বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura Polls: ত্রিপুরায় Vote প্রচারে মোদীর মুখেও নেই তৃণমূলের নাম, হলটা কী?

Tripura Polls: ত্রিপুরায় Vote প্রচারে মোদীর মুখেও নেই তৃণমূলের নাম, হলটা কী?

ত্রিপুরায় ভোট প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PTI Photo) (PTI)

শনিবার ত্রিপুরায় প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তিনিও তৃণমূলের নাম নিলেন না। এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রচারে গিয়েও তৃণমূলের নাম নেননি।

ত্রিপুরায় জমে উঠেছে ভোট প্রচার। বিজেপির শীর্ষ নেতারা একের পর এক আসছেন ত্রিপুরায়। কিন্তু তাৎপর্যপূর্ণভাবে তাঁদের মুখে তৃণমূলের নাম আসছে না। খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে ত্রিপুরায় সম্প্রতি প্রচারে গিয়েছিলেন, সেখানে প্রচারে গিয়ে তৃণমূলের নাম মুখেও আনছেন না বিজেপির শীর্ষ নেতৃত্ব। শনিবার ত্রিপুরায় প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তিনিও তৃণমূলের নাম নিলেন না। এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রচারে গিয়েও তৃণমূলের নাম নেননি।

এদিন প্রধানমন্ত্রী একদিকে ডবল ইঞ্জিন সরকারের উন্নয়নের প্রসঙ্গ তুলে ধরেন। অন্য়দিকে তিনি বাম-কংগ্রেস জোটকে একহাত নেন। শনিবার ত্রিপুরার আমবাসা ও রাধাকিশোরপুরের সভাতে বক্তব্য রাখেন মোদী। কিন্তু সেখানেও তিনি তৃণমূলের নাম নিলেন না। কার্যত যেন পিকচারেই নেই তৃণমূল। তবে কি তৃণমূলকে প্রতিপক্ষ হিসাবে মনে করছেন না বিজেপি নেতৃত্ব? নাকি কৌশলে তৃণমূলকে অবজ্ঞা করছেন বিজেপি নেতৃত্ব? নাকি তলায় তলায় সেটিংয়ের জেরেই তৃণমূলকে আলাদাভাবে আক্রমণ করতে চাইছেন বিজেপির তাবড় নেতৃত্ব? এনিয়ে নানা চর্চা চলছে।

এনিয়ে নানা জল্পনা শুরু হয়েছে। এদিন প্রধানমন্ত্রী তাঁর বক্তব্য HIRA শব্দটি উল্লেখ করেন। এরপর নিজেই জানিয়ে দেন, এইচ ফর হাইওয়ে, আই ফর ইন্টারনেট, আর ফর রোডওয়েজ ও এ ফর এয়ারওয়েজ। মোদী জানিয়েছেন, এই চারটে বিষয়ের উপর ভর করেই ত্রিপুরা এগিয়ে গিয়েছে।

অন্যদিকে ত্রিপুরায় বাম জমানাকে চাঁদার জমানা বলে কটাক্ষ করেন মোদী। বাম আমলে শুধু দলের কর্মীদের উন্নতি হত বলে দাবি মোদীর। এর সঙ্গে কংগ্রেসকেও একহাত নেন তিনি। তাঁর মতে, জনগণ যাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে সেই বাম-কংগ্রেস আবার হাত ধরাধরি করেছে। বাম-কংগ্রেসকে বিঁধে তীব্র আক্রমণ করেন তিনি। তাঁর মতে কেরলে কুস্তি করছেন তারা, আর ত্রিপুরায় দোস্তি করেছেন। আদিবাসী ও জনজাতিদের জন্য কেন্দ্রীয় সরকার কীভাবে নানা উন্নয়ন পরিকল্পনা করেছে সেকথাও তুলে ধরেন তিনি।

অন্যদিকে আবাস, আরোগ্য ও আয়ের উপর জোর দেন মোদী। গত ৫ বছরে কীভাবে আবাস যোজনার মাধ্যমে উপকৃত হয়েছেন, কীভাবে স্বাস্থ্যেক্ষেত্রে তাঁদের উন্নতি হয়েছে ও কীভাবে তাঁদের আয় ক্রমশ বেড়েছে সেকথাই উল্লেখ করেছেন মোদী।

তবে এতকিছুর পরেও তাৎপর্যপূর্ণ বিষয় হল তৃণমূলের নাম মুখেই আনছেন না অমিত শাহ কিংবা নরেন্দ্র মোদী। সবটাই কি সচেতনভাবে?

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

কমলা হ্যারিসের চরিত্রে অভিনয় করেই ভবিষ্যদ্বাণী করেন মল্লিকা, ভাইরাল পুরনো টুইট টেলিকম সেক্টরে ১.২৮ লক্ষ কোটি টাকার সিংহভাগ পেল বিএসএনএল, বাজেটে বিরাট বরাদ্দ ‘‌শ্রীভূমির পুজোয় এয়ারপোর্টের রাস্তা জ্যাম হয়’‌, ব্ল্যাকলিস্টের হুঁশিয়ারি মমতার রেলযাত্রীদের সুরক্ষায় বিরাট বরাদ্দ এবারের বাজেটে, কবচ নিয়ে বড় ঘোষণা রেলমন্ত্রীর বাজেটে মন্ত্রী, সচিবদের ব্যয় কমানো হলেও, বাড়ল প্রধানমন্ত্রীর অফিসের জন্য বরাদ্দ আগামিকাল কেমন কাটবে? আপনার জন্য অপেক্ষায় কি ভালো দিন? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ইন্টারনেট ফিরল বাংলাদেশের ২ এলাকায়, ফেসবুক হবে? বাড়ল কারফিউয়ের মেয়াদ, কখন ছাড়? ছোট পরমাণু রিঅ্যাক্টর, শক্তিশালী থার্মাল প্ল্যান্ট নিয়ে কী বললেন নির্মলা? ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের শুরু, তবু KKR-কে ছাড়তে পারছেন না সূর্যদের নতুন কোচ এবারের বাজেট কেন ভালো? দেশ কতটা এগোবে? ৯টা পয়েন্ট নিয়ে হাজির শুভেন্দু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.