বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura: বিজেপির সঙ্গে কথা বলতে রাজি,তবে…হিমন্তের প্রস্তাব গ্রহণ করল তিপ্রা মোথা

Tripura: বিজেপির সঙ্গে কথা বলতে রাজি,তবে…হিমন্তের প্রস্তাব গ্রহণ করল তিপ্রা মোথা

তিপ্রা মোথার প্রধান প্রদ্যোত কিশোর দেববর্মন।( Pradyot Manikya / Twitter) (HT_PRINT)

ত্রিপুরায় ভোটের ফলাফল বের হওয়ার পরে অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত শর্মা তিপ্রা মোথার প্রসঙ্গে মুখ খুলেছিলেন।

এবার ত্রিপুরার নির্বাচনে ফলাফলের নিরিখে দেখা যাচ্ছে নতুন করে যে শক্তি উঠে এসেছে তার নাম অবশ্য়ই তিপ্রা মোথা। বাম কংগ্রেসকেও টপকে গিয়েছে তিপ্রা মোথা। এবার সেই দলের তরফে জানিয়ে দেওয়া হল রাজ্য়ের সাংবিধানিক সমস্য়া মেটাতে তারা বিজেপির সঙ্গে কথা বলতে রাজি। এদিকে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ইতিমধ্যেই রাজপরিবারের উত্তরসূরী প্রদ্যোত মাণিক্য দেববর্মনের সঙ্গে কথা বলার ব্যাপারে আশ্বাস দিয়েছেন। আর প্রদ্যোত মাণিক্য দেববর্মনই তিপ্রা মোথা পার্টির প্রধান। তিনি এবার বিজেপির সঙ্গে আলোচনার ব্যাপারে নিজের সম্মতির কথা জানালেন। 

দেববর্মন জানিয়েছেন, আমি অসমের মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনেছি। তাঁরা আমাদের সঙ্গে কথা বলার ব্যাপারে তৈরি রয়েছেন। যদি তাঁরা উপযুক্ত মর্যাদা দিয়ে আমাদের আলোচনায় আহ্বান করেন তবে আমরাও তাঁদের সঙ্গে আলোচনায় বসতে রাজি। ত্রিপুরার সাংবিধানিক সমাধানের জন্য়ই আমরা তাঁদের সঙ্গে কথা বলতে রাজি। 

এর সঙ্গেই তিনি জানিয়েছেন, আমরা ত্রিপুরার ভূমিপুত্র। যদি আপনারা ভাবেন আমাদের অধিকারকে অবজ্ঞা করে ত্রিপুরা শাসন করবেন তবে আপনারাই সমস্যার মধ্যে পড়বেন। ত্রিপুরার আদি মানুষদের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠার জন্যই তিপ্রা মোথা তৈরি হয়েছে। 

প্রদ্যোত মাণিক্য দেববর্মন সাফ জানিয়েছেন, ত্রিপুরার মানুষ আমাদের ভোট দিয়েছেন। আমরা কারোর সঙ্গে আপোস করে সেই মানুষদের পাশ থেকে সরে আসব না। 

তিনি বলেন, আমাদের সাংবিধানিক অধিকারের দাবি আদায়ের জন্য আমরা লড়াই করছি। আমরাই ভূমিপুত্র। তারা যদি ত্রিপুরার সাংবিধানিক সমস্যার সমাধান করার ব্যাপারে লিখিত সম্মতি দেন তবে আমরাও তাদের সঙ্গে আলোচনায় বসতে রাজি। ত্রিপুরার মানুষ আমাদের ভোট দিয়েছেন। শুধু পদের জন্য আমরা তাদের অধিকারকে অবজ্ঞা করতে পারি না।

এদিকে ত্রিপুরায় ভোটের ফলাফল বের হওয়ার পরে অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত শর্মা তিপ্রা মোথার প্রসঙ্গে মুখ খুলেছিলেন। এদিকে অসমের মুখ্য়মন্ত্রী নিজে উত্তরপূর্বে দলের দায়িত্বে রয়েছেন। তিনি জানিয়েছিলেন, তিপ্রা মোথার যে দাবি রয়েছে তা নিয়ে কেন্দ্রীয় সরকার ও ত্রিপুরার নতুন সরকারের আলোচনা করা দরকার। 

এর সঙ্গেই তিনি জানিয়েছেন, বিজেপি ও তিপ্রা মোথার মধ্য়ে আলোচনা হতে পারে। কিন্তু সেটা সংবিধানের গন্ডীর মধ্যে থেকে। কখনই সংবিধানের নিয়ম নীতিকে বুড়ো আঙুল দেখিয়ে আলাদা ত্রিপুরা রাজ্যের দাবিতে নয়। প্রসঙ্গত ত্রিপুরা বিধানসভা আসনের ৬০ আসনের মধ্যে এবার ১৩টি আসন পেয়েছে তিপ্রা মোথা। 

ভোটযুদ্ধ খবর

Latest News

জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.