বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura assembly: জয় পেয়েও ত্রিপুরা বিধানসভা থেকে পদত্যাগ করলেন প্রতিমা ভৌমিক

Tripura assembly: জয় পেয়েও ত্রিপুরা বিধানসভা থেকে পদত্যাগ করলেন প্রতিমা ভৌমিক

কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক(PTI Photo) (PTI)

বিজেপি এবার ৩২টি আসন পেয়েছে ত্রিপুরা বিধানসভায়। একটি আসন পেয়েছে তারই সহযোগী আইপিএফটি। এবার তিপ্রা মোথা ১৩টি আসন পেয়েছে। সিপিএম পেয়েছে ১১টি আসন। কংগ্রেস পেয়েছে ৩টি আসন। গত ৮ মার্চ মুখ্য়মন্ত্রী ডাঃ মানিক সাহা সহ ৯জন মন্ত্রী শপথ নিয়েছিলেন।

প্রিয়াঙ্কা দেববর্মন

ত্রিপুরা বিধানসভা থেকে পদত্যাগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। বিনয় ভূষণ দাস প্রোটেম স্পিকার হিসাবে হিসাবে শপথ নেওয়ার পরেই প্রতিমা ভৌমিক বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। গত ১৬ ফেব্রুয়ারি প্রতিমা ভৌমিক ধনপুর আসন থেকে ভোটে জিতেছিলেন। তবে তিনি তার আগেই কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। 

প্রোটেম স্পিকার বিনয় ভূষণ দাস জানিয়েছেন, প্রতিমা ভৌমিক তাঁর পদত্য়াগপত্র জমা দিয়েছেন।  তিনি ইস্তফা দিয়েছেন কারণ তাঁর কাছে দুটো পদ রয়েছে। একই সঙ্গে তিনি দুটি পদ রাখতে পারবেন না। 

তবে এবার প্রশ্ন তবে প্রতিমা ভৌমিক পদত্যাগ করার পরে ধনপুর আসনটি ফাঁকা হয়ে গেল। সেটার এবার কী হবে? এনিয়ে  বিনয় ভূষণ দাস জানিয়েছেন, এনিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। 

বিধানসভা থেকে পদত্যাগ করার পরে প্রতিমা ভৌমিক জানিয়েছেন, (সংসদ ও বিধানসভা) দুজায়গাতে আমার সদস্যপদ রয়েছে। তবে দুটি জায়গায় পদ রাখা আমার পক্ষে সম্ভব নয়। আমি ধনপুর আসনে লড়াই করেছিলাম দলের নির্দেশে। ধনপুর আসনে যারা আমাকে জয়ী করেছিলেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ থাকব। আমি নিশ্চিত ধনপুর আসনে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল সেটা পূরণ করা হবে। 

বিজেপি এবার  ৩২টি আসন পেয়েছে ত্রিপুরা বিধানসভায়। একটি আসন পেয়েছে তারই সহযোগী আইপিএফটি। এবার তিপ্রা মোথা ১৩টি আসন পেয়েছে। সিপিএম পেয়েছে ১১টি আসন। কংগ্রেস পেয়েছে ৩টি আসন। গত ৮ মার্চ মুখ্য়মন্ত্রী ডাঃ মানিক সাহা সহ ৯জন মন্ত্রী শপথ নিয়েছিলেন। 

এবার দেখে নেওয়া যাক কোন দফতরে কে মন্ত্রী হিসাবে বসেছেন? 

রতন লাল নাথ শক্তি, কৃষি ও কৃষক কল্যাণ, ও নির্বাচন দফতরের দায়িত্ব পানছেন। প্রাণজিৎ সিংহ রায় অর্থনীতি, পরিকল্পনা ও সমণ্বয় ও তথ্য প্রযুক্তি দফতরের দায়িত্ব পেয়েছেন।

সুশান্ত চৌধুরী পেয়েছেন খাদ্য, সিভিল সাপ্লাই, কনজিউমার অ্যাফেয়ার্স, পরিবহণ, পর্যটন দফতর।

একমাত্র মহিলা মন্ত্রী এবার মানিক মন্ত্রিসভায় থাকছেন স্বান্তনা চাকমা। তিনি শিল্প ও বাণিজ্য, জেল, ও ওবিসি কল্যাণের দফতর পেয়েছেন।

সুধাংশু দাস ওয়েলফেয়ার অফ সিডিউলড কাস্ট, প্রাণী সম্পদ উন্নয়ন দফতরে ও মৎস্য দফতরের দায়িত্ব পেয়েছেন।

টিঙ্কু রায় পাচ্ছেন যুব কল্যাণ ও ক্রীড়া দফতর। এছাড়া সোশ্যাল ওয়েলফেয়ার, সোশ্য়াল এডুকেশন ও শ্রম দফতরের দায়িত্ব পেয়েছেন তিনি।

ট্রাইবাল ওয়েলফেয়ার ডিপার্টমেন্ট হ্যান্ডলুম , হ্যান্ডিক্রাফট, সেরিকালচার ও স্ট্যাটিসটিকস দফতরের দায়িত্বে বিকাশ দেববর্মা।

শুক্লা চরণ নেওটিয়া পেয়েছেন ডিপার্টমেন্ট অফ কো-অপারেশন, আদিবাসী কল্যাণ( টিআরপি ও পিটিজি), ও সংখ্য়ালঘু উন্নয়ন দফতর।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন? নির্লজ্জ অসত্য! মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের ৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য

T20 WC 2024

বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.