বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রধানমন্ত্রীকে দিয়ে প্রতি দফায় দুটি করে র‌্যালি করানোর পরিকল্পনা বিজেপির
নরেন্দ্র মোদী (ফাইল চিত্র) (PTI)
নরেন্দ্র মোদী (ফাইল চিত্র) (PTI)

প্রধানমন্ত্রীকে দিয়ে প্রতি দফায় দুটি করে র‌্যালি করানোর পরিকল্পনা বিজেপির

  • এই ৮ দফায় অন্তত ১২টি র‌্যালি বাংলায় করার জন্য ১২টি তারিখ জোগাড় করতে তৎপর হয়ে উঠেছে রাজ্য বিজেপি শিবির।

বিধানসভা নির্বাচনের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দিয়ে এক ডজন র‌্যালি করাতে চায় বঙ্গ বিজেপি। এই রাজ্যে ৮ দফায় হবে বিধানসভা নির্বাচন। আর এই ৮ দফায় অন্তত ১২টি র‌্যালি বাংলায় করার জন্য ১২টি তারিখ জোগাড় করতে তৎপর হয়ে উঠেছে রাজ্য বিজেপি শিবির। রাজ্য পার্টি আশা করছে, বিহারে যেসব জায়গায় প্রধানমন্ত্রী প্রচারে গিয়েছিলেন সেখানে ভাল ফল করেছে দল। তাই বাংলার একাধিক জায়গায় প্রধানমন্ত্রীকে দিয়ে সভা–সমাবেশ–র‌্যালি করানো হোক। যদিও সেই তারিখগুলি এখনও ঠিক হয়নি।

রাজ্য পার্টির প্রস্তাবের পর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব জানিয়েছে, দ্রুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর র‌্যালির তারিখ ঘোষণা করা হবে। প্রতি দফায় দুটো করে অর্থাৎ ৮ দফায় ১৬টি র‌্যালি করানোর কথা ভাবা হয়েছে। তবে এখনও তা চূড়ান্ত হয়নি। অসমের ক্ষেত্রে ৬টি র‌্যালি করা হতে পারে। সেখানে তিন দফায় ভোট। তামিলনাড়ু, কেরল এবং পুদুচেরীতে এক দফায় নির্বাচন। সেখানেও প্রধানমন্ত্রীকে দিয়ে র‌্যালি করানো হতে পারে।

কেন্দ্রীয় নেতৃত্বের এক প্রথমসারির নেতা বলেন, ‘‌প্রধানমন্ত্রী খুব জনপ্রিয় নেতা। মানুষ তাঁর কথা শুনতে চায়। কারণ তাঁর প্রশাসনিক দক্ষতার উপর মানুষ ভরসা করে। আর তাঁকে দিয়ে প্রচার করালে মাত্রা অন্য পর্যায়ে পৌঁছে যায়। আগামী ৭ মার্চ ব্রিগেড সমাবেশের মধ্যে দিয়ে প্রথম সমাবেশ শুরু করে দেওয়া হবে।’‌ এখন প্রার্থী তালিকা চূড়ান্ত করতে রাজ্য বিজেপির নেতারা দিল্লিতে রয়েছেন। সেখানে এই বিষয়ে আরও বিস্তারিত আলোচনা হবে বলে সূত্রের খবর।

বন্ধ করুন