বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ২৭ এপ্রিল পর্যন্ত রক্ষাকবচ বাড়ল লালার, সুপ্রিম কোর্টের নির্দেশেই মেয়াদ বৃদ্ধি
কয়লাপাচার কাণ্ডের মূলচক্রী অনুপ মাজি ওরফে লালা। ছবি সৌজন্য–এএনআই।
কয়লাপাচার কাণ্ডের মূলচক্রী অনুপ মাজি ওরফে লালা। ছবি সৌজন্য–এএনআই।

২৭ এপ্রিল পর্যন্ত রক্ষাকবচ বাড়ল লালার, সুপ্রিম কোর্টের নির্দেশেই মেয়াদ বৃদ্ধি

  • সুতরাং ২৭ এপ্রিল পর্যন্ত সিবিআই তাকে গ্রেফতার করতে পারবে না।

আবার রক্ষাকবচ বাড়ল লালার। কয়লাপাচার কাণ্ডের মূলচক্রী অনুপ মাজি ওরফে লালার রক্ষাকবচ লম্বা সময়ের জন্য বেড়ে যাওয়ায় এখন স্বস্তি অব্যাহত। কারণ তার টিকি ছুঁতে পারবে না কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। লালার রক্ষাকবচের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট। সুতরাং ২৭ এপ্রিল পর্যন্ত সিবিআই তাকে গ্রেফতার করতে পারবে না। ২৬ এপ্রিল এই রাজ্যে সপ্তম দফার নির্বাচন। তার পরের দিন পর্যন্ত থাকছে লালার এই রক্ষাকবচ। ২৯ এপ্রিল অষ্টম তথা শেষ দফার নির্বাচন। লালা চাইছে ভোটের সময় তো বটেই আগামী ২ মে পর্যন্ত রক্ষাকবচ পেতে।

এদিকে বৃহস্পতিবার ফের সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি ছিল। তার আগে পর্যন্ত অনুপ মাজি ওরফে লালাকে গ্রেফতার করা যাবে না বলে জানা গিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (‌সিবিআই)‌ সূত্রে। আর মঙ্গলবারই অভিযুক্তের আইনি রক্ষাকবচের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তার ঠিক আগেই আরও বাড়ানো হল লালার রক্ষাকবচের মেয়াদ। তাতে স্বস্তির নিঃশ্বাস ফেলছে লালা।

অন্যদিকে লালা তদন্তকারীদের একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছেন। সঠিক উত্তর দিচ্ছেন না বলে খবর। তাই তাঁকে হেফাজতে পাওয়া অত্যন্ত জরুরি বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকরা। সুপ্রিম কোর্টে লালাকে হেফাজতে চেয়ে সিবিআই আবেদন জানাতে পারে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। যদিওবৃহস্পতিবার ফের লালাকে তলব করেছিল সিবিআই। নববর্ষের কারণে আজ সিবিআইয়ের কাছে ছুটি চেয়েছেন লালা। তার আবেদন গ্রহণ করেছেন গোয়েন্দারা। কয়েকদিনের মধ্যেই ফের তাঁকে তলব করা হবে বলে খবর।

বন্ধ করুন