বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের, তথ্য গোপনের অভিযোগ
শুধু হিন্দু ভোটব্যাঙ্ক নয়, মুসলিম ভোট টানতে মরিয়া প্রয়াস বিজেপির। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
শুধু হিন্দু ভোটব্যাঙ্ক নয়, মুসলিম ভোট টানতে মরিয়া প্রয়াস বিজেপির। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের, তথ্য গোপনের অভিযোগ

  • এই ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্য–রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। এমনকী অস্বস্তি বেড়েছে গেরুয়া শিবিরের।

প্রার্থী তালিকা নিয়ে গণ্ডগোলের রেশ কাটতে না কাটতেই এবার প্রার্থীর বিরুদ্ধে হল ফৌজদারি মামলা দায়ের। তাও আবার বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। এবার নির্বাচনী হলফনামায় তথ্য গোপনের অভিযোগে ফৌজদারি মামলা দায়ের করা হল বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্য–রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। এমনকী অস্বস্তি বেড়েছে গেরুয়া শিবিরের। সূত্রের খবর, গোসাবা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বরুণ প্রামাণিকের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, মনোনয়ন জমা করার সময় যে হলফনামা পেশ করতে হয় সেখানে বেশ কিছু তথ্য গোপন করে গিয়েছেন তিনি। সেটা জানাজানি হতেই ফৌজদারি মামলা দায়ের হয়।

ঠিক কী ঘটেছে?‌ নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রত্যেক প্রার্থীকে তাঁর বিষয়ে সমস্ত তথ্য তুলে ধরতে হয় সেখানে। নিজের সম্পত্তির পরিমাণ থেকে শুরু করে কোনও মামলায় নাম জড়িয়ে রয়েছে কিনা তাও জানাতে হয়। এই ইস্যুতে গোসাবার ভোটার বিশ্বজিৎ দাসের অভিযোগ, বিজেপি প্রার্থী বরুণ প্রামাণিক তথ্য গোপন করেছেন নিজের হলফনামায়।

কোন তথ্য গোপন করা হয়েছে? মামলাকারী বিশ্বজিৎ দাসের দাবি, গোসাবার বিজেপি প্রার্থীর বিরুদ্ধে মোট ৩৪টি মামলা বিচারাধীন থাকলেও হলফনামায় তিনি ২৭টি মামলার কথা উল্লেখ করেছেন। এমনকী বরুণ প্রামাণিকের নামে একটি পেট্রোল পাম্প রয়েছে। যা তিনি হলফনামায় আনেননি। সূত্রের খবর, আগামী ১ এপ্রিল আলিপুর আদালতে এই মামলার শুনানি হবে। অর্থাৎ দ্বিতীয় দফার ভোটের দিন। আর ওই দিনই গোসাবা বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। সুতরাং একটা টানটান রাজনৈতিক পরিস্থিতি তৈরি হয়েছে। এখন দেখার শেষ পর্যন্ত জল কতদূর গড়ায়।

বন্ধ করুন