বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কেন্দ্রের পাঠানো টিকার ভগ্নাংশমাত্র ব্যবহার করতে পারেনি রাজ্য: অমিত মালব্য
ফাইল ছবি

কেন্দ্রের পাঠানো টিকার ভগ্নাংশমাত্র ব্যবহার করতে পারেনি রাজ্য: অমিত মালব্য

  • বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য টুইট করে দাবি করলেন, কেন্দ্রীয় সরকার ইতিমধ্যে যে টিকা রাজ্য সরকারকে দিয়েছে তার ভগ্নাংশমাত্র খরচ করতে পারেনি পশ্চিমবঙ্গ।

রাজ্যবাসীকে বিনামূল্যে করোনার টিকা দিতে বুধবারই প্রধানমন্ত্রীর কাছে টিকা কেনার অনুমতি চেয়ে চিঠি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপির তরফে মিলল তার জবাব। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য টুইট করে দাবি করলেন, কেন্দ্রীয় সরকার ইতিমধ্যে যে টিকা রাজ্য সরকারকে দিয়েছে তার ভগ্নাংশমাত্র খরচ করতে পারেনি পশ্চিমবঙ্গ। অর্থাৎ ভোটের আগে শুরু হয়ে গেল টিকা নিয়ে বাগযুদ্ধ। 

এদিন অমিত মালব্য স্বভাবসিদ্ধ ঢঙে ‘পিসি’-কে উদ্দেশ করে লিখেছেন, ‘পিসি প্রধানমন্ত্রীর কাছে পশ্চিমবঙ্গের জন্য আরও টিকা চেয়েছেন। কিন্তু কেন্দ্রীয় সরকার ২২,৫১,৮০০ কোভিশিল্ড ও ৪,৯৭,৭৬০টি কোভ্যাক্সিন পাঠিয়েছিল। তার মধ্যে  ৮,২৬,২৯০ (৩৬.৭ শতাংশ) কোভিশিল্ড ও ৬৩,৩৮০ (১২.৭ শতাংশ) কোভ্যাক্সিন ব্যবহার হয়েছে। আরও ৭,৩৮,০০০ ও ৩,৭৫,০০০ টিকা পৌঁছনো সময়ের অপেক্ষা। লজ্জাজনক রাজনীতি!’

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে কেন্দ্রের কাছে করোনার টিকা কেনার অনুমতি চান মমতা। মুখ্যমন্ত্রী লিখেছেন, পশ্চিমবঙ্গে সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে ভোটকর্মীদের জোরকদমে টিকাকরণের কাজ চলছে। কিন্তু ভোটাররা কোনও সুরক্ষা ছাড়াই ভোটকেন্দ্রে যেতে বাধ্য হবেন। তাই ভোটের আগে সমস্ত পশ্চিমবঙ্গবাসীকে বিনামূল্যে করোনার টিকা দিতে চায় রাজ্য সরকার। 

 

বন্ধ করুন