বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্যের ‘পক্ষপাতদুষ্ট’ আধিকারিকদের অপসারণ করে নির্বাচন হোক, কমিশনে জানাল বিজেপি
শুক্রবার কমিশনের সঙ্গে সাক্ষাতের পর সংবাদমাধ্যমের মুখোমুখি বিজেপির প্রতিনিধিদল। 
শুক্রবার কমিশনের সঙ্গে সাক্ষাতের পর সংবাদমাধ্যমের মুখোমুখি বিজেপির প্রতিনিধিদল। 

রাজ্যের ‘পক্ষপাতদুষ্ট’ আধিকারিকদের অপসারণ করে নির্বাচন হোক, কমিশনে জানাল বিজেপি

  • রাজ্যে বিধানসভা নির্বাচন কেন্দ্রীয় বাহিনীর তত্ত্বাবধানে হবে বলে বেশ কয়েক বছর ধরে দাবি করছেন বিজেপি নেতারা। করোনার জেরে এরই মধ্যে রাজ্যে বুথের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে। যার জন্য ইতিমধ্যে ১,০০০ কোম্পানি আধাসামরিক বাহিনী চেয়ে রেখেছে কমিশন।

পশ্চিমবঙ্গে নির্বাচন ঘোষণার প্রাকমুহূর্তে দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দফতরে গিয়ে নিজেদের দাবিদাওয়া জানিয়ে এলেন রাজ্যের বিজেপি নেতারা। বিজেপির এই প্রতিনিধি দলে ছিলেন দলের নেতা ভূপেন্দ্র যাদবও। 

কমিশনের সঙ্গে সাক্ষাৎ সেরে বেরিয়ে বিজেপি নেতা জানান, ‘রাজ্যে যত বেশি সংখ্যক দফায় ভোটগ্রহণের আবেদন জানিয়েছে বিজেপি। সঙ্গে যে সমস্ত আধিকারিকরা তৃণমূলের হয়ে কাজ করছেন তাদের অপসারণের দাবি জানানো হয়েছে। সঙ্গে প্রতিটি বুথে আধাসামরিক বাহিনী মোতায়েনের দাবি তুলেছে বিজেপি।’

রাজ্যে বিধানসভা নির্বাচন কেন্দ্রীয় বাহিনীর তত্ত্বাবধানে হবে বলে বেশ কয়েক বছর ধরে দাবি করছেন বিজেপি নেতারা। করোনার জেরে এরই মধ্যে রাজ্যে বুথের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে। যার জন্য ইতিমধ্যে ১,০০০ কোম্পানি আধাসামরিক বাহিনী চেয়ে রেখেছে কমিশন। বাহিনী পেতে কোনও সমস্যা হবে না বলেও জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। 

পশ্চিমবঙ্গে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করানো বরাবরই বড় চ্যালেঞ্জ কমিশনের কাছে। রক্তপাতহীন নির্বাচন নিশ্চিত করতে ইতিমধ্যে রাজ্য সফরে এসে সরকারি আধিকারিকদের একাধিক নির্দেশ দিয়েছে কমিশন। অপরাধের তালিকা জমা দেওয়া ছাড়াও বেআইনি অস্ত্র বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে কমিশন। 

 

বন্ধ করুন