বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কাকদ্বীপে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করে উদ্বাস্তু পরিবারে পাত পাড়বেন অমিত শাহ
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  (HT_PRINT)
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  (HT_PRINT)

কাকদ্বীপে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করে উদ্বাস্তু পরিবারে পাত পাড়বেন অমিত শাহ

  • মধ্যাহ্নভোজ সেরে ‘পরিবর্তন যাত্রা’র ট্যাবলোয় চড়ে রোড শো করবেন তিনি। তার পর কলকাতা হয়ে ফিরবেন দিল্লিতে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের আসন্ন বঙ্গসফরের সফরসূচি প্রায় চূড়ান্ত করে ফেলল বিজেপি। আগামী ১৮ ফেব্রুয়ারি রাজ্যে আসছেন শাহ। কাকদ্বীপ থেকে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করবেন তিনি। সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় রয়েছে তাঁর একাধিক কর্মসূচি। কাকদ্বীপে এক উদ্বাস্তু পরিবারে শাহ এবার মধ্যাহ্নভোজন সারবেন বলে জানানো হয়েছে বিজেপির তরফে। 

অমিত শাহের সফরের তোড়জোড় করতে সোমবার কাকদ্বীপে যান বিজেপির এরাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। অমিত শাহের সভাস্থল ও যে বাড়িতে শাহ মধ্যাহ্নভোজন সারবেন তা ঘুরে দেখেন তিনি। ঘুরে দেখেন কাকদ্বীপের হেলিপ্যাডও। 

প্রাথমিক সফরসূচি অনুসারে সাগরে কপিলমুনির আশ্রমে পুজো দিয়ে সফর শুরু করবেন শাহ। এর পর তিনি পৌঁছবেন নামখানায়। সেখানে ইন্দিরা ময়দানে জনসভা করবেন তিনি। সূচনা করবেন ‘পরিবর্তন যাত্রা’র। সেখান থেকে সোজা চলে যাবেন সুব্রত বিশ্বাসের বাড়িতে। সেখানে মধ্যাহ্নভোজন সারবেন শাহ। বাংলাদেশ থেকে ভিটেমাটি ছেড়ে কাকদ্বীপে বসবাস শুরু করেন সুব্রতবাবু। ইতিমধ্যে আবাস যোজনার ঘর পেয়েছেন তিনি। 

মধ্যাহ্নভোজ সেরে ‘পরিবর্তন যাত্রা’র ট্যাবলোয় চড়ে রোড শো করবেন তিনি। তার পর কলকাতা হয়ে ফিরবেন দিল্লিতে। 

বিধানসভা ভোটের আগে মাসে ২ বার করে পশ্চিমবঙ্গে আসছেন শাহ। আর প্রতিবারই মধ্যাহ্নভোজে ভোটারদের বার্তা দিচ্ছেন তিনি। কখনো আদিবাসী পরিবারে, কখনো বাউল বাড়ি কখনো মতুয়া পরিবারে পাত পাড়ছেন তিনি। CAA নিয়ে মতুয়াদের চাপের মুখে উদ্বাস্তু পরিবারে মধ্যাহ্নভোজ সেরে ফের তিনি বার্তা দিতে চলেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

 

বন্ধ করুন