বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রার্থী তালিকা ঠিক করতে বৈঠক বিজেপি কেন্দ্রীয় নির্বাচন কমিটির, উপস্থিত মোদী
মোদী ও নড্ডা বিজেপির বৈঠকে 
মোদী ও নড্ডা বিজেপির বৈঠকে 

প্রার্থী তালিকা ঠিক করতে বৈঠক বিজেপি কেন্দ্রীয় নির্বাচন কমিটির, উপস্থিত মোদী

  • পাঁচ রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গে আট দফা ও অসমে তিন দফায় ভোট। বাকি সব জায়গায় এক দফায় ভোট। ভোট গ্রহণ পর্ব শুরু ২৭ মার্চ। চলবে ২৯ এপ্রিল অবধি। ২ মে ভোটের ফলাফল প্রকাশিত হবে

২৭ মার্চ থেকে ভোট। এখনও প্রার্থী তালিকা পেশ করেনি বিজেপি। চার রাজ্য ও পুদুচ্চেরির প্রার্থী তালিকায় সিলমোহর দেওয়ার জন্য বৈঠকে বসল বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি। বৈঠকে উপস্থিত আছেন নরেন্দ্র মোদী, অমিত শাহ ও দলের সভাপতি জগৎ নড্ডা। 

এর আগে নড্ডার সঙ্গে একপ্রস্ত বৈঠক হয়েছে দিলীপ, মুকুল, কৈলাস, শুভেন্দু সহ বাংলার প্রতিনিধিদের। একই ভাবে সর্বনন্দ সোনোওয়াল, হিমন্ত বিশ্বসর্মা আলোচনা করেছেন নড্ডা ও শাহের সঙ্গে অসমের সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে। পশ্চিমবঙ্গ, অসম, কেরালা, তামিলনাড়ু ও পুদুচেরি মিলিয়ে মোট ৮২৪টি বিধানসভা আসন আছে। তার মধ্যে একমাত্র পশ্চিমবঙ্গেই কোনও জোটে নেই বিজেপি। তাই সমস্ত ২৯৪ আসনের জন্যই তালিকা চূড়ান্ত করতে হবে। এর আগে বিজেপি রাজ্য নেতৃত্ব জানিয়েছেন যে সব আসনের জন্য তারা কমপক্ষে তিনটি করে নাম পাঠিয়েছেন। এর ওপর শলা পরামর্শ চলবে। তৃণমূল শুক্রবার একসঙ্গে সব কটি আসনের প্রার্থী ঘোষণা করবে বলে জানা গিয়েছে। তবে বিজেপি সেই পথে না গিয়ে ধাপে ধাপে প্রার্থী তালিকা জানাতে পারে বলে সূত্রের খবর। 

পাঁচ রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গে আট দফা ও অসমে তিন দফায় ভোট। বাকি সব জায়গায় এক দফায় ভোট। ভোট গ্রহণ পর্ব শুরু ২৭ মার্চ। চলবে ২৯ এপ্রিল অবধি। ২ মে ভোটের ফলাফল প্রকাশিত হবে। 

বন্ধ করুন