বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শাহের সফরসূচিতে বদলের সম্ভাবনা, প্রার্থী নিয়ে ক্ষোভ সামাল দিতেই তড়িঘড়ি বৈঠক?
অমিত শাহ। (ছবি সৌজন্য পিটিআই)
অমিত শাহ। (ছবি সৌজন্য পিটিআই)

শাহের সফরসূচিতে বদলের সম্ভাবনা, প্রার্থী নিয়ে ক্ষোভ সামাল দিতেই তড়িঘড়ি বৈঠক?

  • শেষমুহূর্তে সম্ভবত অমিত শাহের সফরসূচিতে পরিবর্তন হতে চলেছে।

শেষ মুহূর্তে সম্ভবত অমিত শাহের সফরসূচিতে পরিবর্তন হতে চলেছে। বঙ্গ বিজেপির নেতাদের সঙ্গে জরুরি বৈঠকের জন্য কলকাতায় আসতে পারেন তিনি। সূত্রের খবর, বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদেরও তড়িঘড়ি ডেকে পাঠানো হয়েছে। 

সোমবার ঝাড়গ্রাম এবং রানিবাঁধে সভার পর বিকেলে বাংলা থেকে গুয়াহাটিতে উড়ে যাওয়ার কথা ছিল শাহের। সেখানে বিকেল সাড়ে চারটের সময় গুয়াহাটিতে একটি কর্মসূচি ছিল। কিন্তু সেই কর্মসূচি পিছিয়ে যাচ্ছে। সূত্রের খবর, সন্ধ্যায় নিউ টাউনের একটি হোটেলে রাজ্যে বিজেপির নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন। সেখানে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ-সহ প্রথমসারির সব নেতাদের জরুরি ভিত্তিতে তলব করা হয়েছে। যদিও একটি অংশের দাবি, বাংলা থেকে গুয়াহাটিতে যাচ্ছেন শাহ। সেখানে কর্মসূচি সেরে সন্ধ্যা সাতটার পর গুয়াহাটি বিমানবন্দর থেকে কলকাতার উদ্দেশে রওনা দিতে পারেন। সেক্ষেত্রে রাত ৯ টা নাগাদ কলকাতায় পৌঁছাবেন। তারপর ঘণ্টাদুয়েক কলকাতায় থাকবেন। সেই সময় রাজ্য বিজেপির কোর কমিটির সঙ্গে বৈঠক করবেন। বৈঠক শেষে দিল্লি ফিরে যাবেন। আদতে গুয়াহাটি থেকেই তাঁর দিল্লি ফেরার কথা ছিল। 

কিন্তু তড়িঘড়ি এই বৈঠক কেন? বিজেপি সূত্রে খবর, তৃতীয় এবং চতুর্থ দফার প্রার্থী তালিকা ঘোষণার পর রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভে নেমেছেন গেরুয়া শিবিরের কর্মীরা। বিজেপির কার্যালয়েও ভাঙচুর চালানো হয়েছে। দল ছেড়েছেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এমনকী হেস্টিংসে বিজেপির নির্বাচনী দফতরের বাইরেও বিক্ষোভ দেখান একদল বিজেপি কর্মী। সেই পরিস্থিতি সামাল দিতেই রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে আলোচনা করতে পারেন শাহ। একইসঙ্গে বাকি চারটি দফায় একইরকম ক্ষোভ সামাল দিতেও আলোচনা হতে পারে বলে সূত্রের খবর।

বন্ধ করুন