বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > আব্বাসের সঙ্গে জোটের অনুমতি চেয়ে সোনিয়াকে চিঠি মান্নানের
আবদুল মান্নান। ফাইল ছবি
আবদুল মান্নান। ফাইল ছবি

আব্বাসের সঙ্গে জোটের অনুমতি চেয়ে সোনিয়াকে চিঠি মান্নানের

  • জোটে যেতে হলে অন্তত ৪০টি আসন চাই বলে আলাপ গেয়ে রেখেছেন আব্বাস সিদ্দিকি। তবে সিপিএম তাদের ২০টির বেশি আসন ছাড়তে রাজি নয়।

ইন্ডিয়া সেকুলার ফ্রন্টের (ISF) নেতা আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট চেয়ে সোনিয়া গান্ধীকে চিঠি দিলেন বিধানসভায় বিরোধী দলনেতা আবদুল মান্নান। বৃহস্পতিবার ওই চিঠির পর জোট সম্ভাবনা আরও জোরদার হয়েছে। আগামী রবিবারের মধ্যে এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন আব্বাস। 

গত ২১ জানুয়ারি আলাদা দল গঠনের পর থেকেই আব্বাস সিদ্দিকির সঙ্গে বাম – কংগ্রেস জোটের বোঝাপড়া হওয়ার সম্ভাবনা দেখা দেয়। বামেদের দাবি, ধর্মনিরপেক্ষ জোটে আব্বাস সিদ্দিকি থাকলে দুপক্ষই লাভবান হবে। ওদিকে জোটে যেতে হলে অন্তত ৪০টি আসন চাই বলে আলাপ গেয়ে রেখেছেন আব্বাস সিদ্দিকি। তবে সিপিএম তাদের ২০টির বেশি আসন ছাড়তে রাজি নয়। 

সেক্ষেত্রে রবিবার আব্বাসের সঙ্গে জোট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। ওই দিনই জোট প্রক্রিয়ায় শিলমোহর দিতে রাজ্যে আসছে দিল্লির কংগ্রেস নেতৃত্ব। তার আগে বাকি ১০১টি আসনে জোট প্রক্রিয়া চূড়ান্ত করে ফেলতে হবে বাম – কংগ্রেসকে। আব্বাসকে জোটে নিতে হলে তাঁর জন্য দুপক্ষকেই ছাড়তে হবে আসন। তবে পুরোটাই হবে সোনিয়া গান্ধীর অনুমতি পাওয়ার পর। আব্বাসের সঙ্গে জোটে যেতে দলের সভানেত্রী নিষেধ করবেন না বলেই মনে করছে কংগ্রেসের রাজ্য নেতৃত্ব। 

 

বন্ধ করুন