বাংলা নিউজ > ভোটযুদ্ধ > UP Election: গেরুয়া ঝড়ের মাঝে পিছিয়ে যোগীর ডেপুটি, সন্ধ্যায় আচমকা বন্ধ ভোট গণনা
যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার ডেপুটি মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য (ছবি এএনআই) (Jitendra Prakash)

UP Election: গেরুয়া ঝড়ের মাঝে পিছিয়ে যোগীর ডেপুটি, সন্ধ্যায় আচমকা বন্ধ ভোট গণনা

  • নিজের কেন্দ্রে পিছিয়ে থাকলেও লখনউতে যোগী আদিত্যনাখ এবং দলের অন্যান্য কর্মীদের সঙ্গে হোলি খেলতে দেখা যায় কেশব প্রসাদকে।

উত্তরপ্রদেশে ফের একবার সরকার গড়তে চলেছে বিজেপি গতবারের ৩০০ আসনের গণ্ডি পার না করলেও ৩৫ বছরের রীতি ভেঙে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে বিজেপি। প্রায় সাড়ে তিন দশকের পর ফের একবার কোনও দল টানা দ্বিতীয়বার সরকার গঠন করতে চলেছে উত্তরপ্রদেশে। এই গেরুয়া ঝড়ের মাঝেই সিরাথু কেন্দ্র থেকে পিছিয়ে পড়েছেন যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার ডেপুটি মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য। জানা গিয়েছে এই কেন্দ্রে গণনা নিয়ে ভোট আধিকারিকদের কাছে অভিযোগ জানালে ভোট গণনা স্থগিত রাখা হয়। সন্ধ্যা প্রায় ৬টার পরও এই আসনে ভোট গণনা জারি ছিল। সংবাদ সংস্থার খবর অনুযায়ী, প্রায় ৬ হাজার ভোটে এই কেন্দ্রে পিছিয়ে কেশব প্রসাদ।

এদিকে জাতীয় নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, কেশব প্রসাদ পেয়েছেন ৮৭ হাজার ৯২২ ভোট। মোট প্রাপ্ত ভোটের নিরিখে তা ৪৪.৪৫ শতাংশ। তবে এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন সমাজবাদী পার্টির পল্লবি প্যাটেল। তিনি ৯০ হাজারের বেশি ভোট পেয়েছেন এই কেন্দ্রে। তিনি ৪৫.৬৭ শতাংশ ভোট পেয়েছেন। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী সীমা দেবী মাত্র ৭০০ ভোট পেয়েছেন। বহুজন সমাজ পার্টির প্রার্থী মুনসব আলি পেয়েছন ৮ হাজারের বেশি ভোট। তবে এই কেন্দ্রে মূল লড়াই বিজেপি বনাম সমাজবাদী পার্টির।

এদিকে নিজের কেন্দ্রে পিছিয়ে থাকলেও লখনউতে দলীয় কর্মীদের সঙ্গে জয়ে উদযাপন করতে দেখা গেল কেশব প্রসাদকে। যোগী আদিত্যনাথের সঙ্গে তিনি দলের রাজ্য সদর দফতরে হোলি খেলেন। উল্লেখ্য, উত্তরপ্রদেশে বিজেপি নেতৃত্বাধীন জোট ২৬৮টি আসন পেয়েছে। অপরদিকে সমাজবাদী পার্টির জোটের ঝুলিতে গিয়েছে ১৩০টি আসন।

 

 

বন্ধ করুন