বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বাদুড়িয়া বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

এই কেন্দ্রে এবারের তৃণমূলের প্রার্থী হলেন কাজী আব্দুর রহিম। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন সুকল্যাণ বৈদ্য।অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের ড.‌ আবদুস সাত্তার।

বাদুড়িয়া বিধানসভা কেন্দ্র উত্তর ২৪ পরগনা জেলার একটি বিধানসভা কেন্দ্র। বাদুড়িয়া বিধানসভা কেন্দ্রটি বাদুড়িয়া পৌরসভা, আতুরিয়া, চাতরা, যাদুরহাটি উত্তর, বাগজোলা, জগন্নাথপুর, রঘুনাথপুর, যাদুরহাটি দক্ষিণ, বাজিতপুর, জসিকানী আটঘরা, চন্ডিপুর, নয়াবস্তিয়া মিলানি ও সাইস্তানগর -২ গ্রাম পঞ্চায়েতগুলি বাদুড়িয়া সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত।আগে বাদুড়িয়া বিধানসভা কেন্দ্রটি বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত ছিল।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী আব্দুর রহমান কাজী জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৮ হাজার ৪০৮৷ দ্বিতীয় স্থানে ছিলেন তৃণমূল প্রার্থী আমির আলি। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৭৬ হাজার ১৬৩৷ কংগ্রেস প্রার্থী আব্দুর রহমান কাজী তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি তৃণমূল প্রার্থী আমির আলিকে ২২ হাজার ২৪৫ ভোটে পরাজিত করেন। ২০১১ সালের নির্বাচনে কংগ্রেসের কাজী আব্দুল গফফর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সিপিএমের এমডি. সেলিম গায়েনকে পরাজিত করেন।

২০০৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিআইএমের মহম্মদ সেলিম বাদুড়িয়া আসনে জয়লাভ করেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি কংগ্রেসের আব্দুল গফ্ফর কাজীকে পরাজিত করেন। ২০০১ সালের নির্বাচনে কংগ্রেসের আব্দুল গফ্ফর কাজী সিপিআইএমের শম্ভু বিশ্বাস, ১৯৯৬ ও ১৯৯১ সালে সিপিআইএমের মহম্মদ সেলিমকে পরাজিত করেন। আবার ১৯৮৭ সালে সিপিআইএমের মহম্মদ সেলিম কংগ্রেসের আবদুল গফ্ফর কাজীকে পরাজিত করেন।

১৯৮২ সালে কংগ্রেসের গফ্ফর কাজী সিপিআইএমের মোস্তফা বিন কাসেমকে এই আসনে পরাজিত করেন। ১৯৭৭ সালে সিপিআইএমের মোস্তফা বিন কাসেম কংগ্রেসের জুলফিকার আলীকে হারান।১৯৭১—৭২ সালে কংগ্রেসের কাজী আবদুল গফ্ফর এই আসনে জিতেছিলেন।

বন্ধ করুন