বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > চুক্তিভিত্তিক কর্মীতে না, দরকার হলে অন্য রাজ্য থেকে ভোটর্কমী আনুক কমিশন: BJP
Kolkata: BJP Rajya Sabha MP Swapan Dasgupta addresses during an event  in Kolkata, Wednesday, Feb 17, 2021. (PTI Photo/Swapan Mahapatra)(PTI02_17_2021_000181B) (PTI)
Kolkata: BJP Rajya Sabha MP Swapan Dasgupta addresses during an event in Kolkata, Wednesday, Feb 17, 2021. (PTI Photo/Swapan Mahapatra)(PTI02_17_2021_000181B) (PTI)

চুক্তিভিত্তিক কর্মীতে না, দরকার হলে অন্য রাজ্য থেকে ভোটর্কমী আনুক কমিশন: BJP

  • রাজ্যে নির্বাচনী আধিকারিকের অভাব থাকলে কমিশন প্রতিবেশী রাজ্য থেকে নির্বাচনী আধিকারিক আনার পরিকল্পনা করতে পারে বলে প্রস্তাব দিয়েছে বিজেপি। সঙ্গে তাদের দাবি, সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে তৃণমূলের সুবিধা – অসুবিধা দেখে।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিয়ে একগুচ্ছ নতুন দাবিদাওয়া পেশ করল বিজেপি। এদিন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে দাবিসনদ পেশ করেন বিজেপি নেতারা। তাতে রাজ্যের চুক্তিভিত্তিক কর্মীদের নির্বাচনের কাজে ব্যবহার নিষেধাজ্ঞা জারির আবেদন করা হয়েছে। সঙ্গে স্পর্শকাতর এলাকায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিশ্চিত করতে অনুরোধ করেছে বিজেপি নেতৃত্ব। 

এদিন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত ও শিশির বাজোরিয়া কমিশনকে চিঠি লিখে জানিয়েছেন, নির্বাচনের কাজে যেন রাজ্য সরকারের চুক্তিভিত্তিক কর্মী ও সিভিক ভলান্টিয়ারদের ব্যবহার না করা হয়। স্থায়ী কর্মী না হওয়ায় এরা কোনও ভুল করলে এদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ সম্ভব নয়। সঙ্গে তাঁরা জানিয়েছেন, রাজ্য সরকার যাতে কেন্দ্রীয় বাহিনীর অপব্যবহার করতে না পারে সেজন্য কমিশনের তৎপর হওয়া উচিত। ব্যস্ত সড়কের পাশে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করে কমিশনের উচিত স্পর্শকাতর জায়গায় বাহিনী মোতায়েন করা।

এর পর শিশির বাজোরিয়া জানান, ‘বিভিন্ন জেলায় চুক্তিভিত্তিক কর্মীদের গ্রুপ ডি কর্মী হিসাবে দেখিয়ে তাদের নির্বাচনের কাজে লাগানোর চেষ্টা হচ্ছে। আমাদের কাছে তার প্রমাণ রয়েছে। এরা কোনও ভুল করলে পদক্ষেপ করার সুযোগ নেই। স্থায়ী কর্মচারী না হওয়ায় এরা জবাবদিহি করতে বাধ্য নন’। এমনকী রাজ্যে নির্বাচনী আধিকারিকের অভাব থাকলে কমিশন প্রতিবেশী রাজ্য থেকে নির্বাচনী আধিকারিক আনার পরিকল্পনা করতে পারে বলে প্রস্তাব দিয়েছে বিজেপি। সঙ্গে তাদের দাবি, সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে তৃণমূলের সুবিধা – অসুবিধা দেখে।  বিজেপির প্রশ্ন, স্পর্শকাতর এলাকায় না ঢুকে কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে হাইওয়েতে রুট মার্চ করিয়ে লাভ কী?

 

বন্ধ করুন