বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বাকি ভোট হোক ইদের পরে, কমিশনকে চিঠি অধীরের
প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। ফাইল ছবি
প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। ফাইল ছবি

বাকি ভোট হোক ইদের পরে, কমিশনকে চিঠি অধীরের

  • এদিন অধীরবাবু তাঁর চিঠিতে লিখেছেন, ‘রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ। এই পরিস্থিতিতে ভোট বড় না মানুষের প্রাণ তা কমিশনকেই ঠিক করতে হবে।’

রাজ্যে তুমুল করোনা সংক্রমণের মধ্যেই অবশিষ্ট ৩ দফার ভোটগ্রহণ পিছনোর আর্জি জানিয়ে কমিশনকে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তাঁর আবেদন, ইদের পর বাকি তিন দফার ভোটগ্রহণের ব্যবস্থা করুক কমিশন। অধীরের এই আর্জির পিছনে সুক্ষ্ম সাম্প্রদায়িক খেলা দেখছে বিজেপি। 

এদিন অধীরবাবু তাঁর চিঠিতে লিখেছেন, ‘রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ। এই পরিস্থিতিতে ভোট বড় না মানুষের প্রাণ তা কমিশনকেই ঠিক করতে হবে।’ অধীরবাবুর আর্জি, রমজানে ভোটগ্রহণ বন্ধ রেখে ইদের পর ফের ভোটগ্রহণের ব্যবস্থা করতে পারে কমিশন। ততদিনে হয়তো করোনার সংক্রমণ কমবে’।

অধীরবাবুর এই আবেদনে সুক্ষ্ম সাম্প্রদায়িক চাল দেখছে বিজেপি। মুসলিম অধ্যুষিত মুর্শিদাবাদ জেলার নেতা অধীরবাবু মুসলিমদের খুশি করতেই এই চিঠি দিয়েছেন বলে দাবি তাঁদের। বিজেপির প্রশ্ন, বাসন্তী পূজার মধ্যে ভোট হতে পারলে রমজানে ভোট হতে সমস্যা কী? আর ইদের পর সংক্রমণ কমে যাবে একথা কী করে জানলেন অধীরবাবু। আগামী ১৩ মে ইদ। আর ২৮ মে শেষ হয়ে যাচ্ছে বর্তমান বিধানসভার বৈধতা। তার মধ্যে কমিশন ভোটের ফল প্রকাশ করতে না পারলে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হবে। সেটাই কি চান অধীরবাবু?

 

বন্ধ করুন