বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Uttar Pradesh Election Result 2022: বিজ্ঞরা নিশ্চয়ই বলবেন যে ২০২২ সালের ফলে ২০২৪-র ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছে: মোদী

Uttar Pradesh Election Result 2022: বিজ্ঞরা নিশ্চয়ই বলবেন যে ২০২২ সালের ফলে ২০২৪-র ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছে: মোদী

নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্যে পিটিআই)

উত্তরপ্রদেশের জয় উদযাপনের মধ্যেই ‘বিজ্ঞদের’ খোঁচা দিলেন মোদী।

‘সেমিফাইনালেই’ নির্ধারিত হয়ে গিয়েছে ‘ফাইনালের’ ভাগ্য। পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফল প্রকাশের পর ‘বিজ্ঞদের’ খোঁচা দিয়ে এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার নয়াদিল্লিতে বিজেপির কেন্দ্রীয় সদর দফতরে মোদী বলেন, ২০১৯ সালে লোকসভা নির্বাচনে জয়ের পর বিজ্ঞরা বলেছিলেন যে এটা তো আগে থেকেই নির্ধারিত ছিল। ২০১৭ সালেই লোকসভা ভোটের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল। কারণ ২০১৭ সালে উত্তরপ্রদেশে বিধানসভা ভোটে বিজেপি বিপুল জয় ছিনিয়ে নিয়েছিল। তাঁর কথায়, 'আমার আশা, এই জ্ঞানীরা এবারও এটা বলার সাহস পাবেন যে ২০২২ সালের ভোটের ফলাফল থেকেই ২০২৪ সালের নির্বাচনের ফল চূড়ান্ত হয়ে গিয়েছে।’

কী বললেন মোদী?

মোদী: এটা ভারতের গণতন্ত্রের উৎসব।

মোদী: উত্তরপ্রদেশ থেকে দেশ অনেক প্রধানমন্ত্রী পেয়েছেন। কিন্তু (গত ৩৭ বছরে) কখনও এমন হয়নি যে কোনও মুখ্যমন্ত্রী টানা দু'বার নির্বাচিত করা হয়েছে।

মোদী: বিজ্ঞদের বলতে চাই যে পুরনো ধ্যানধারণা ছেড়ে নয়া ভাবনাচিন্তা করুন। আমার নিজের কষ্ট হত যে এই জ্ঞানী লোকেরা উত্তরপ্রদেশের মানুষকে শুধুমাত্র জাতপাতের ভিত্তিতে দেখতেন। সেটা করে উত্তরপ্রদেশকে অপমান করেছেন। অনেকেই উত্তরপ্রদেশের বদমান করতেন যে জাতপাতের ভিত্তিতে ভোট দেন। কিন্তু ২০১৪ সাল থেকে উত্তরপ্রদেশের মানুষ দেখিয়ে দিয়েছেন যে উন্নয়নের পক্ষেই ভোট দিয়েছেন তাঁরা।

মোদী: ২০১৯ সালে লোকসভা নির্বাচনে জয়ের পর বিজ্ঞরা বলেছিলেন যে এটা তো আগে থেকেই নির্ধারিত ছিল। ২০১৭ সালেই লোকসভা ভোটের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল। কারণ ২০১৭ সালে উত্তরপ্রদেশে বিধানসভা ভোটে বিজেপি বিপুল জয় ছিনিয়ে নিয়েছিল। আমার আশা, এই জ্ঞানীরা এবারও এটা বলার সাহস পাবেন যে ২০২২ সালের ভোটের ফলাফল থেকেই ২০২৪ সালের নির্বাচনের ফল চূড়ান্ত হয়ে গিয়েছে।

মোদী: উত্তরপ্রদেশের মানুষের ভালোবাসায় আমিও উত্তরপ্রদেশের লোক হয়ে গিয়েছি।

বন্ধ করুন