বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পশ্চিমবঙ্গে ভোটে লড়বে না শিবসেনা, মমতার পাশে থাকার বার্তা
উদ্ধব ঠাকরে ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
উদ্ধব ঠাকরে ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

পশ্চিমবঙ্গে ভোটে লড়বে না শিবসেনা, মমতার পাশে থাকার বার্তা

  • গত জানুয়ারিতে পশ্চিমবঙ্গে তারা ভোটে লড়তে পারে বলে জানিয়েছিল শিবসেনা। রাজ্যের অন্তত ১০০ আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা ছিল তাদের।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে লড়বে না শিবসেনা। বৃহস্পতিবার একথা জানিয়েছেন দলের মুখপাত্র সঞ্জয় রাউত। নির্বাচনে তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থাকবে বলে ঘোষণা করেছে মহারাষ্ট্রের শাসক জোটের অন্যতম শরিক। 

টুইটারে একথা ঘোষণা করে সঞ্জয় রাউত লিখেছেন, ‘শিবসেনা পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে লড়বে কি না একথা জানতে অনেকেউ উন্মুখ। দলের প্রধান উদ্ধভ ঠাকরের সঙ্গে কথা বলে আমরা যা ঠিক করেছি তা হল, পশ্চিমবঙ্গে এখন লড়াই দিদি বনাম বাকি সমস্ত রাজনৈতিক দল। তাঁর বিরুদ্ধে টাকা, পেশিশক্তি ও সংবাদমাধ্যম, কোনও কিছুকেই ব্যবহার করতে বাকি রাখা হচ্ছে না। তাই পশ্চিমবঙ্গে শিবসেনা ভোটে না লড়ার ও মমতা দিদির পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে। আমরা মমতা দিদির বিপুল সাফল্য কামনা করি। কারণ আমাদের বিশ্বাস, তিনিই বাংলার বাঘিনী।’

গত জানুয়ারিতে পশ্চিমবঙ্গে তারা ভোটে লড়তে পারে বলে জানিয়েছিল শিবসেনা। রাজ্যের অন্তত ১০০ আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা ছিল তাদের। সেই মতো দলের স্থানীয় নেতারা তৎপরতা শুরু করেন। 

মহারাষ্ট্রের বাইরে কোথাও কোনও শক্তি নেই শিবসেনার। এর আগে গুজরাত, উত্তর প্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, বিহারের মতো রাজ্যে তারা ভোটে লড়ে সাফল্য পায়নি। ২০১৬ সালের বিধানসভা নির্বাচন ও ২০১৬ সালের লোকসভা ভোটে পশ্চিমবঙ্গে প্রার্থী দিয়েছিল শিবসেনা। তাতে তাদের অধিকাংশ প্রার্থীর জামানত জব্দ হয়েছে।

বন্ধ করুন