বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নির্দল প্রার্থীর সম্পত্তি ৬৫০ কোটি, হলফনামা জমা দেওয়ায় তোলপাড় জেলা
বিনয়কুমার দাস। ছবি সৌজন্য–টুইটার।
বিনয়কুমার দাস। ছবি সৌজন্য–টুইটার।

নির্দল প্রার্থীর সম্পত্তি ৬৫০ কোটি, হলফনামা জমা দেওয়ায় তোলপাড় জেলা

  • কর্ণজোড়ার মহকুমাশাসকের দফতরে তিনি রায়গঞ্জের নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করলেন। সেখান থেকেই উঠে এল এই তথ্য।

তিনি নির্দল প্রার্থী। থাকেন ভাড়া বাড়িতে। কিন্তু পৈতৃক সূত্রে তাঁর একাধিক বাড়ি আছে। আবার তাঁর সাধারণ জীবনযাত্রা। তবে রায়গঞ্জের কর্ণজোড়া কালীবাড়ি এলাকার বাসিন্দা বিনয়কুমার দাস সাড়ে ৬০০ কোটিরও বেশি টাকার সম্পত্তির মালিক। কর্ণজোড়ার মহকুমাশাসকের দফতরে তিনি রায়গঞ্জের নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করলেন। সেখান থেকেই উঠে এল এই তথ্য।

এদিন মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় তিনি ৬৫০ কোটি ৮২ লক্ষ ৫৭ হাজার টাকার সম্পত্তি দেখিয়েছেন। জানা গিয়েছে, উত্তর দিনাজপুর জেলাশাসকের দফতরের কর্মী বিনয় ২০০৫ সালে অবসর নেন। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে এবং ২০১৯ সালে লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে লড়ে হেরে যান। লোকসভা নির্বাচনের সময় মনোনয়নপত্রের হলফনামাতেও তিনি একই পরিমাণের সম্পত্তির হিসেব দেখিয়েছিলেন।

স্থানীয় সূত্রে খবর, বিনয় একসময় নকশাল দলের জেলা সভাপতির দায়িত্বে ছিলেন। কিন্তু এই বিপুল পরিমাণ সম্পত্তির নেপথ্যে কারণ কী?‌ এই বিষয়ে বিনয় বলেন, ‘বংশ পরম্পরায় তথা পৈতৃক সূত্রে মালদহের বিভিন্ন এলাকায় ১০০ একরেরও বেশি পরিমাণ জমির উপরে আমবাগান রয়েছে। রায়গঞ্জ, মালদহ, জলপাইগুড়ি, হরিয়ানা ও বেনারসে আমার ১৪টি পৈতৃক বাড়ি। আমি শখে ভাড়া বাড়িতে থাকি।’‌

বন্ধ করুন