বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌বাংলা নিজের ছেলেকেই চায়’‌, দিলীপ ঘোষের ছবি দিয়ে পড়ল পোস্টার
দলের রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ। ফাইল ছবি
দলের রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ। ফাইল ছবি

‘‌বাংলা নিজের ছেলেকেই চায়’‌, দিলীপ ঘোষের ছবি দিয়ে পড়ল পোস্টার

  • আর তারপরেই বিজেপির রাজ্য সভাপতির ছবি দিয়ে ‘‌বাংলা নিজের ছেলেকেই চায়’‌ পোস্টার পড়ে।

এবার খাস কলকাতায় পড়ল ‘‌বাংলা নিজের ছেলেকেই চায়’‌ পোস্টার। আর এই পোস্টার ঘিরে তোলপাড় হয়ে গিয়েছে রাজ্য–রাজনীতি। কারণ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে প্রথম স্লোগান তৈরি হয় ‘‌বাংলা নিজের মেয়েকেই চায়’‌। এমনকী সেটা নিয়ে ডিজিটাল ওয়েবসাইটও তৈরি হয়েছে। আর তারপরেই বিজেপির রাজ্য সভাপতির ছবি দিয়ে ‘‌বাংলা নিজের ছেলেকেই চায়’‌ পোস্টার পড়ে। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। একেবারে নকল করে পোস্টার দেওয়া নিয়ে বিজেপির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

বরাবরই মুখ্যমন্ত্রীকে কাঠগড়ায় তুলে এসেছেন বিজেপির রাজ্য সভাপতি। আবার বিজেপির রাজ্য সভাপতির আত্মীয়ই স্বাস্থ্যসাথীর কার্ড নিয়েছে। এবার সরাসরি নকল করায় প্রশ্ন উঠছে, তাহলে কী নিজেদের মস্তিষ্ক থেকে কিছু আর বেরোচ্ছে না?‌ তাহলে কী দিলীপ ঘোষকেই বাংলার মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে এগোতে চাইছে বিজেপি?‌ এটা কী পরোক্ষে মুকুল রায়কে বার্তা?‌ যদিও এই নিয়ে বিজেপির কেউ মন্তব্য করেনি।

তবে বিজেপির এক প্রথমসারির নেতা বলছেন, এটা বিজেপির কাজ নয়। বিশেষ করে দিলীপ ঘোষের কাজ কাজ নয়। কিন্তু দলের অন্দরে অতি উৎসাহী হয়ে কেউ করে থাকতে পারে। বিষয়টি নিয়ে খোঁজ নেওয়া হচ্ছে। তাহলে কী এটা দলের অভ্যন্তরীণ গোষ্ঠীকোন্দলের ফসল?‌ নামপ্রকাশে অনিচ্ছুক ওই নেতা বলেন, ‘‌এখনই সেটা হলফ করে বলা যাচ্ছে না। তবে হতেও পারে। আসলে রাজ্য সভাপতিকে সবাই ভালবাসে। তা থেকেই এমন ঘটনা ঘটে থাকতে পারে। না জেনে মন্তব্য করা ঠিক নয়।’‌

তৃণমূল কংগ্রেস এই নিয়ে কোনও মন্তব্য করেনি। তাঁরা এই বিষয়টি নিয়ে হাসাহাসি করছেন বলে সূত্রের খবর। মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তৈরি হওয়া স্লোগান ভোটকুশলী প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত। আর এদিনের এই নকল পোস্টার আদতে তাঁর কাছে হার বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা। এখন প্রশ্ন উঠছে, তাহলে এমন পোস্টার ফেলল কে?‌ বিজেপি যদি না করে থাকে তাহলে এমন পোস্টার পড়ল কেন?‌ যদিও পোস্টারের নীচে কোনও স্বীকারোক্তি নেই। এই পোস্টার বিজেপিকে এগিয়ে নিয়ে যাবে?‌ উত্তর মিলবে ২ মে।

বন্ধ করুন