বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ফের নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়, দু’‌দিনের সফরে থাকছে আটটি সভা
মমতা বন্দ্যোপাধ্যায় : আমার উপর ভরসা রাখুন। আমি আবারও বলছি, আমি হুইলচেয়ারে, ভাঙা পায়ে আমি সারা বাংলা ঘুরে বেড়াব। আর খেলা হবে। (ছবি সৌজন্য পিটিআই)
মমতা বন্দ্যোপাধ্যায় : আমার উপর ভরসা রাখুন। আমি আবারও বলছি, আমি হুইলচেয়ারে, ভাঙা পায়ে আমি সারা বাংলা ঘুরে বেড়াব। আর খেলা হবে। (ছবি সৌজন্য পিটিআই)

ফের নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়, দু’‌দিনের সফরে থাকছে আটটি সভা

  • ফের নন্দীগ্রামে আসতে চলেছেন তিনি। হার না মানা মানসিকতা নিয়ে এখান থেকেই চড়বে পারদ।

এবার ফের নন্দীগ্রামে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো। নন্দীগ্রামের বিরুলিয়ার দুর্ঘটনার পর প্রথম সভা পুরুলিয়ার ঝালদা থেকে সরাসরি বললেন, ‘তোমরা যতই চেষ্টা করো, যতদিন আমার শ্বাস আছে, হৃদয় চলছে, কিছুতেই আমার কণ্ঠরোধ করতে পারবে না। তোমাদের বিরুদ্ধে আমার লড়াই চলবে।’ বিজেপির বিরুদ্ধে তিনি এভাবেই হুঙ্কার ছাড়লেন। তখনই বোঝা যাচ্ছিল সামনেই কোনও বড় সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি। আর তারপরই দলীয় সূত্রে জানা গেল, ফের নন্দীগ্রামে আসতে চলেছেন তিনি। হার না মানা মানসিকতা নিয়ে এখান থেকেই চড়বে পারদ। সঙ্গী হুইল চেয়ার।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আগামী ১৯ এবং ২০ মার্চ নির্বাচনী প্রচারে তৃণমূল সুপ্রিমো যাবেন নন্দীগ্রামেও। সেখানে পথসভা থেকে কর্মীসভায় ঝড় তুলবেন তিনি। জনসংযোগের পাশাপাশি মন্দিরেও যাবেন। এমনকী দু’‌দিন পূর্ব মেদিনীপুরে জনসভা–পথসভা মিলিয়ে মোট ৮টি সভা করবেন। এই দু’‌দিনের নন্দীগ্রাম সফরে কর্মী–সমর্থকদের সঙ্গেও একান্তে সাক্ষাৎ করবেন তিনি। ঝালদা হোক বা বলরামপুর, মমতার সভাস্থলে মহিলা–পুরুষ–যুব সবার স্লোগান ছিল, ‘খেলা হবে’। মমতা নিজেও ছিলেন আত্মবিশ্বাসী। জনতার সুরে সুর মিলিয়ে তাঁর ঘোষণা, ‘এক পায়েই খেলা হবে। আপনারা শুধু পাশে থাকবেন।’

নন্দীগ্রাম এখন নজরকাড়া কেন্দ্র। এখান থেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বয়ং তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এই পরিস্থিতিতে নন্দীগ্রামে তাঁকে বারবার আসতেই হবে। যা তিনি উপলব্ধি করেছেন। তারপরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পূর্ব মেদিনীপুরে সভা করার কথা। এই পরিস্থিতি যখন তৈরি হয়েছে তখন তো তাঁকে আসতেই হবে। পায়ে ব্যথা–যন্ত্রণা উপেক্ষা করেই আসতে হবে। তাই ঝালদার সভাতেও তিনি বলেন, ‘‌আমি ভাঙা পা নিয়ে লড়তে পারলে আপানারা পারবেন না?’‌ আগামী ২৭ মার্চ পূর্ব মেদিনীপুরের কিছু জায়গায় ভোট রয়েছে। সেদিকে তাকিয়েই তাঁর এই মেদিনীপুর সফর বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন