বাংলা নিউজ > ভোটযুদ্ধ > UP Election 2022: ঘোষণা করেও যোগীর বিরুদ্ধে প্রার্থী বদল BSP-র, গোরক্ষপুরে মেরুকরণের ছক ময়াবতীর

UP Election 2022: ঘোষণা করেও যোগীর বিরুদ্ধে প্রার্থী বদল BSP-র, গোরক্ষপুরে মেরুকরণের ছক ময়াবতীর

বিএসপি নেত্রী মায়াবতী (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)

এর আগে গোরক্ষপুর থেকে ললিত কুমার বিহারিকে প্রার্থী করার কথা ঘোষণা করা হয়েছিল বিএসপি-র তরফে।

উত্তরপ্রদেশের গোরক্ষপুর সদর বিধানসভা কেন্দ্র থেকে এক সংখ্যালঘুকে প্রার্থী করল বহুজন সমাজ পার্টি। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, যোগীর বিরুদ্ধে মেরুকরণের অঙ্ক কষেই মায়াবতীর এই ছক। শুক্রবারই যজ্ঞ করে অমিত শাহকে পাশে নিয়ে গিয়ে গোরক্ষপুর আসনের জন্য মনোয়ন পেশ করেন যোগী। আর এরপর শনিবার মায়াবতী ঘোষণা করেন যে গোরক্ষপুর থেকে বিএসপি-র টিকিটে লড়বেন খোয়াজা শামসুদ্দিন।

উল্লেখ্য, এর আগে গোরক্ষপুর থেকে ললিত কুমার বিহারিকে প্রার্থী করার কথা ঘোষণা করা হয়েছিল বিএসপি-র তরফে। তবে নতুন করে ঘোষণা করে ললিতের জায়গায় শামসুদ্দিনকে টিকিট দেওয়ার ঘোষণা করা হল। শনিবারই ৫৪টি আসনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করেন মায়াবতী। ষষ্ঠ দফায় হতে চলা ভোটের জন্য এই প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। আগামী ৩ মার্চ এই দফার ভোট অনুষ্ঠিত হবে। এই দফাতেই ভোটগ্রহণ হবে গোরক্ষপুরে।

শনিবার প্রকাশিত প্রার্থী তালিকায় ১৯ জন ওবিসি, ১৭ জন উচ্চবর্ণ এবং ১১ জন দলিতকে টিকিট দিয়েছে বিএসপি। পাশাপাশি ৭ জন মুসলিমকেও টিকিট দেওয়া হয়েছে এই দফায়। তাঁদেরই একজন হলেন শামসুদ্দিন। উল্লেখ্য, যোগীর মতো শামসুদ্দিনও এই প্রথমবার বিধানসভা নির্বাচনে লড়তে চলেছেন। তিনি একজন বিএসপি সেক্টর ইনচার্জ। বিগত ২০ বছর ধরে গোরক্ষপুর জেলায় দলের জন্য কাজ করে আসছেন শামসুদ্দিন। এর আগে তিনি বিএসপি প্রার্থী হিসাবে স্থানীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। পেশায় একজন ব্যবসায়ী, শামসুদ্দিন দলের মুসলিম ভাইচারা কমিটির নেতৃত্বে রয়েছেন। উল্লেখ্য, ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদ ঘোষণা করেন যে তিনি নিজেই যোগীর বিরুদ্ধে গোরক্ষপুর সদর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর এরপরই বিএসপি তাদের প্রার্থী পরিবর্তন করে শামসুদ্দিনকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে। মনে করা হচ্ছে চন্দ্রশেখর সব দলিত ভোটের অধিকাংশ নিতে পারেন নিজের ঝুলিতে। তাই যোগীর বিরুদ্ধে সংখ্যালঘুদের মন জয়ে মুসলিম প্রার্থী ভরসা মায়াবতীর।

ভোটযুদ্ধ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.