বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জিতেন্দ্রর বিজেপিতে যোগদান নিয়ে কী বললেন বাবুল সুপ্রিয়?
জিতেন্দ্র তিওয়ারি ও বাবুল সুপ্রিয়। ফাইল ছবি
জিতেন্দ্র তিওয়ারি ও বাবুল সুপ্রিয়। ফাইল ছবি

জিতেন্দ্রর বিজেপিতে যোগদান নিয়ে কী বললেন বাবুল সুপ্রিয়?

  • বাবুল জানান, দিন ২০ আগে তাঁর সঙ্গে কথা হয়েছিল জিতেন্দ্র তিওয়ারির। সেখানেই সব চূড়ান্ত হয়েছে। উনি আসানসোলের বড় নেতা।

মাস কয়েক আগেও তাঁরা ছিলেন যুযুধান পক্ষ। সেই জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে এবার ঘর করতে হবে আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে। মঙ্গলবার বিকেলে এখবর প্রকাশ্যে আসার পর সাবধানী প্রতিক্রিয়া দিলেন বাবুল। বললেন, মোদীজির নেতৃত্বে বাংলার উন্নয়ন করতে মুখিয়ে আছেন জিতেন্দ্র তিওয়ারি। 

গত ১৯ ডিসেম্বর শুভেন্দুর অধিকারীর সঙ্গে বিজেপিতে যোগদান করার কথা ছিল জিতেন্দ্র তিওয়ারির। সেখবর প্রকাশ্যে আসা মাত্র ফেসবুকে ভিডিয়ো প্রকাশ করে দলীয় নেতৃত্বের প্রকাশ্য সমালোচনা করেন বাবুল। তার পরই ভেস্তে যায় জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগদানের পরিকল্পনা। ওদিতে ততক্ষণে দলের জেলা সভাপতি ও আসানসোল পুরসভার প্রশাসকের পদ ছেড়ে দিয়েছেন তিনি। 

এহেন জিতেন্দ্র তিওয়ারি সম্পর্কে মঙ্গলবার সন্ধ্যায় বাবুল বলেন, ‘আমরা এক সময় কট্টর বিরোধী ছিলাম। আমরা একে অপরের বিরুদ্ধে কঠিন লড়াই লড়েছি। কিন্তু জিতেন্দ্র তিওয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ফিরহাদ হাকিমকে চিঠি লিখেছিলেন। তিনি মোদীজির সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন।’

বাবুল জানান, দিন ২০ আগে তাঁর সঙ্গে কথা হয়েছিল জিতেন্দ্র তিওয়ারির। সেখানেই সব চূড়ান্ত হয়েছে। উনি আসানসোলের বড় নেতা। তৃণমূলের নির্দেশে ওনাকে হিংসাত্মক রাজনীতি করতে হয়েছে। বুধবার ওনার যোগদান অনুষ্ঠানে আমি হাজির থাকবো। 

বর্তমানে পাণ্ডবেশ্বরের বিধায়কপদ ছাড়া আর কোনও পদে নেই জিতেন্দ্র তিওয়ারি। সেখানেও তাঁর বিরুদ্ধে দিন কয়েক আগে পোস্টার পড়েছে। বিদ্রোহে ইতি টেনে তৃণমূলে ফিরলেও দলে গুরুত্ব পাননি তিনি। ফিরে পাননি ছেড়ে যাওয়া কোনও পদ। ফলে জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগ দেওয়া ছাড়া কোনও উপায় ছিল না বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

 

বন্ধ করুন