বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিজেপি এজেন্টকে বের করে দেওয়া হল বুথ থেকে, বেনজির ঘটনা কাকদ্বীপে
ভোট। (ছবি সৌজন্য এএনআই)
ভোট। (ছবি সৌজন্য এএনআই)

বিজেপি এজেন্টকে বের করে দেওয়া হল বুথ থেকে, বেনজির ঘটনা কাকদ্বীপে

  • বৃহস্পতিবার ভোটপর্ব শুরু হতেই কাকদ্বীপের একটি বুথ থেকে দীপঙ্কর জানা নামে এক বিজেপি এজেন্টকে বের করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

ভোট দ্বিতীয়ায় এক বেনজির কাণ্ড ঘটে গেল। এক বিজেপি এজেন্টকে বের করে দেওয়া হল বুথ থেকে বলে অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোটপর্ব শুরু হতেই কাকদ্বীপের একটি বুথ থেকে দীপঙ্কর জানা নামে এক বিজেপি এজেন্টকে বের করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। বসতে গেলেই তাঁকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। কারণ ওই ব্যক্তি সম্পূর্ণ গেরুয়া জামা পরে বুথে এজেন্ট হিসেবে প্রবেশ করেন। এই জামা ভোটারদের প্রভাবিত করতে পারে বলে অভিযোগ তোলে তৃণমূল কংগ্রেস। এমনকী এই ঘটনায় অভিযোগ করা হয় প্রিসাইডিং অফিসারের কাছে।

এমন ঘটনা আগে কখনও ঘটেনি বলেই শোনা গিয়েছে। এই ঘটনার জেরে উত্তেজনা তৈরি হতে প্রিসাইডিং অফিসারও ওই ব্যক্তিকে অন্য পোশাক পরে আসতে নির্দেশ দেন। বিজেপি এজেন্ট দীপঙ্কর জানা ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, ‘‌আমার তো এটাই পোশাক। আমি এই পোশাকই পরে থাকি সবসময়। তবে আমাকে যখন প্রিসাইডিং অফিসার নিষেধ করেছেন, তখন আমি অন্য পোশাক পরেই বসব।’‌

এরপর ওই কাকদ্বীপেরই ২৯ ও ৩০ নম্বর বুথে জামা পরিবর্তন করে এসে বসেন তিনি। তারপর তিনিও পাল্টা অভিযোগ করেন। ওই এজেন্টের অভিযোগ, রাতভর তৃণমূল কংগ্রেসের কর্মীরা এলাকায় সন্ত্রাস চালানোর জন্য আতঙ্কে বুথে আসতে পারেননি তিনি। শেষ পর্যন্ত কেন্দ্রীয় বাহিনীর আশ্বাসে ও উপস্থিতিতে বিজেপির এজেন্ট বসে দুই বুথে। যদিও এই অভিযোগে কেউ তেমন পাত্তা দেয়নি।

আবার হলদিয়ার অন্তর্গত মহিষাদলের সুখলালপুরে তৃণমূল কংগ্রেস কর্মী ও ভোটারদের প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এমনকী ভাঙচুর করা হয়েছে গাড়ি। ঘটনাস্থলে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। খড়গপুর সদর কেন্দ্রের বিজেপি প্রার্থী হিরণের বিরুদ্ধে দলীয় প্রতীক নিয়ে বুথের ১০০ মিটারের মধ্যে ঢোকার অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস। কেন্দ্রীয় বাহিনীর সামনে কী করে এই ঘটনা ঘটছে, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

বন্ধ করুন