বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভবানীপুরে মমতার বিরুদ্ধে কি বিজেপির তুরূপের তাস বাবুল?
ভবানীপুরে মমতার বিরুদ্ধে কি বিজেপির তুরূপের তাস বাবুল? (ফাইল ছবি, সৌজন্য পিটিআই এবং ফেসবুক)
ভবানীপুরে মমতার বিরুদ্ধে কি বিজেপির তুরূপের তাস বাবুল? (ফাইল ছবি, সৌজন্য পিটিআই এবং ফেসবুক)

ভবানীপুরে মমতার বিরুদ্ধে কি বিজেপির তুরূপের তাস বাবুল?

  • মমতার বিরুদ্ধে ওজনদার প্রার্থী দিতে মরিয়া বিজেপি।

ভবানীপুর থেকে কি ভোটে দাঁড়াতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুুপ্রিয়? একটি অংশে তেমনই জল্পনা চলছে। যদিও সে বিষয়ে কেন্দ্রীয় বা বঙ্গ বিজেপির তরফে কিছু উচ্চবাচ্য করা হয়নি।

এমনিতে ভবানীপুর হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র। তৃণমূল কংগ্রেসের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশিত না হলেও মমতা যে নন্দীগ্রাম থেকে দাঁড়াচ্ছেন, তা নিশ্চিত। সঙ্গে ভবানীপুর থেকেও লড়াইয়ের ইঙ্গিত দিয়ে রেখেছেন তিনি। তা নিয়ে বঙ্গ বিজেপির তরফে জোরদার প্রচারও চালানো হয়েছে। রীতিমতো একই ভাষায় টুইট করে মমতাকে একটি আসন থেকে ভোটে দাঁড়ানোর চ্যালেঞ্জ ছুড়েছিলেন বিজেপি নেতারা।

যদিও রাজনৈতিক মহলের মত, সেই কৌশলের সামনে চাপে পড়ে মমতা যে ভবানীপুর থেকে দাঁড়াবেন না, সেই আশা সম্ভবত বিজেপি নেতারাও করছেন না। শুক্রবার দুপুরের পর সেই বিষয়টা একেবারে স্পষ্ট হবে। সূত্রের খবর, তার আগেই অবশ্য নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীকে (প্রায় চূড়ান্ত) প্রার্থী করার পাশাপাশি ‘প্রেস্টিজ ফাইটে’ ভবানীপুর থেকে বিজেপি প্রার্থী হিসেবে বাবুলের নাম ভেসে আসছে। যে ভবানীপুর আসনে ভোট হবে সপ্তম দফায়। 

একটি সংবাদসংস্থার প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে প্রথম দু'দফার ৬০ টি আসনের প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হলেও ভবানীপুরে পদ্মফুল প্রতীকে কে দাঁড়াবেন, তা নিয়েও আলোচনা হয়েছে। মমতা যদি ভবানীপুরেও লড়াই করেন, তাহলে জোরদার প্রার্থী দিতে বাবুলের নাম উঠে এসেছে। বিজেপির এক শীর্ষ নেতা জানিয়েছেন, ওজনদার প্রার্থী দিয়ে মমতাকে ভবানীপুর এবং নন্দীগ্রাম থেকে হারানো হবে।

তবে বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে বাবুলের প্রার্থীপদের সম্ভাবনার বিষয়ে কিছু জানানো হয়নি। সংবাদসংস্থা এএনআইকে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, 'যেখান থেকেই নির্বাচনে লড়াই করবেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেখানেই কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলবেন আমাদের প্রার্থীরা।' 

রাজনৈতিক মহলের বক্তব্য, শেষপর্যন্ত ভবানীপুরের লড়াইটা যদি মমতা বনাম বাবুল হয়ে দাঁড়ায়, তাহলে কড়া টক্করের মুখে পড়তে পারেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো। বিশেষত গত লোকসভা নির্বাচনে ভবানীপুরে মমতার বাড়ির ৭৩ নম্বর ওয়ার্ডেই ফুটেছিল পদ্মফুল। ভবানীপুর কেন্দ্রের অন্তর্গত আটটি ওয়ার্ডের মধ্যে ছ'টিতে লিড ছিল বিজেপির।তবে মমতার নির্বাচনী কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূলই।

বন্ধ করুন