বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শ্মশানে পুরুত এনে সরলা মুর্মুর শ্রাদ্ধ করল তৃণমূল,টান পড়ায় ২ বার রান্না হল মাংস
পুরাতন মালদার লালদিঘি শ্মশানে চলছে সরলা মুর্মুর শ্রাদ্ধানুষ্ঠান। 
পুরাতন মালদার লালদিঘি শ্মশানে চলছে সরলা মুর্মুর শ্রাদ্ধানুষ্ঠান। 

শ্মশানে পুরুত এনে সরলা মুর্মুর শ্রাদ্ধ করল তৃণমূল,টান পড়ায় ২ বার রান্না হল মাংস

  • ছিল খাওয়াদাওয়ার ব্যবস্থাও। ভাত, মুরগির মাংস, চাটনি, পাঁপড় দিয়ে কয়েকশো লোকের পাত পড়ে। মাংসে টান পড়ায় দুবার রান্না করাতে হয় তৃণমূল নেতৃত্বকে।

দলত্যাগী প্রার্থীর শ্রাদ্ধানুষ্ঠান করে লোক খাওয়ালো তৃণমূল। শুক্রবার নজিরবিহীন এই ঘটনা ঘটল পুরাতন মালদার লালদিঘি শ্মশানে। অনুষ্ঠানে হাজির ছিল স্থানীয় তৃণমূল নেতৃত্ব। সব শুনে সরলা বললেন, আমি তো একা দল ছাড়িনি। 

তৃণমূলের প্রার্থীতালিকা ঘোষণা হলে দেখা যায় হবিবপুর থেকে সরলা মুর্মুকে প্রার্থী করেছে দল। তিনি জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ ছিলেন। সঙ্গে ছিলেন ব্লক তৃণমূল সভানেত্রী। প্রার্থীপদ ঘোষণার কয়েকদিনের মধ্যে কলকাতায় বিজেপিতে যোগ দেন তিনি। এর পরই তৃণমূল কর্মীদের রোষের মুখে পড়েন তিনি। 

শুক্রবার লালদিঘি শ্মশানে জীবিত দলত্যাগী নেত্রীর শ্রাদ্ধানুষ্ঠান করেন তৃণমূল নেতা কর্মীরা। রীতিমতো, মন্ত্রোচ্চারণ করে মাথা কামিয়ে মুরগি বলি দিয়ে পালিত হয় আচার। হাজির ছিলেন পুরাতন মালদা পঞ্চায়েত সমিতির সভানেত্রী মৃণালিনী মণ্ডল মাইতি সহ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। 

সঙ্গে ছিল খাওয়াদাওয়ার ব্যবস্থাও। ভাত, মুরগির মাংস, চাটনি, পাঁপড়, দই দিয়ে কয়েকশো লোকের পাত পড়ে। মাংসে টান পড়ায় দুবার রান্না করাতে হয় তৃণমূল নেতৃত্বকে। 

তাঁর শ্রাদ্ধানুষ্ঠানের কথা শুনে সরলা দেবী বলেন, ‘এই জন্যই তো দল ছেড়েছি। আর দল তো আমি একা ছাড়িনি। যারা ছেড়েছে তাদের সবার শ্রাদ্ধ করা উচিত ছিল।’

 

বন্ধ করুন