বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রবিবারও জেলায় জেলায় বিক্ষোভ, খণ্ডঘোষে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অশ্লীল পোস্টার
প্রার্থী বদলের দাবিতে বাড়ছে অস্বস্তি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
প্রার্থী বদলের দাবিতে বাড়ছে অস্বস্তি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রবিবারও জেলায় জেলায় বিক্ষোভ, খণ্ডঘোষে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অশ্লীল পোস্টার

  • এবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ বিধানসভায় বিজেপির প্রার্থী বিজন মণ্ডলের নামে কুরুচিকর পোস্টার পর্যন্ত পড়ল।

বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে পদ্ম–শিবিরে অস্বস্তি ক্রমশই বাড়ছে। বিজেপি প্রার্থীদের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত জেলায় জেলায়। এবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ বিধানসভায় বিজেপির প্রার্থী বিজন মণ্ডলের নামে কুরুচিকর পোস্টার পর্যন্ত পড়ল। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রার্থী বদলের দাবিতে পথ অবরোধ করেন বিজেপি কর্মীরা। বীরভূম, সিঙ্গুর, দুবরাজপুর–সহ একাধিক জেলায় এই ছবি দেখা যাচ্ছে। যা নির্বাচনের মুখে দলের ড্যামেজ করবে বলে মনে করা হচ্ছে।

এদিন বহিরাগত বিজেপি প্রার্থী বিজন মণ্ডলকে একটিও ভোট নয় বলে পোস্টার পড়ে। এই পোস্টারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে খণ্ডঘোষ জুড়ে। খণ্ডঘোষের শরঙ্গা, তোড়কোনা, শঙ্করপুর, গোপীনাথপুর, বাদুলিয়া ও কুকুড়া এলাকায় রবিবার সকাল থেকে পোষ্টারগুলি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। চায়ের দোকানে চর্চা শুরু হয়ে যায়। আর বীরভূমের সাঁইথিয়ায় রীতিমতো সাংবাদিক বৈঠক করে, বিধানসভা নির্বাচনে নিষ্ক্রিয় থাকার কথা জানিয়েছেন দলের নেতা–কর্মীরা। এতে অস্বস্তি বেড়েছে বিজেপির।

জানা গিয়েছে, আদি বিজেপির পক্ষ থেকে এই পোষ্টার লাগানো হয়েছে বলে দাবি করা হয়েছে। আর ওইসব পোষ্টারে খণ্ডঘোষের বিজেপি প্রার্থী বিজন মণ্ডলের নামে নানা কুরুচিকর মন্তব্য করা হয়েছে। এমনকী বলা হয়েছে তিনি ভূমিপুত্র নন। তাই বহিরাগত বিজন মণ্ডলকে একটিও ভোট নয়। তাঁর চরিত্র সম্পর্কেও নানা প্রশ্ন তোলা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে দলের মধ্যেই চাপানউতোর। এদিন লাভপুরের এক বিজেপি নেতা তথা যোগগুরু টিকিট না পেয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তাঁর নাম সুশীল ভট্টাচার্য। তিনি বিদেশের বহু জায়গায় যোগগুরু হিসাবে খ্যাত।

ভূমিপুত্র প্রার্থীর দাবিতে এদিন পথ অবরোধও করল বিজেপি কর্মী–সমর্থকরা। খণ্ডঘোষের কাঁটাপুকুর এলাকায় বাঁকুড়া বর্ধমান রোড অবরোধ করা হয়। অবরোধকারী বিজেপি কর্মী সমর্থকদের দাবি, খণ্ডঘোষ বিধানসভায় বিজেপি প্রার্থী করা হয়েছে বিজন মণ্ডলকে। কিন্তু তিনি রায়না বিধানসভা এলাকার বাসিন্দা। তাই তাঁরা ভূমিপুত্র প্রার্থীর দাবিতে এই অবরোধ করেছেন। পূর্বস্থলী উত্তর কেন্দ্রে প্রার্থী বদলের দাবিতে মিছিল বের হয়। প্রার্থী বদলের দাবিতে রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান বিজেপি কর্মীরা।

বন্ধ করুন