বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বামেদের সঙ্গে আসনরফা চূড়ান্ত, ২৮ ব্রিগেডে মঞ্চে থাকবেন আব্বাস সিদ্দিকি
ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি। ফাইল ছবি
ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি। ফাইল ছবি

বামেদের সঙ্গে আসনরফা চূড়ান্ত, ২৮ ব্রিগেডে মঞ্চে থাকবেন আব্বাস সিদ্দিকি

  • গত প্রায় ১ মাস ধরে সিদ্দিকির সঙ্গে আসনরফা নিয়ে আলোচনা চলছে বাম ও কংগ্রেসের। তাতে বামেদের সঙ্গে ISF-এর আসনরফা চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আগামী ২৮ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেডে থাকবেন আব্বাস সিদ্দিকি। শুক্রবার নিজেই একথা জানিয়েছেন আইএসএফ প্রধান। তিনি জানিয়েছেন বামেদের সঙ্গে আসনরফা চূড়ান্ত। কিন্তু কংগ্রেসের সঙ্গে এখনো কথা চলছে। বামেদের ব্রিগেডের বক্তার তালিকায় নাম থাকবে তাঁর। খবর আলিমুদ্দিন সূত্রে। 

গত প্রায় ১ মাস ধরে সিদ্দিকির সঙ্গে আসনরফা নিয়ে আলোচনা চলছে বাম ও কংগ্রেসের। তাতে বামেদের সঙ্গে ISF-এর আসনরফা চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি। রফাসূত্র অনুসারে সিদ্দিকিকে মোট ৩০টি আসন ছেড়েছে বামেরা। তার মধ্যে ফরওয়ার্ড ব্লক ৪টি, আরএসপি ২টি ও সিপিআই ২টি করে আসন ছেড়েছে। বাকি ২২টি আসন ছেড়েছে সিপিএম অর্থাৎ আসন্ন বিধানসভা নির্বাচনে ১৬৯টি আসনে লড়বে বামেরা। 

তবে কংগ্রেসের সঙ্গে আসনরফা চূড়ান্ত না হওয়ায় কিছুটা ক্ষুব্ধ সিদ্দিকি। এই নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে চিঠি দিয়েছেন তিনি। আলিমুদ্দিন সূত্রে জানা গিয়েছে, ব্রিগেডের আগে আসনরফা চূড়ান্ত করতে কাল আলোচনায় বসছে তিন পক্ষ। তবে তার আগেই ব্রিগেডের সভায় তিনি থাকবেন বলে জানিয়ে দিয়েছেন আব্বাস। সঙ্গে তাঁর দলের সমস্ত কর্মী সমর্থকদের ব্রিগেডে হাজির হতে নির্দেশ দিয়েছেন তিনি। 

 

বন্ধ করুন