বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তৃণমূল–বিজেপি সংঘর্ষে উত্তপ্ত নন্দীগ্রাম, এসপি অফিস ঘেরাও কর্মসূচি শুভেন্দুর
তৃণমূল–বিজেপি সংঘর্ষে উত্তপ্ত নন্দীগ্রাম, এসপি অফিস ঘেরাও কর্মসূচি শুভেন্দুর (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
তৃণমূল–বিজেপি সংঘর্ষে উত্তপ্ত নন্দীগ্রাম, এসপি অফিস ঘেরাও কর্মসূচি শুভেন্দুর (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

তৃণমূল–বিজেপি সংঘর্ষে উত্তপ্ত নন্দীগ্রাম, এসপি অফিস ঘেরাও কর্মসূচি শুভেন্দুর

  • গভীর রাতে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল জমি আন্দোলনের এলাকা নন্দীগ্রাম।

মুখ্যমন্ত্রী প্রার্থী হওয়ার ঘোষণা করার পর থেকেই রাজনৈতিক উত্তাপ বাড়ছিল। এবার গভীর রাতে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল জমি আন্দোলনের এলাকা নন্দীগ্রাম। জানা গিয়েছে, মহম্মদপুর এলাকায় গ্রাম্য বিবাদই রাজনৈতিক অশান্তির আকার নেয়। এক বিজেপি কর্মীর দোকান ভাঙচুর করা হয়, দুই বিজেপি কর্মী জখম হয়েছেন বলে দাবি। অশান্তি ছড়ানোর অভিযোগে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে তৃণমূল কংগ্রেসকে। পরে পালটা বিজেপি তৃণমূলের উপর হামলা চালায় বলে অভিযোগ। এই নিয়ে রাতভর উত্তপ্ত ছিল নন্দীগ্রামের মহম্মদপুর।

স্থানীয় সূত্রে খবর, এই ঘটনার সূত্রপাত এক গ্রাম্য বিবাদকে কেন্দ্র করে। মহম্মদপুর এলাকায় সেই ঝামেলার জেরে প্রথমে এক বিজেপি কর্মীর দোকান ভাঙচুর হয়। সেখান থেকেই রাজনৈতিক রং লাগে ঘটনায়। বিজেপি কর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ ওঠে। রাতের দিকে পালটা বিজেপি কর্মীরা হামলা চালায় তৃণমূল কংগ্রেস সদস্যদের বাড়িতে বলে অভিযোগ। ঘটনার জেরে সোমবার সকাল থেকে থমথমে মহম্মদপুর।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের আগে নন্দীগ্রাম রীতিমতো আকর্ষণের কেন্দ্র। কারণ, এখান থেকেই লড়বেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রতিপক্ষ হতে পারেন তৃণমূলত্যাগী বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। দুই যুযুধান প্রতিপক্ষ সম্মুখসমরে নামার আগেই উত্তপ্ত হয়ে উঠল নন্দীগ্রাম।

সোমবার তমলুকে শুভেন্দু অধিকারীর সভা, মিছিল রয়েছে। তার ঠিক আগেই নন্দীগ্রামে এই রাজনৈতিক অশান্তিতে তপ্ত হয়ে উঠেছে জেলা। এই ঘটনাকে সামনে রেখে শুভেন্দু অধিকারী তমলুকে এসপি অফিস ঘেরাও কর্মসূচিতে নামবেন বলে খবর। জনসভা থেকে এই বিষয়টিকে সামনে রেখে তিনি কড়া বার্তা দিতে পারেন বলে সূত্রের খবর। তবে এই ঘটনার পর জেলাজুড়ে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

বন্ধ করুন