বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura Election 2023: ভোটে রক্তাক্ত ত্রিপুরা, সিপিএম নেতাদের বেধড়ক মার

Tripura Election 2023: ভোটে রক্তাক্ত ত্রিপুরা, সিপিএম নেতাদের বেধড়ক মার

আগরতলায় ভোট দিতে আসছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার (PTI Photo) (PTI)

বিনা যুদ্ধে যেন একচুল রাজনৈতিক জমি ছাড়বে না বিজেপি সেটাই যেন এদিন দেখা গেল ত্রিপুরায়। সিপিএম নেতা কর্মীদের বেধড়ক মারধর করার অভিযোগ বিজেপির বিরুদ্ধে।

ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। আর সকাল থেকেই দফায় দফায় রক্তাক্ত হল ত্রিপুরা। মারধর, ধারালো অস্ত্র নিয়ে তাড়া করা, গাড়ি ভাঙচুর, বোমাবাজি বাদ থাকল না কিছুই। বাম নেতৃত্বের দাবি, রাজ্য জুড়ে একের পর এক এলাকায় সিপিএমের নেতা কর্মীদের উপর হামলা চালাচ্ছে শাসকদল বিজেপি। অনেকে জখম হয়েছেন। বাম প্রার্থীর নির্বাচনী এজেন্টের গাড়়িতে ভাঙচুর করা হচ্ছে। ধারালো অস্ত্র হাতে বামেদের নির্বাচনী এজেন্টকে তাড়া করেছে বিজেপি। এনিয়ে বার বার কমিশনকে জানানো হয়েছে। কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। তবে কমিশন অভিযোগ খতিয়ে দেখছে বলে জানা গিয়েছে।

ত্রিপুরার একাধিক বাম নেতৃত্বের দাবি, কোথাও পুলিশ বা কেন্দ্রীয় বাহিনীর কোনও অভাব নেই। কিন্তু সবাই কেমন যেন নিষ্ক্রিয়ভাবে রয়েছে। সামনে মারধর করছে বিজেপি। কিন্তু কোথাও কোনও হেলদোল নেই।

সকাল থেকেই একের পর এক অভিযোগ। ত্রিপুরার বক্সনগরে সিপিএমের অঞ্চল সম্পাদকের উপর হামলার অভিযোগ। খয়েপুরে বাম কর্মী সমর্থকদের তাড়া করেছে বিজেপি। এমনটাই অভিযোগ। রাধাকিশোরপুরেও ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ। গোমতী জেলার অমরপুরে বামেদের পোলিং এজেন্টকে মেরে বের করে দেওয়ার অভিযোগ। প্রতিটি ক্ষেত্রে শাসকদল বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তবে সবক্ষেত্রে অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

এদিকে সিপিএমের এক নির্বাচনী এজেন্টের দাবি, গাড়িতে পাথর ছুঁড়েছে বিজেপি। কর্মীদের বেধড়ক মারধর করেছে। কিন্তু পুলিশ, কেন্দ্রীয় বাহিনী কোনও ব্যবস্থা নিচ্ছে না। ভোটের নামে প্রহসন হচ্ছে ত্রিপুরায়।

এদিকে বিশালগড় এলাকায় ভোটের আগেই বোমাবাজি করা হয়েছে বলে অভিযোগ। এদিকে এই বোমাবাজির ঘটনায় চাপানউতোর শুরু হয়েছে। তবে সিপিএম ও বিজেপি এই অভিযোগ মানতে চায়নি। ধনপুর বিধানসভা কেন্দ্রে ২৩ ও ৫৯ নম্বর বুথে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। তারই প্রতিবাদে ভবানীপুর,. দুর্লভপুর এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান সাধারণ ভোটাররা।

সিপিএম নেতা পবিত্র করের দাবি, নাথপাড়ার অন্তত দুটি বুথে বিজেপির লোকজন হামলা চালিয়েছে। গোটা ত্রিপুরা জুড়ে এভাবেই ভোটের দিন দফায় দফায় হিংসা ছড়ায়।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে এবার বিজেপির তাবড় নেতৃত্ব প্রতিটি সভাতেই বাম-কংগ্রেসকে নিশানা করেছিলেন। একদিকে ক্ষমতা ধরে রাখতে মরিয়া বিজেপি। অন্যদিকে বাম জমানা ফিরিয়ে আনতে ময়দানে নেমেছে সিপিএম। আর তার পরিণতিতেই দফায় দফায় হিংসা ছড়াল ত্রিপুরা জুড়ে।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.