বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তৃণমূলের বিরুদ্ধে টাকা দেওয়ার অভিযোগ মোর্চার, কমিশনে জমা পড়ল চিঠি
মানুষের হাতে টাকা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।
মানুষের হাতে টাকা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।

তৃণমূলের বিরুদ্ধে টাকা দেওয়ার অভিযোগ মোর্চার, কমিশনে জমা পড়ল চিঠি

  • এই অভিযোগ তুলেছেন সংযুক্ত মোর্চার প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায়।

আগামী ২৬ এপ্রিল সপ্তম দফার নির্বাচন। সেদিন রাসবিহারী বিধানসভার নির্বাচন রয়েছে। গোটা দক্ষিণ কলকাতার সঙ্গে এই কেন্দ্রে নির্বাচন রয়েছে। সুতরাং প্রচার, সভা, সমাবেশ এখানে জমে উঠেছে। তার মধ্যেই এই কেন্দ্রের মানুষের হাতে টাকা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। এই অভিযোগ তুলেছেন সংযুক্ত মোর্চার প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায়। এমনকী তিনি ছবি–সহ অভিযোগ জমা করেছেন নির্বাচন কমিশনের কাছে। এই খবর প্রকাশ্যে আসতেই জোরদার চর্চা শুরু হয়ে গিয়েছে।

ঠিক কী অভিযোগ?‌ বৃহস্পতিবার রাসবিহারী বিধানসভা কেন্দ্রের একাধিক জায়গায় রীতিমতো ক্যাম্প করে টাকা দেওয়া চলছে। এমনকী কুপন দেওয়া হচ্ছে নাম, আধার কার্ড নম্বর নথিভুক্ত করে বলে অভিযোগ তুলেছেন প্রার্থী তথা কংগ্রেস নেতা আশুতোষ চট্টোপাধ্যায়। এই অভিযোগ নির্বাচন কমিশনের দফতরে রিটার্নিং অফিসারকে জানিয়েছেন তিনি। নির্বাচনের আগে প্রহসন চলছে বলে চিঠিতে লিখেছেন তিনি।

এই বিষয়ে প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হলে তিনি হিন্দুস্তান টাইমস ডিজিটাল বাংলাকে ফোনে বলেন, ‘‌এই অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। ৫০০ টাকা করে দেওয়া হচ্ছে। সেই ছবি ধরা পড়েছে ৮৬ নম্বর ওয়ার্ডের লেক কলোনি কেয়াতলা এলাকায়। রহিম ওস্তাগার রোড দেবী সংঘেও এই ছবি ধরা পড়েছে। ৯০ নম্বর ওয়ার্ডের পঞ্চাননতলা এলাকায় এই ছবি ধরা পড়েছে। গড়িয়াহাট হেলা বস্তিতেও এই টাকা দেওয়ার ছবি ধরা পড়েছে। বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছি।’‌

উল্লেখ্য, এই ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের বরাবরের গড় বলেই পরিচিত। সেখানে এমন ঘটনা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এখানে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অত্যন্ত জনপ্রিয় রাজনীতিবিদ দেবাশীষ কুমার। তাঁর জয় একপ্রকার নিশ্চিত বলেই অনেকের মত। সেখানে এমন কাণ্ডে সকলের চোখ কপালে উঠেছে। এখন দেখার এই অভিযোগের ভিত্তিতে নির্বাচন কমিশনের দফতর কি ব্যবস্থা নেয়।

বন্ধ করুন