কিছু করতে পারে না। আর ভোট মেশিনারিটা আমরাও যথেষ্ট ভালো বুঝি, সেই জায়গায় দাঁড়িয়ে অর্জুন সিং কোনও সুবিধা করে উঠতে পারবে না।

আরও পড়ুন-অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনে তৃণমূল, মুখ্যমন্ত্রীকে কুকথা বলার নালিশ

আত্মবিশ্বাসের দিক থেকে পার্থ ভৌমিক বেশ ভালো জায়গাতেই রয়েছেন। কিন্তু ভুলে গেলে চলবে না,অর্জুন সিংও সেই সময় থেকেই তৃণমূল করে আসছেন যখন বামেদের রমরমা ছিল। ফলে ভোট করা এবং করানো দুই রপ্ত করা রয়েছে তাঁর। বলে বলে ছেলেকে জিতিয়েছেন, নিজে জিতে এসেছে। তৃণমূল কংগ্রেসের মতোই এটা অর্জুন সিংয়েরও প্রেস্টিজ ফাইট, সেখানে এক ইঞ্চিও জমি ছাড়বে না তিনি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, বিজপুরের সুবোধ অধিকারী এবং জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যামের ভূমিকাই এক্ষেত্রে খেলা ঘুরিয়ে দিতে পারে পার্থ ভৌমিকের। কারণ এই দুই এলাকার কিছু হিন্দিভাষী ভোট যদি কেটে দেওয়া যায়, সেক্ষেত্রে পার্থর বিজয়রথ ব্যারাকপুরে ৪জুন বেরোতেই পারে।

ভোটযুদ্ধ খবর

Latest News

County Championship-এ The Ashes-এর আবহ! জমে গেল বেন স্টোকস ও নাথান লিয়নের লড়াই হাওড়ায় চুক্তিভিত্তিক কর্মী দিয়ে ভোট হতে চলেছে!‌ বিস্ফোরক অভিযোগ বিজেপি প্রার্থীর মাধুরীর ডেবিউ হিন্দি ছবিতে তাঁর নায়ক ছিলেন তাপস পাল, জানেন কি সেই ছবির নাম? আগামিকাল আপনার জন্য ভালো যাবে? ২০ মে সোমবারের রাশিফল জেনে রাখুন আজ রাতের মধ্যেই 'দুর্ঘটনার' কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার, ধন্দ রাইসিকে নিয়ে- রিপোর্ট বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের Liverpool vs Wolverhampton Wanderers Live Score, Liverpool 0-0 Wolverhampton Wanderers EPL 2023 Luton Town vs Fulham Live Score, Luton Town 0-0 Fulham EPL 2023 Sheffield United vs Tottenham Hotspur Live Score, Sheffield United 0-0 Tottenham Hotspur EPL 2023 Brighton and Hove Albion vs Manchester United Live Score, Brighton and Hove Albion 0-0 Manchester United EPL 2023

Latest IPL News

বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.