বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura: জয় পেলেন ডাক্তারবাবু, ত্রিপুরায় ফের মানিক ম্যাজিক, মুখ্যমন্ত্রী কে?

Tripura: জয় পেলেন ডাক্তারবাবু, ত্রিপুরায় ফের মানিক ম্যাজিক, মুখ্যমন্ত্রী কে?

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা (PTI Photo) (PTI)

বরদোয়ালি আসন থেকে উপনির্বাচনে আশিস সাহাকে পরাজিত করেছিলেন মানিক সাহা। এরপর তিনি মুখ্যমন্ত্রী হয়েছিলেন। সেবার তাঁর ভোটের ব্যবধান ছিল ৬১০৪ ভোট। এবার তিনি ফের আশিস সাহাকে ১২৫৭ ভোটে পরাজিত করেছেন।

প্রিয়াঙ্কা দেব বর্মন

ডাঃ মানিক সাহাকে সামনে রেখেই ২০২৩ সালের ভোটে লড়তে নেমেছিল বিজেপি। তবে দ্বিতীয়বারের জন্য় জয়ী হয়েছেন মানিক সাহা। দন্ত চিকিৎসক হিসাবে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। তিনি ছিলেন একসময় তৎকালীন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের ঘনিষ্ঠ। তাঁকে সরিয়েই মাঝপথে  মানিক সাহাকে মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসিয়েছিল বিজেপি। দ্বিতীয়বারেও জিতলেন মানিক সাহা।

বরদোয়ালি আসন থেকে উপনির্বাচনে আশিস সাহাকে পরাজিত করেছিলেন মানিক সাহা। এরপর তিনি মুখ্যমন্ত্রী হয়েছিলেন। সেবার তাঁর ভোটের ব্যবধান ছিল ৬১০৪ ভোট। এবার তিনি ফের আশিস সাহাকে ১২৫৭ ভোটে পরাজিত করেছেন। 

২০২০ সালে তিনি বিজেপির রাজ্য সভাপতি হয়েছিল। চার বছরে এই পদে ছিলেন বিপ্লব দেব।

তবে এবার তিনি জয়ের কৃতিত্ব দিলেন মোদী, অমিত শাহ, জেপি নাড্ডাদেরই। দলীয় কর্মীদেরও তিনি ধন্যবাদ জানান। তাঁদের কঠোর পরিশ্রম ছাড়া এটা সম্ভব ছিল না।

তিনি জানিয়েছেন, শান্তিতেই ভোট হয়েছে। ভোট পরবর্তী হিংসা যাতে না হয় সেটার জন্য় অনুরোধ করছি। অতীতে যে হিংসার ঘটনা হত তা যাতে ফের না হয় সেটার জন্য সকলকে অনুরোধ করছি। তিনি জানিয়েছেন, উন্নয়নের জন্য় সরকার কাজ করবে। ত্রিপুরাকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। ত্রিপুরাকে শ্রেষ্ঠ আসনে বসানোর জন্য় লড়াই চলবে। আমাদের আসল লক্ষ্য হল উন্নয়ন।আমরা সেটাই করে যাব। 

এদিকে ২০১৮ সালের সদস্য় সংগ্রহ অভিযানে তিনি সামনের সারিতে ছিলেন। ২০১৯ সালে লোকসভা নির্বাচনের বুথ ম্যানেজমেন্ট কমিটির দায়িত্বে ছিলেন তিনি। রাজনৈতিক জীবনের প্রথম দিকে তিনি শহর এলাকার পৃষ্ঠ প্রমুখ ইনচার্জ থাকতেন।

১৯৫৩ সালে জন্ম।  পটনার ব্যাচেলার অফ ডেন্টাল স্টাডিজ প্রোগ্রাম পাস করেছিলেন তিনি। লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল কলেজ থেকে তিনি মাস্টার অফ ডেন্টাল সার্জারি পড়েছিলেন।

তিনি দাঁতের চিকিৎসক হিসাবে কর্মরত ছিলেন। ত্রিপুরা মেডিক্য়াল কলেজেও তিনি চাকরি করতেন। আগরতলা ডাঃ বিআর আম্বেদকর মেমোরিয়াল টিচিং হাসপাতালেও কর্মরত ছিলেন তিনি। ইন্ডিয়ান ডেন্টাল অ্য়াসোসিয়েশন ও ত্রিপুরা সরকারও তাঁকে লাইফটাইম অ্যাচিভমেন্ট দিয়েছিল। 

ভোটযুদ্ধ খবর

Latest News

অমিতাভ বচ্চনের পরামর্শে অনুপ্রেরণা খুঁজতে কলকাতায় অহনা কুমরা, খেলেন কী? KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? রেমাল বিদায়ে বাংলায় কি কমবে বৃষ্টি? জুনের শুরুতেই ফের ভাসতে পারে কলকাতা ‘আমি রূপকথার গল্পের খারাপ সৎ মা নই…’, জাভেদের প্রথম স্ত্রীকে নিয়ে অকপট শাবানা WhatsApp-এ ভুল ভয়েস নোট পাঠিয়ে ফেলেছেন? জানুন পাঠানোর আগে কীভাবে শুনবেন সেটি লাইনচ্যুত লোকাল ট্রেন, মঙ্গল সকালে ব্যাহত রেল পরিষেবা, এখন কী পরিস্থিতি? বর্ডার-গাভাসকর ট্রফির আগে অস্ট্রেলিয়ায় এ-দলের ২টি ম্যাচ খেলবে ভারত- দেখুন সূচি 'মোদী চিনের সঙ্গে ডিসকো করছেন',প্রধানমন্ত্রীর 'মুজরা' মন্তব্যের প্রসঙ্গে ওয়াইসি ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময়

Latest IPL News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.