বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > 'কংগ্রেসি হিসাবে আতঙ্কিত, বাঙালি হিসাবে গর্বিত,' তৃণমূলের জয়ে টুইট প্রণব কন্যার
বাংলায় ফের তৃণমূলেরই জয়জয়কার (ফাইল ছবি)
বাংলায় ফের তৃণমূলেরই জয়জয়কার (ফাইল ছবি)

'কংগ্রেসি হিসাবে আতঙ্কিত, বাঙালি হিসাবে গর্বিত,' তৃণমূলের জয়ে টুইট প্রণব কন্যার

  • এবারের ভোটে বাংলায় কার্যত আরও অপ্রাসঙ্গিত হয়ে গিয়েছে কংগ্রেস

শর্মিষ্ঠ মুখোপাধ্যায়। তিনি একদিকে প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা। অন্যদিকে তিনি এআইসিসির জাতীয় মুখপাত্র। রবিবার গোটা বাংলা যখন ফের সবুজ রঙে ছেয়ে গিয়েছে তখনই টুইট করেছিলেন তিনি। তিনি লেখেন, 'কংগ্রেসী হিসাবে আমার আতঙ্ক (টেরিবল) লাগছে, কিন্তু বাঙালি হিসাবে আমি গর্ব অনুভব করছি'। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, গোটা বাংলায় কংগ্রেস যেভাবে ধরাশায়ী হয়েছে, কুপোকাত হয়েছে সেই ফলাফল দেখেই কার্যত দুঃখ পেয়েছেন প্রণব কন্যা। অন্যদিকে ‘বাংলা আবার নিজের মেয়েকেই চায়’ এই স্লোগানকে সামনে রেখে ভোট যুদ্ধে নেমেছিল তৃণমূল। রবিবার বেলা শেষে দেখা গিয়েছে গোটা বাংলা সেই নিজের মেয়ের উপরই আস্থা রেখেছে। বাংলার মেয়ের এই জয়যাত্রা দেখে 'গর্বিত' তিনি।

নানা আস্ফালন সত্ত্বেও সংখ্য়াগরিষ্ঠতার ধারে কাছে পৌঁছতে পারেনি বিজেপি। অন্যদিকে সংযুক্ত মোর্চার অবস্থা আরও কাহিল। বিগত দিনে কংগ্রেসের গড় বলে পরিচিত মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুরে কার্যত কংগ্রেসের অস্তিত্ব খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রয়াত কংগ্রেস নেতা গনি খানের খাসতালুক মালদা, সেখানেও সবুজ ঝড়ে খড়কুটোর মতো উড়ে গিয়েছে কংগ্রেস। মালদার ১২টির মধ্যে ৮টিতেই তৃণমূল। অধীর চৌধুরীর গড় মুর্শিদাবাদেও কুপোকাত কংগ্রেস। দলের এই  করুণ অবস্থা দেখেই কার্যত আতঙ্কিত কংগ্রেস নেত্রী। 

অন্যদিকে দল আলাদা হলেও তৃণমূল নেত্রীর সঙ্গে প্রণব মুখোপাধ্যায়ের সম্পর্ক ছিল যথেষ্ট নিবিড়। সেই তৃণমূল নেত্রী এবার হ্যাটিট্রিক করেছেন। বাংলায় কাজে লাগেনি মোদী হাওয়া। বাংলায় এসে থেমে গিয়েছে মোদীর বিজয় রথ। আর তৃণমূলের এই জয়ে, বাংলার অগ্নিকন্যার এই জয়ে নিজের খুশি, গর্বের কথা চেপে রাখেননি কংগ্রেস নেত্রী শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। 

 

বন্ধ করুন