বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সরকারের পাঠানো কাগজে লেখা ছিল, তাই দেখে মমতাকে ‘মা’ বলেছিলাম: ভারতী ঘোষ
তখন মমতার অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন ভারতী। 
তখন মমতার অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন ভারতী। 

সরকারের পাঠানো কাগজে লেখা ছিল, তাই দেখে মমতাকে ‘মা’ বলেছিলাম: ভারতী ঘোষ

  • পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার থাকাকালীন এক সরকারি সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘জঙ্গলমহলের মা’ বলে সম্মোধন করেছিলেন ভারতীদেবী। যা নিয়ে রাজ্য রাজনীতিতে ব্যাপক শোরগোল হয়েছিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রায় রোজই টেলিপ্রম্পটার দেখে বাংলায় ভাষণ দেওয়ার অভিযোগ তোলেন তিনি। এবার সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধেই উঠল স্ক্রিপ্ট লিখে দেওয়ার অভিযোগ। আর অভিযোগকারীও যেমন তেমন মানুষ নন, প্রাক্তন আইপিএস তথা পশ্চিম মেদিনীপুরের ডেবরার বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। তাঁর দাবি, সরকারের পাঠানো স্ক্রিপ্টে লেখা ছিল বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘জঙ্গলমহলের মা’ বলতে বাধ্য হয়েছিলেন তিনি। 

পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার থাকাকালীন এক সরকারি সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘জঙ্গলমহলের মা’ বলে সম্মোধন করেছিলেন ভারতীদেবী। যা নিয়ে রাজ্য রাজনীতিতে ব্যাপক শোরগোল হয়েছিল। একজন উর্দিধারী IPS আধিকারিক কী করে সরকারি মঞ্চে মুখ্যমন্ত্রীকে মা বলে ডাকতে পারেন প্রশ্ন তুলেছিল বিরোধীরা। প্রশ্ন উঠেছিল, এর পর রাজ্য প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে কী ধারণা জন্মাবে জনমানসে। কিন্তু এসব প্রশ্নের আজও কোনও জবাব দেয়নি সরকার বা শাসকদল তৃণমূল।

সেই সভার পর কংসাবতী দিয়ে গড়িয়েছে অনেক জল। পুলিশের চাকরি ছেড়ে ভারতী যোগ দিয়েছেন বিজেপিতে। তার বিরুদ্ধে সোনা পাচারের অভিযোগ এনেছে সরকার। এর মধ্যে ঘাটাল থেকে লোকসভা নির্বাচনে লড়ে অভিনেতা দেবের কাছে হেরেছেন তিনি। এবার বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন ডেবরা থেকে। সেখানে তাঁর প্রতিপক্ষ আরেক প্রাক্তন IPS হুমায়ুন কবীর।  তবে ভারতীদেবী কেন মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘মা’ বলে ডেকেছিলেন তার জবাব মেলেনি এতদিন। শুক্রবার সাংবাদিকদের সামনে যা খোলসা করলেন তিনি।

এদিন ভারতী ঘোষ বলেন, ‘সরকারি অনুষ্ঠানে পুলিশ সুপার থাকেন সঞ্চালকের ভূমিকায়। তাঁকে সরকারের লিখে দেওয়া কাগজ দেখে পড়ে যেতে হয়। তাতে যদি লেখা থাকে ‘জঙ্গলমহলের মা’ তাহলে তাই পড়তে হবে। এই কাগজ তৈরি হয় নবান্নয়। তেমনই একটি কাগজ দেখে আমি সেদিন পড়েছিলাম।’

ডেবরার বিজেপি প্রার্থী ভারতী ঘোষের লড়াই কঠিন। বিজেপি ক্ষমতায় না এলে সোনা পাচারকাণ্ডে ভারতীকে জেলে পুরতে পারে মমতার সরকার। তবে তাতে ঝাঁঝ কমাতে নারাজ তিনি। 

 

বন্ধ করুন