বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ৭০টা আসন চাই আব্বাস সিদ্দিকির, মাথায় হাত বাম - কংগ্রেসের
ফাইল ছবি
ফাইল ছবি

৭০টা আসন চাই আব্বাস সিদ্দিকির, মাথায় হাত বাম - কংগ্রেসের

  • বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার মুখে ১৯৩টি আসনে আসনরফা চূড়ান্ত করে ফেলেছে বাম কংগ্রেস। তাতে বাম ১০১টি ও কংগ্রেসের ৯২টি আসনে লড়াই করার কথা।

নতুন জটে আব্বাস সিদ্দিকির সঙ্গে বাম – কংগ্রেসের জোট। সূত্রের খবর, জোটে আসার জন্য বাম – কংগ্রেসের কাছে ৬৫ – ৭০টি আসন দাবি করেছেন তিনি। যা নিয়ে নতুন করে তৈরি হয়েছে জটিলতা। 

আব্বাস সিদ্দিকির দল ISF-এর সঙ্গে জোট ফরমুলা চূড়ান্ত করতে ইতিমধ্যে দফায় দফায় আলোচনা হয়েছে দুপক্ষের। কিন্তু রফাসূত্র বেরোয়নি। কারণ, সংসদের অধিবেশন চলায় দিল্লিতে রয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তিনি ফিরলে জোটছবি স্পষ্ট হতে পারে বলে অনুমান।

বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার মুখে ১৯৩টি আসনে আসনরফা চূড়ান্ত করে ফেলেছে বাম কংগ্রেস। তাতে বাম ১০১টি ও কংগ্রেসের ৯২টি আসনে লড়াই করার কথা। আব্বাস সিদ্দিকিকে দাবি মতো আসন দিতে গেলে সেখান থেকে আসন ছাড়তে হবে দুপক্ষকেই। 

ISF-এর তরফে জানানো হয়েছে, তাদের দাবি নিয়ে জোট প্রক্রিয়া চলাকালীন প্রকাশ্যে কোনও মন্তব্য করবেন না কোনও নেতা। সম্ভবত ১৭ ফেব্রুয়ারির মধ্যে চূড়ান্ত হবে আসনরফা। তার পর যৌথ সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করা হবে জোট।

 

বন্ধ করুন